" সদ্য চাকরি খোয়ালাম " নিজেই টুইট করে ঘোষণা করলেন টুইটার কর্মী যশ

সদ্য টুইটারের চাকরি খুইয়েও ক্ষোভ নয় বরং কৃতজ্ঞতা প্রকাশ করলেন ২৫ বছর বয়সী যশ। হাসিমুখের এই টুইটার পোস্ট এখন ঝড় তুলেছে নেট দুনিয়ায়।

Bhaswati Mukherjee | Published : Nov 4, 2022 6:03 PM IST

ইলন মাক্স যবে থেকে টুইটারের দায়িত্ব নিয়েছেন তবে থেকেই টুইটার কর্মীদের শিরে সংক্রান্তি। ভয়ে ভয়ে থাকেন তারা সবসময়। পাছে চাকরি চলে যায়। টুইটার কেনার কিছুদিন পর থেকেই ইলন যেভাবে ছাঁটাই করতে শুরু করলেন শীর্ষকর্তাদের , তা দেখে রীতিমতো ভীত টুইটারের সমস্ত স্তরের কর্মীরা। তারপর টুইটারের ভারতীয় শাখার বিপণন এবং যোগাযোগ দলকে রাতারাতি বরখাস্ত করার ঘটনা তো রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে সামাজিক মাধ্যমেগুলিতে। টুইটার কর্মীদের প্রতি টেসলা কর্তার এই আচরণে ক্ষুদ্ধ সকলেই । কিন্তু গড্ডালিকা প্রবাহের মধ্যেও থাকে ব্যতিক্রম। তাই এবারে টুইটারের চাকরি খুইয়ে ক্ষোভ নয় বরং আনন্দই প্রকাশ করলেন ২৫ বছর বয়সি যশ আগরওয়াল।সদ্য চাকরি খুইয়েছেন তিনি। টুইটারের জনসংযোগ বিভাগের এই প্রাক্তন কর্মী চাকরি খুইয়েই গর্বের সঙ্গে সেকথা টুইট করে জানান ফলোয়াড়দের। নিজের একটি ছবি-সহ টুইটটি করেছেন যশ। ছবিতে দেখা যাচ্ছে, টুইটারের লোগা আঁকা কালো টি-শার্ট পরে দু’হাতে টুইটারের লোগো লাগানো কুশন নিয়ে হাসি মুখে দাঁড়িয়ে আছেন যুবক। ছবিটি সম্ভবত টুইটারের অফিসেই তোলা। ছবির সঙ্গে ওই যুবক লিখেছেন, ‘‘এই মাত্র আমাকে ছাঁটাই করা হয়েছে। টুইটারে কাজ করা আমার কাছে পরম সম্মানের। এখনও পর্যন্ত আমার জীবনে পাওয়া সবচেয়ে বড় সুযোগ।’’ সঙ্গে হ্যাশট্যাগ লাভ টুইটার।

দিন কয়েক আগে ইলন মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পর থেকেই চাকরি নিয়ে কর্মীদের মনে অনিশ্চয়তার কালো মেঘ জমা হচ্ছিল। টুইটারে প্রায় সাড়ে সাত হাজার কর্মী আছেন। তাঁদের অর্ধেকেরও বেশির চাকরি যাওয়ার আশঙ্কা রয়েছে বলে সূত্রের খবর। শুক্রবার সকাল থেকেই ইমেল মারফত চাকরি থেকে বরখাস্ত হওয়ার সংবাদ পৌঁছতে শুরু করেছে টুইটারের কর্মীদের কাছে। সপ্তাহখানেকের অনিশ্চয়তার পর শুক্রবার সকাল ৯টা (ভারতীয় সময় অনুযায়ী রাত সাড়ে ৯টা) থেকে এই ছাঁটাই-প্রক্রিয়া শুরু করেছেন ইলন।

ইতিমধ্যে অনেক কর্মীই তাঁদের ছাঁটাই সংক্রান্ত মেল পেয়ে গিয়েছেন। চাকরি থেকে ছাঁটাই হওয়ার পর অনেকেই মানসিক ভাবে ভেঙে পড়েছেন। ছাঁটাই হওয়া কর্মীদের মধ্যে এমন অনেকেই আছেন, যাঁরা অনেক দিন ধরে টুইটারে চাকরি করছেন। চাকরি হারানোর শোকে বিধ্বস্ত তাঁদের অনেকেই। এত কিছুর মধ্যেও নেটাগরিকদের মন জয় করে নিল চাকরি থেকে ছাঁটাই হওয়া ওই যুবকের করা টুইট।

প্রকাশ্যে আসতেই কয়েক মুহূর্তে ভাইরাল হয়ে যায় যশের টুইটটি। ঘণ্টাখানেকের মধ্যে প্রায় সাড়ে তিন হাজার মানুষের পছন্দ চিহ্ন পড়ে তাতে। অনেকেই যশকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। চাকরি চলে যাওয়ার পর এমন হাসিমুখে ছবি দিয়ে সংস্থার প্রতি কৃতজ্ঞতা জানানোর এই ইতিবাচকে প্রয়াসকে কুর্নিশ জানিয়েছেন অনেকে। কারও কারও মতে, ভেঙে না পড়ে নতুন করে উঠে দাঁড়ানোর এই উদ্যম যশকে অনেক দূর নিয়ে যাবে।

আরও পড়ুন 

আগের টেটে ৮২ নম্বর পেলেই বসা যাবে আসন্ন টেট পরীক্ষায়, লক্ষাধিক প্রার্থীকে বড় সুযোগ দিল কলকাতা হাইকোর্ট

চোখের অস্ত্রোপচার সেরে ফিরেই ঞ্চায়েত নির্বাচনের রণনীতির কৌশল পরিকল্পনায় অভিষেক বন্দ্যোপাধ্যায়

Share this article
click me!