স্বাধীনতা দিবসের গান 'ইয়ে দেশ' নিয়ে আশাবাদী বিক্রম ঘোষ, রইল গানের ভিডিও

স্বাধীনতা দিবসের সন্ধ্যায় প্রকাশিত হল নতুন গান ইয়ে দেশ। যেখানে তুলে ধরা হয়েছে ভারতকে। শিল্পিদের তালিকাও নজরকাড়া।

 

Saborni Mitra | Published : Aug 14, 2023 3:15 PM IST

স্বাধীনতা দিবসের গান 'ইয়ে দেশ'। স্বাধীনতা দিবসের ইভেই রিলিজ করা হয় দেশপ্রেমের এই মননশীল গান। যা স্বাধীনতা দিবসের ৭৭তম সূচনাকে আরও মধুর করে দিয়েছে। দেশ আর দেশের ঐক্য, সম্প্রতি আর বিশ্বগুরু হওয়ার বার্তা দেওয়া হয়েছে গানের মধ্যে।

আমাদের স্বাধীনতা দিবস কেবল আমাদের জাতীয় গর্ব এবং আমাদের ঐতিহ্যের উদযাপন নয়, একটি শুভ উপলক্ষও

যা আমাদের নতুন প্রতিশ্রুতি- "বিশ্বগুরু" হিসাবে ভারতকে প্রতিষ্ঠা করার - সেই বার্তাই দেওয়া হয়েছে গানের মাধ্যমে। গানের পাশাপাশি ভিডিওতে দেশের ঐতিহ্য আর সংস্কৃতি তুলে ধরা হয়েছে। এই গানের মধ্যে দিয়ে দেশের ১৪০ কোটি মানুষের মূল্যবোধ আর আকাঙ্খা ফুটিয়ে তোলা হয়েছে।

বিশিষ্ট শিল্পি বিক্রম ঘোষ জানিয়েছেন, স্বাধীনতা দিবস ২০২৩ উপলক্ষ্যে ইন্টারনাল সাউন্ডসের উদ্যোগেই এই গানের ভিডিও তৈরি হয়েছে। সংস্থার কর্ণধার হলেন গৌরাঙ্গ জালান, উৎসব পারেখ, মায়াঙ্ক জালানও তিনি নিজে। গানটি শ্রোতারা পছন্দ করবেন বলেও আশা প্রকাশ করেছেন তিনি। গান গেয়েছেন হরিহরণ, শান, রিচা শর্মা, মহালক্ষ্মী আইয়ার, কবিতা শেঠের মত প্রতিষ্ঠিত শিল্পিরা। একই সঙ্গে সুযোগ করে দেওয়া হয়েছে তরুণ প্রজন্মের শিল্পিদের। নবীন আর প্রবীণদের মেলবন্ধন রয়েছে এই গানে। গানটি লিখেছেন সুতপা বসু।

পন্ডিত বিশ্বমোহন ভট্ট, রাজেশ বৈদ্য, পূর্বায়নের মতো আমাদের দেশের কিছু মহান যন্ত্রশিল্পীর সঙ্গে বিক্রম ঘোষও বাদ্যশিল্পে অংশ নিয়েছেন। এই গানটি আমাদের দেশের প্রতি আমাদের আন্তরিক শ্রদ্ধাঞ্জলি এবং এটি ইতিমধ্যেই অনেক প্রশংসা কুড়িয়েছে

শক্তি এবং যেভাবে এটি দেশ সম্পর্কে কথা বলে বলেও জানিয়েছেন । ইন্দ্রজিৎ নাটোজি অ্যানিমেশন গানটির ভিডিওতে মুগ্ধ করেছে। দেশ ও বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ এই গানটি পছন্দ করবেন বলেও সংস্থার তরফ থেকে আশা প্রকাশ করা হয়েছে।

 

Share this article
click me!