ঘরে ঘরে উড়বে তেরঙ্গা, মোদী সরকারের উদ্যোগে ন্যায্যমূল্যে মিলছে জাতীয় পতাকা

৭৫ তম স্বাধিনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশ জুড়ে চলছে ‘আজাদি কা অমৃত মহোৎসব’। এবার হর ঘর তেরঙ্গা কর্মসূচিকে ঘরে ঘরে পৌঁছে দিতে কেন্দ্রীয় সরকারের উদ্যোগে পোস্ট অফিসে মিলছে ন্যায্যমূল্যে নির্দিষ্ট মানের জাতীয় পতাকা। 

Ishanee Dhar | Published : Aug 3, 2022 12:34 PM IST / Updated: Aug 05 2022, 08:14 AM IST

এবার হর ঘর তেরঙ্গা কর্মসূচিকে ঘরে ঘরে পৌঁছে দিতে কেন্দ্রীয় সরকারের উদ্যোগে পোস্ট অফিসে মিলছে ন্যায্যমূল্যে নির্দিষ্ট মানের জাতীয় পতাকা।  

৭৫ তম স্বাধিনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশ জুড়ে চলছে ‘আজাদি কা অমৃত মহোৎসব’। এই উপলক্ষে গত ২ অগাস্ট নিজের সোশ্যাল মিডিয়ার প্রফাইল পিকচার বদলে জাতীয় পতাকার ছবি রাখেন নরেন্দ্র মোদী। ৭৫ তম স্বাধিনতা দিবসকে যথাযথ মর্যাদার সঙ্গে পালন করার জন্য কিছু বিশেষ প্রোগ্রামেরও আয়োজন করেন তিনি। এই উপলক্ষেই আয়োজিত হয় প্রধান মন্ত্রীর ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচি। রবিবার মন কি বাত অনুষ্ঠানে সমগ্র দেশবাসীকে  আসন্ন স্বাধীনতা দিবসের দিন প্রতিটি বাড়িতে পতাকা উত্তোলনের জন্য আহ্বান জানান মোদী। তারই অঙ্গ হিসেবে দেশের অন্যান্য পোস্ট অফিসের মতো জলপাইগুড়ির বড় পোস্ট অফিস থেকেও জনসাধারণের জন্য ন্যায্যমূল্যে বিক্রি করা হচ্ছে জাতীয় পতাকা।  

এই প্রসঙ্গে ডাক বিভাগের কর্মী স্মরশিত রায় বলেন, “কেন্দ্রীয় সরকারের নির্দেশে ৭৫ তম স্বাধীনতা দিবসের    প্রাক মূহুর্তে আমরা নির্দিষ্ট মূল্যে জাতীয় পতাকা বিক্রি করছি। বাজারের তুলনায় কম মূল্যে, মাত্র ২৫ টাকায় আমরা সাধারণ মানুষের হাতে জাতীয় পতাকা তুলে দিচ্ছি।” 

আরও পড়ুনস্মৃতির পাতায় আজ ফিকে তেরঙ্গার কারিগর, ভেঙ্কাইয়ার সম্মানে বিশেষ স্মারক ডাকটিকিট প্রকাশ করল মোদী সরকার

প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ। এই প্রসঙ্গে এক ক্রেতাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই। এত কম দামে জাতীয় পতাকা তো পাওয়া যায় না।” 

আরও পড়ুন - সোশ্যাল মিডিয়ার প্রত্যেক প্রোফাইল পিকচারে জায়গা পাক জাতীয় পতাকা-মন কি বাতে আবেদন মোদীর

২ অগাস্ট পিঙ্গালি ভেঙ্কাইয়ার জন্মবার্ষিকী উপলক্ষে  ২ থেকে ১৩ অগাস্ট সমগ্র দেশবাসীকে  নিজেদের সোশ্যাল মিডিয়ার প্রোফাইল পিকচারে তেরঙ্গার ছবি রাখার আবেদন জানান প্রধানমন্ত্রী। 

আরও পড়ুনফেসবুকের প্রোফাইল পিকচার বদলালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, জায়গা পেল জাতীয় পতাকা

Read more Articles on
Share this article
click me!