মধ্যপ্রদেশের গুনা জেলার একটি পরিত্যক্ত মাঠ থেকে রবিবার উদ্ধার হলো ১৬ বছরের একটি দলিত মেয়ের মৃতদেহ

মধ্যপ্রদেশের গুনা জেলার একটি মাঠ  থেকে রবিবার  উদ্ধার হলো ১৬ বছরের একটি দলিত মেয়ের মৃতদেহ।১৯ সে অক্টোববের স্কুল -ফিরতি পথে তাকে অপহরণ করা হয়।তারপর ধর্ষণ করে তার মৃতদেহ ফেলে দেওয়া মধ্যপ্রদেশের গুনা জেলার এক পরিত্যক্ত মাঠে । 

Bhaswati Mukherjee | Published : Oct 24, 2022 10:47 AM IST

মধ্যপ্রদেশের গুনা জেলার একটি মাঠ  থেকে রবিবার  উদ্ধার হলো ১৬ বছরের একটি দলিত মেয়ের মৃতদেহ। ঠিক কি কারণে এই খুন তা স্পষ্ট জানা যায়নি এখনো।  তবে বাড়ির লোকেদের দাবি যে মেয়েটি সপ্তাখানেক আগে স্কুল গেছিলো।  ফিরতি পথে তাকে অপহরণ করে এক দল দুষ্কৃতী। মেয়েটির দাদার বয়ানে উঠে এসেছে একাধিক  সন্দেহ ভাজন কিছু ব্যাক্তির নাম।  তবে আসল দোষী কারা  তা জানতে এখন চলছে পুলিশি ধরপাকড়। 

বহুজন সমাজ পার্টির গুনা জেলার প্রধান দিলীপ জানিয়েছেন যে মেয়েটিকে ধর্ষণ  করে খুন করা হয়েছে। ইতিমধ্যেই ওই অঞ্চলে জারি হয়েছে পুলিশি নিরাপত্তা।  বিএসপি প্রধান তৎপরতার সঙ্গে  সহযোগিতা  করছেন পুলিশি -তদন্তের কাজে। বিগত বেশ কিছুদিন ধরেই খুঁজে পাওয়া যাচ্ছিলো না ক্লাস ১১ এর এই ছাত্রীটিকে। চিন্তায় ঘুম উড়েছিল ছাত্রীটির পরিবারের।  পরে উপায় না পেয়ে  পুলিশের দ্বারস্থ হন তারা ।  মেয়েটির দাদা অজ্ঞাত পরিচয় এক যুবকের বিরুদ্ধে অপহরণের মামলাও দায়ের করেন সেদিন । অনুমান ১৯ সে অক্টোববের স্কুল -ফিরতি পথে তাকে অপহরণ করা হয়। তারপর অভিযোগের ভিত্তিতে  পুলিশি খোঁজ শুরু হলে ১৯ সে অক্টোববের স্কুল -ফিরতি পথে তাকে অপহরণ করা হয়। রবিবার  অতিরিক্ত পুলিশ সুপার কমলেশ কুমার খারপুসে বলেন, "মেয়েটির মৃতদেহটি তার গ্রামের কাছে একটি মাঠে,  পচা গলা অবস্থায় পাওয়া গেছে। তার স্কুল ব্যাগ এবং সাইকেলটিও উদ্ধার হয়েছে ঘটনাস্থল থেকে "

পুলিশ সূত্রে খবর খুব রহস্যজনক ভাবে মেয়েটির মৃত্যু ঘটেছে। ময়না তদন্ত না হলে সঠিক বলা যাবেনা যে ঠিক কি কারণে তার মৃত্যু হয়েছে। ময়না তদন্তের প্রতিবেদনটি হাতে পেলেই তবে পরিষ্কার হবে মৃত্যুর কারণ। লাশ উদ্ধারের পর মেয়েটির স্বজন ও অন্যান্য লোকজন বিক্ষোভ করে ওই অঞ্চলে , মৃতদেহটি সামনে রেখে সেখানে  সড়ক - অবরোধও চলে বেশ খানিকক্ষন।  হত্যাকারীদের দাবি অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে শাস্তি দিতে হবে। বিক্ষোভের পরে, নিহতের দেহ পোস্টমর্টেমের জন্য গোয়ালিয়রে স্থানান্তরিত করা হয়েছে,।বিএসপি নেতা ও তার সমর্থকরা নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে তাদের কপাশে থাকার আশ্বাস দেন এবং মেয়েটির মৃত্যুর প্রতিবাদে  ধর্ষণ ও হত্যার মামলা নথিভুক্ত করার দাবি জানান।

তৃতীবারের জন্য চীনের প্রেসিডেন্ট পদ পেতে চলেছেন জিংপিং, নিজেকে মাও সেতুং-এর উত্তরাধিকারের সমকক্ষে নিয়ে এসেছে

বিরিয়ানি খেলে কমে পুরুষদের যৌন ক্ষমতা, অভিযান চালিয়ে দোকান বন্ধ করলেন তৃণমূল নেতা রবীন্দ্রনাথ ঘোষ

 

Share this article
click me!