দুইদিনে ১০ বার বিমানে বোমা হামলার হুমকি! তদন্ত শুরু করে, উচ্চ-পর্যায়ের বৈঠকে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রক

গত ৪৮ ঘন্টায় ১০ টিরও বেশি বোমা হামলার হুমকির পর বেসামরিক বিমান পরিবহন মন্ত্রক উচ্চ-পর্যায়ের বৈঠক ডেকেছে। সোশ্যাল মিডিয়ায় পাওয়া এই হুমকির তদন্ত চলছে এবং এর পিছনে থাকা ব্যক্তিদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

deblina dey | Published : Oct 16, 2024 3:17 AM IST

সোমবার এবং মঙ্গলবার ৪৮ ঘন্টায় ১০টি বোমা হামলার হুমকির পরে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রক বুধবার একটি উচ্চ-পর্যায়ের বৈঠক ডেকেছে ৷ সূত্রের খবর, সোমবার বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রাম মোহন নাইডু বোমা হামলার হুমকি নিয়ে বিমানবন্দরের নিরাপত্তা ব্যুরো অফ সিভিল এভিয়েশন, সিআইএসএফ এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। CISF-এর সূত্র নিশ্চিত করেছে যে গত ৪৮ ঘন্টায় সোশ্যাল মিডিয়ায় ১০ টিরও বেশি বোমার হুমকি পাওয়া গেছে।

বুধবার উচ্চপর্যায়ের বৈঠক ডেকেছে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়। সেখানে বিষয়টি নিয়ে আলোচনা হবে। সিভিল এভিয়েশন সিকিউরিটি এজেন্সি (ব্যুরো অব সিভিল এভিয়েশন সিকিউরিটি) জানিয়েছে, এ বিষয়ে তদন্ত চলছে। সোমবার তিনটি আন্তর্জাতিক এয়ারলাইন্সের মালিকরা একই ধরনের বোমার হুমকি পেয়েছিলেন। এতে যাত্রী থেকে বিমানকর্মী সকলের মধ্যে আতঙ্কের পরিবেশ তৈরি হয়। তবে কোনো ঘটনায় সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। মঙ্গলবার ভারতের সাতটি বিমানে বোমাবর্ষণ করা হয়। এর মধ্যে আমেরিকাগামী একটি ফ্লাইটকে কানাডায় জরুরি অবতরণ করতে হয়েছে। বোমার হুমকি পাওয়ার পর, দিল্লি থেকে শিকাগোগামী এয়ার ইন্ডিয়ার আন্তর্জাতিক ফ্লাইটটিকে কানাডার ইকালুইট বিমানবন্দরে জরুরি অবতরণ করতে হয়েছিল।

Latest Videos

একজন সিনিয়র পুলিশ অফিসার বলেছেন, "আমরা বেশ কয়েকটি অ্যাকাউন্ট চিহ্নিত করেছি যেগুলি সোশ্যাল মিডিয়ায় বিমানে বোমা সংক্রান্ত হুমকি পোস্ট করছিল । এটি জানানো হয়েছে যে কিছু হুমকি লন্ডন এবং অন্যান্য দেশ থেকে এসেছে," বলেছেন একজন সিনিয়র পুলিশ অফিসার। "গত ২৪ ঘন্টায়, আমরা অনেক সেক্টরে বেশ কয়েকটি বোমার হুমকি পেয়েছি । আমরা সমস্ত কল রিসিভ করছি এবং এর পিছনে থাকা ব্যক্তিকে বা ব্যক্তিদের চিহ্নিত করার হুমকির বিষয়ে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদেরও জানিয়েছি,"

বিমানবন্দরের নিরাপত্তার একজন সিনিয়র অফিসার বলেছেন যে প্রতিটি হুমকি তাদের কাছে গুরুত্বপূর্ণ এবং তারা এটি উপেক্ষা করতে পারে না কারণ এটি যাত্রীদের নিরাপত্তার বিষয়। "আমরা একটি হুমকি পাওয়ার পরে, আমরা পরবর্তী প্রক্রিয়ার জন্য এয়ারলাইনস এবং বিমানবন্দরের সংশ্লিষ্ট নিরাপত্তা কর্মকর্তাকে অবহিত করি" ।

Share this article
click me!

Latest Videos

কার্নিভালের পাল্টা মিছিল থেকে মমতাকে ধুয়ে দিলেন রুদ্রনীল, দেখুন কী বললেন তিনি | Rudranil Ghosh
উত্তাল বিক্ষোভ Krishnanagar-এ! Locket Chatterjee-র নেতৃত্বে রাস্তা অবরোধ করে চলে তীব্র প্রতিবাদ!
লক্ষ্মীপুজো কী এবার বন্ধ Narayanganj বাসিন্দাদের? কী হল দেখুন! | South 24 Parganas News
'হিন্দুদের উপর আক্রমণ নিয়ে চুপ কেন মমতা?' প্রশ্ন তুলে বিঁধলেন অগ্নিমিত্রা | Agnimitra on Mamata
Krishnagar News : কৃষ্ণনগরের ঘটনায় উত্তেজিত জনতা, পুলিশকে জুতো দেখালেন বিক্ষোভকারীরা