শারীরিক অবস্থার অবনতি হচ্ছে ক্রমশই, প্রণবের সুস্থতা কামনায় যজ্ঞ কীর্ণাহারে

অস্ত্রোপচারের পর রোগীকে ভেন্টিলেশনের রেখেছেন চিকিৎসকরা। করোনা সংক্রমণে শারীরিক অবস্থায় অবনতি হচ্ছে ক্রমশই। ভূমিপুত্র তথা প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দ্রুত সুস্থতা কামনা করছেন বীরভূমের কীর্ণাহারের বাসিন্দারা। জপেশ্বর শিবমন্দিরে চলছে মহামৃত্যুজ্ঞয় যজ্ঞ ও পুজাপাঠ। 
 

Asianet News Bangla | Published : Aug 12, 2020 5:49 AM IST / Updated: Aug 12 2020, 11:21 AM IST

15
শারীরিক অবস্থার অবনতি হচ্ছে ক্রমশই, প্রণবের সুস্থতা কামনায় যজ্ঞ কীর্ণাহারে

রাজ্য নয়, বরাবরই থেকেছেন জাতীয় রাজনীতির কেন্দ্রবিন্দুতে। ইউপিএ জমানায়  বিদেশ, স্বরাষ্ট্র, প্রতিরক্ষার মতো গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব সামলেছেন প্রণব মুখোপাধ্য়ায়। দেশের প্রথম ও এখনও পর্যন্ত একমাত্র বাঙালি হিসেবে রাষ্ট্রপতি হওয়ার নজির গড়েছেন তিনি।
 

25

দীর্ঘ রাজনৈতিক জীবনের বেশিরভাগ কেটেছে দিল্লিতে। কিন্তু তা বলে বীরভূমের কীর্ণাহারের মিরাটি গ্রামের সঙ্গে কখনই যোগাযোগ বিচ্ছিন্ন হয়নি প্রণব মুখোপাধ্যায়ের। প্রতি বছর নিয়ম করে গ্রামে পৈতৃক বাড়িতে দুর্গাপুজোয় অংশ নেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রী, এমনকী রাষ্ট্রপতি হওয়ার পরেও সেই নিয়মে ছেদ পড়েনি।
 

35

রাষ্ট্রপতি পদে মেয়াদ শেষ হওয়ার পর এখন পাকাপাকিভাবে থাকেন দিল্লিতে। দিন কয়েক আগে বাথরুমে পড়ে দিয়ে মাথায় গুরুতর আঘাত প্রণব। ১০ অগাস্ট তাঁকে ভর্তি করা হয় দিল্লির সেনা হাসপাতালে। মস্তিষ্কে জমাট রক্তের সন্ধান পান চিকিৎসকরা।
 

45

ব্রেন সার্জারি করা ছাড়া তখন আর কোনও উপায় ছিল না। অস্ত্রোপচারের আগে রুটিন পরীক্ষায় আবার করোনা পজিটিভি রিপোর্টে আসে প্রাক্তন রাষ্ট্রপতির। অপারেশনের পর এখন ভেন্টিলেশনে রয়েছে প্রণব মুখোপাধ্য়ায়। শারীরিক অবস্থার অবনতি হচ্ছে ক্রমশই।
 

55

তাঁর দ্রুত সুস্থতা কামনায় মঙ্গলবার থেকে মহামৃত্যুঞ্জয় যজ্ঞ চলছে বীরভূমের কীর্ণাহারের জপেশ্বর শিবমন্দিরে। যজ্ঞের আগুনে আহুতি  দিচ্ছেন স্থানীয় বাসিন্দারা। তিনদিন ধরে এই যজ্ঞ চলবে বলে জানা গিয়েছে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos