ইউটিউবে ১ কোটি সাবস্কাইবার পার মোদীর, জনপ্রিয়তার নিরিখে জো বাইডেনকেও পিছনে ফেললেন প্রধানমন্ত্রী

১ কোটি পেরোল মোদীর ইউটিউব চ্যানেলের সাবসক্রাইবার। দেশ তথা আন্তর্জাতিক ক্ষেত্রে তাবড় তাবড় হেভিওয়েটদের সীমানা ছাড়িয়ে ১ কোটি পেরোলেন ভারতের প্রধানমন্ত্রী মোদীর ইউটিউব চ্যানেলের সাবসক্রাইবার।  

Web Desk - ANB | Published : Feb 1, 2022 5:14 AM IST / Updated: Feb 01 2022, 10:56 AM IST

১ কোটি পেরোল মোদীর ইউটিউব চ্যানেলের সাবসক্রাইবার। দেশ তথা আন্তর্জাতিক ক্ষেত্রে তাবড় তাবড় হেভিওয়েটদের সীমানা ছাড়িয়ে ১ কোটি পেরোলেন ভারতের প্রধানমন্ত্রী মোদীর ইউটিউব চ্যানেলের সাবসক্রাইবার। যেখানে দেশের তো বটেই, আমেরিকার হেভিওয়েট ব্যাক্তিত্বকেও সাবস্ক্রাইবারের সংখ্যায় পিছনে ফেলে দিয়েছে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) ।

ভারতীয় রাজনৈতিক নেতাদের অধিকাংশদেরই জনসংযোগ রক্ষার কারণে ইউটিউব চ্যানেল রয়েছে। এর মধ্যে সবার শীর্ষে এবং বিপুল ব্যবধানে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর ইউটিউব চ্যানেলের সাবসক্রাইবার সংখ্যা ১ কোটি পেরিয়েছে। সেখানে দেশের প্রধান বিরোধী দলনেতার রাহুল গান্ধীর সাবসক্রাইবার সংখ্যা ৫.২৫ লাখ। শশী থারুরও ইউটিউব চ্যানেলে খুবই জনপ্রিয়। তার প্রতিটা এপিসোড দেখার জন্য প্রত্যেকেই অপেক্ষা করেন। শশী থারুরের এই মুহূর্তে সাবসক্রাইবার সংখ্যা ৪.৩৯ লাখ। আসুউদ্দীনের সাবসক্রাইবার সংখ্যা ৩.৭৩ লাখ। এর ঠিক পরের স্থানেই রয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। তার সাবসক্রাইবার সংখ্যা ২.১২ লাখ। এবং মনিস সিসোদিয়ার সাবসক্রাইবার সংখ্যা ১.৩৭ লাখ। ফেব্রুয়ারি মাসে এমনিতেই ভোটের দামামা বেজেছে। কারণ দোরগড়ায় ৫ রাজ্যের ভোট। আর তার আগে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে কাজে লাগিয়ে প্রচারে নামেন দেশের হেভিওয়েট রাজনীতিবিদরা। পশ্চিমবঙ্গে একুশের নির্বাচনে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করেছিল সকল রাজনৈতিক দল। সেরা ইউটিউবারকে প্রচারে কাজে লাগাতে বিভিন্ন রাজনৈতিক দলই যোগাযোগ করেছিল। সেদিক থেকে ২০২৪ এর আগে ১ কোটি সাবস্কাইবার পেরোনোয় মোদীর ভাগ্যকে আরও উসকে সোশ্যাল মিডিয়াই।

আরও পড়ুন, 'আপনার জন্য আমার ব্যক্তিগত শ্রদ্ধা রয়েছে', মমতার ব্লক বিতর্কের পর কি পিছু হঠলেন রাজ্যপাল

এবার একটু  আন্তর্জাতিক ক্ষেত্রে রাজনৈতিক নেতাদের ইউটিউব  সাবসক্রাইবার সংখ্যা জেনে নেওয়া যাক। ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারোর সাবসক্রাইবারের সংখ্যা ৩৬ লাখ। মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়্যাল লোপেজ্ ওব্রাডরের ইউটিউব সাবসক্রাইবারের সংখ্যা ৩০.৭ লাখ। ইন্দোনেশিয়ায় প্রেসিডেন্টের  ইউটিউব সাবসক্রাইবারের সংখ্যা  ২৮.৮ লাখ। হোয়াইট হাউজের  ইউটিউব সাবসক্রাইবারের সংখ্যা ১৯ লাখ। এবং ইউএস প্রেসিডেন্ট জো বাইডেনের  ইউটিউব সাবসক্রাইবারের সংখ্যা ৭.০৩ লাখ। অদ্ভুতভাবে জনসংখ্যার দিক থেকে প্রকান্ডমাত্রা অনেকসময় ইউরোপিয়ান দেশগুলিকে পিছনে ফেলে তৃতীয় বিশ্বের এই দেশ। কখনও বা মেধায়, তবে অর্থের দিক থেকে অনেক বেশি শক্তিশালী দেশের প্রেসিডেন্টকেও ইউটিউবে জনপ্রিয়তার নিরিখে পিছনে ফেলে দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী একা নিজেই।

Read more Articles on
Share this article
click me!