সারা শরীরে কামড়ের দাগ, অজস্র হাড় ভাঙা - ক্রমে কঠিন হচ্ছে দিল্লির নতুন নির্ভয়ার জীবনের লড়াই

ক্রমে শারীরিক অবস্থা খারপ হচ্ছে দিল্লির নতুন নির্ভয়ার

গত মঙ্গলবার ধর্ষণ ও ভয়ানক নির্যাতনের শিকার হয়েছিল সে

এদিন তাকে আইসিইউতে ভর্তি করতে হয়েছে

এই ঘটনায় ইতিমধ্য়েই একজনকে গ্রেফতার করেছে পুলিশ

 

amartya lahiri | Published : Aug 7, 2020 12:16 PM IST

ক্রমে লড়াই কঠিন হচ্ছে দিল্লির নতুন নির্ভয়ার। শুক্রবার এইমস সূত্রে জানা গিয়েছে পশ্চিম বিহারে ধর্ষণ ও নির্যাতনের শিকার হওয়া ১২ বছরের ওই কিশোরীকে নিউরো সার্জারি বিভাগের আইসিইউ-তে স্থানান্তরিত করতে হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলেই জানিয়েছেন চিকিৎসকরা। তবে এই ঘটনায় প্রধান অভিযুক্তকে ধরা হয়েছে বলে দাবি করেছে দিল্লি পুলিশ। সংবাদ সংস্থা এএনআই-কে এইমস হাসপাতালের একটি সূত্র জানিয়েছে দিল্লির নতুন নির্ভয়ার দ্রুত নিউরোসার্জারির প্রয়োজন। কিন্তু তার রক্তে প্লেটলেটের সংখ্যা কম রয়েছে। তার উন্নতি না হওয়া পর্যন্ত অপারেশন করা যাচ্ছে না।

দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল টুইটারে মেয়েটির শারীরিক অবস্থার যে বর্ণনা দিয়েছেন তা ভয়াবহ। গোপনাঙ্গের ক্ষত তো আছেই, তা ছাড়াও ১২ বছরের ওই কিশোরীর সারা শরীরে কামড়ের চিহ্ন-ও রয়েছে। শরীরের বেশ কয়েকটি হাড় ভেঙে গিয়েছে। এই অবস্থায় স্বাতী মালিওয়াল-ও জানিয়েছেন, মেয়েটি এখন মৃত্যুর সঙ্গে লড়াই করছে। কমিশন ২ লক্ষ টাকার ক্ষতিপূরণ দেওয়ার জন্য অনুরোধ করেছে আদালতে। বৃহস্পতিবারই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এইমস-এ মেয়েটির সঙ্গে সাক্ষাত করেন। আসামির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়ার পাশাপাশি নির্যাতিতা-কে ১০ লক্ষ টাকার ক্ষতিপূরণ দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এদিকে, এই নারকীয় ঘটনায় ইতিমধ্যেই সন্দেহভাজন একজন-কে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। তাদের দাবি সে মাদকাসক্ত। তার অপরাধের দীর্ঘ ইতিহাস-ও রয়েছে। সম্প্রতি জেল থেকে জামিনে মুক্তি দেওয়া হয়েছিল তাকে। ওই এলাকার এবং তার আশেপাশের এলাকার সিসিটিভি ফুটেজ যাচাই করে এবং ১০০-রও বেশি লোকজনককে জিজ্ঞাসাবাদ করেই অভিযুক্তকে সনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ। তবে অভিযুক্তের নাম-পরিচয় কিছুই এখনও জানায়নি পুলিশ। তাই প্রকৃত অপরাধী ধরা পড়েছে কি না, তাই নিয়ে সন্দেহ রয়েই গিয়েছে। প্রসঙ্গত, প্রাথমিকভাবে নির্যাতিতা কিশোরী, পুলিশকে জানিয়েছিল দুইজন যুবক এই ভয়ানক দুষ্কর্ম করেছে।

 

Share this article
click me!