শেড মেরামতির জন্য 'কাটমানি', তৃণমূল নেতার বিরুদ্ধে জেলাশাসকের দপ্তরে ধরনা দম্পতির

  • ঘুর্ণিঝড় আমফানে উড়ে গিয়েছে কারখানার শেড
  • মেরামতির জন্য 'কাটমানি' চাইলেন তৃণমূলের প্রধান
  • প্রতিবাদে জেলাশাসকের দপ্তরের সামনে ধর্ণা দম্পতির
  • শহিদ দিবসে বিড়ম্বনার রাজ্যের শাসকদল
     

Asianet News Bangla | Published : Jul 21, 2020 4:27 PM IST / Updated: Jul 21 2020, 09:59 PM IST

সন্দীপ মজুমদার, হাওড়া:  দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তো ছিলই,  এবার ঘুর্ণিঝড় আমফানকে হাতিয়ার করে কাটমানি আদায়ের চেষ্টা করলেন তৃণমূলের পঞ্চায়েত প্রধান! এমনই অভিযোগ তুলে জেলাশাসকের দপ্তরের সামনে ধর্ণায় বসলেন এক দম্পতি। ঘটনাটি ঘটেছে হাওড়ায়।  ২১ জুলাই-র জনসভার দিনেই মুখ পুড়ল রাজ্যের শাসকদলের। 

আরও পড়ুন: অজানা রোগে শিশুমৃত্যু, পরিবারকে আর্থিক অনুদানের দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি বিধায়কের

হাওড়ার জগদীশপুরের দেবীপাড়া এলাকায় থাকেন গোবর্ধন নস্কর ও তাঁর স্ত্রী জ্যোৎস্না। এলাকার একটি ছোট কারখানা চালান গোবর্ধন। কারখানা থেকে যা আয় হয়, তা দিয়ে সংসার চলে। ওই দম্পতির জানিয়েছেন, মে মাসে ঘুর্ণিঝড় আমফানের দাপটে কারখানার শেডটি উড়ে যায়। দিন কয়েক আগে  নিজের টাকায় যখন শেডটি মেরামতি কাজ শুরু করেন গোবর্ধন, তখন স্থানীয় পঞ্চায়েত প্রধান তথা তৃণমূল নেতা গোবিন্দ হাজরা ও তাঁর অনুগামীরা বাধা দেন। কেন? অভিযোগ, কুড়ি হাজার টাকা চান পঞ্চায়েত প্রধান। টাকা না দিলে শেড মেরামত করতে দেওয়া হবে না বলে জানান তিনি। এমনকী, টাকা দিতে রাজি না হওয়ায় মারধরও করেন ওই দম্পতিকে।

আরও পড়ুন: সপ্তাহে দু’দিনের সম্পূর্ণ লকডাউন নিয়ে নির্দেশিকা, দেখে নিন কী কী বন্ধ, কোথায় মিলছে ছাড়

অভিযুক্তদের বিরুদ্ধে লিলুয়া থানায় এফআইআর দায়ের করেছেন গোবর্ধন নস্কর। কিন্তু পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ। নিরুপায় হয়ে বুধবার হাওড়া শহরে জেলাশাসকের দপ্তরের সামনে ধর্ণায় বসেছেন স্বামী-স্ত্রী। তাঁদের প্রশ্ন, ঝড়ে যা ক্ষতি হওয়ার, তা হয়েছে। নিজেদের টাকায় কেন ভাঙা শেড কেন সারাতে দেওয়া হবে না? কেনই বা টাকা চাইবেন পঞ্চায়েত প্রধান? দোষীদের কঠোর শাস্তি দাবি করেছেন ওই দম্পতি। 

Share this article
click me!