২৫ শতাংশ প্রার্থীই হবেন নতুন-গুজরাট বিধানসভা নির্বাচন নিয়ে বিশেষ ঘোষণা অমিত শাহের

দলের যদি অন্য প্রার্থীদের ওপর বিজয়ী হওয়ার সামর্থ্য থাকে, তাহলে দল তিন থেকে চারবার নির্বাচিত প্রার্থীদের টিকিট দিতে পারে। রাজ্যে ১৮২টি বিধানসভা আসন রয়েছে। ২০১৭ বিধানসভা নির্বাচনে, বিজেপি ৯৯টি আসন জিতেছিল।

Web Desk - ANB | Published : Oct 24, 2022 1:10 PM IST

গুজরাট বিধানসভা নির্বাচন নিয়ে স্ট্র্যাটেজির ঘোষণা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। এবারের নির্বাচনে অমিত শাহ বলেছেন যে দল আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে নতুন মুখদের ২৫ শতাংশ টিকিট দেবে। তবে তার আগে সেই প্রার্থীদের জয়ের সম্ভাবনা ভালো ভাবে খতিয়ে দেখবে দল। ভাদোদরায় সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় অমিত শাহ বলেন টিকিটের হকদার তারাই, যাঁরা জয় নিশ্চিত করতে পারবে। তবে দল অন্তত ২৫ শতাংশ নতুন মুখকে টিকিট দেবে। নির্বাচনে ৪৫ থেকে ৪৬ জন নতুন মুখকে টিকিট দিতে পারে বিজেপি বলে সম্ভাবনা রয়েছে।

শাহ বলেন, দলের যদি অন্য প্রার্থীদের ওপর বিজয়ী হওয়ার সামর্থ্য থাকে, তাহলে দল তিন থেকে চারবার নির্বাচিত প্রার্থীদের টিকিট দিতে পারে। রাজ্যে ১৮২টি বিধানসভা আসন রয়েছে। ২০১৭ বিধানসভা নির্বাচনে, বিজেপি ৯৯টি আসন জিতেছিল।

ভোটে AAP-এর উপস্থিতির বিষয়ে মন্তব্য করে, শাহ বলেন যে অতীতে, দলগুলিকে ভোট ভাগ করার জন্য স্বতন্ত্র প্রার্থী দিতে হয়েছিল, সেই কাজটাই এবার AAP করবে বলে মনে হচ্ছে। তবে রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন স্বতন্ত্র প্রার্থীরা গুরুত্ব নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি, তবে AAP ভোট গণনা পর্যন্ত গুরুত্ব সহকারে নির্বাচনে লড়বে।

প্রাক্তন বিজেপি সভাপতি বলেছিলেন যে AAP কংগ্রেসের ভোটে ধাক্কা দেবে, এতে বিজেপির লাভ হবে। তিনি বলেছিলেন যে গত নির্বাচনে বিজেপি পাঁচ হাজারের কম ব্যবধানে প্রায় ৩৫টি আসন জিতেছিল, ২০২২ সালের নির্বাচনে AAP-এর উপস্থিতির সাথে এই ৩৫টি আসনে বিজেপির ব্যবধান আরও বাড়তে পারে। শাহ বলেছিলেন যে বিজেপি এবং কংগ্রেসের মধ্যে সরাসরি লড়াই রয়েছে এবং লোকেরা বিজেপিকে ক্ষমতায় আনতে ভোট দেবে এবং কংগ্রেস বিরোধী দলে থাকবে।

গত নির্বাচনে AAP ভালো পারফর্ম করেছে। এর পরে, কেজরিওয়ালের দল রাজ্যে তার সম্ভাবনা দেখেছিল। গত কয়েক মাস ধরে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ধারাবাহিকভাবে রাজ্য সফর করে তার দলের জন্য একটি রাজনৈতিক মাঠ প্রস্তুত করেছেন। এএপি এই নির্বাচনে পুরোদমে চলছে। রাজ্যে পরিবর্তনের দাবি করছেন কেজরিওয়াল। এএপি নেতারা রাজ্যে বিনামূল্যে বিদ্যুৎ, ভাল শিক্ষা এবং উন্নত স্বাস্থ্য সুবিধার প্রতিশ্রুতি দিয়েছেন। গুজরাটের মানুষ কেজরিওয়ালের প্রতিশ্রুতিকে কতটা বিশ্বাস করে, তা নির্বাচনের ফলাফল থেকেই জানা যাবে, তবে এখন স্পষ্ট দেখা যাচ্ছে যে এবার দিল্লির দলকে উপেক্ষা করা যাবে না।

মধ্যপ্রদেশের গুনা জেলার একটি পরিত্যক্ত মাঠ থেকে রবিবার উদ্ধার হলো ১৬ বছরের একটি দলিত মেয়ের মৃতদেহ

আলোর মেলা অযোধ্যায়, মোদীর উপস্থিতিতে ১৫ লক্ষ মাটির প্রদীপ জ্বালিয়ে রেকর্ড সরযূর তীরে

Read more Articles on
Share this article
click me!