স্বেচ্ছায় ৩০ জন মুসলিম ধর্ম ছেড়ে হিন্দু ধর্ম গ্রহণ করল, গণেশ মন্দিরে হল ধর্মান্তকরণ অনুষ্ঠান- কী বলল পুলিশ

সামাজিক সংস্থা সাঝা সাংস্কৃতিক মঞ্চের অধ্যক্ষ স্য়াম পাওয়ারি বলেন, মধ্যপ্রদেশের ৩০ জন মুসলিম ধার্মিক স্বতন্ত্রতা অধিনিয়ম ২০২১এর নিয়ম মেনে স্বেচ্ছায় ধর্ম পরিবর্তন করেছেন।

 

Saborni Mitra | Published : Jun 29, 2024 12:41 PM IST / Updated: Jun 29 2024, 06:20 PM IST

মধ্যপ্রদেশের ইন্দোরে ৩০ জন মুসলিম হিন্দু ধর্ম অবলম্বন করেন। এমনটাই দাবি করেছেন সাঝা সাংস্কৃতিক মঞ্চ নামে একটি সামাজিক সংগঠন। তাদের বক্তব্য আইনের আওয়তায় থেকেই এই ৩০ জন ইসলাম ধর্ম ত্যাগ করে হিন্দুত্ বেছে নিয়েছেন। এই ধর্ম পরিবর্তন অনুষ্ঠানের প্রক্রিয়াতি অনুষ্ঠিত হয়েছে বিখ্যাত খজরানা গণেশ মন্দিরে। সংগঠনের পক্ষ থেকে জানান হয়েছে, সংশ্লিষ্টদের ওপর কোনও রকম জোর করা হয়নি। তারা স্বেচ্ছায় ইসলাম ত্যাগ করে হিন্দু হয়েছেন।

সামাজিক সংস্থা সাঝা সাংস্কৃতিক মঞ্চের অধ্যক্ষ স্য়াম পাওয়ারি বলেন, মধ্যপ্রদেশের ৩০ জন মুসলিম ধার্মিক স্বতন্ত্রতা অধিনিয়ম ২০২১এর নিয়ম মেনে স্বেচ্ছায় ধর্ম পরিবর্তন করেছেন। হিন্দু ধর্ম গ্রহণ ককেছেন। এই তালিকায় ১৪ জন মহিলা রয়েছে। স্যাম পাওয়ারি আরও বলেছেন, ইন্দোর ও পশ্চিম মধ্য প্রদেশের অন্যান্য জেলায় এই বাসিন্দারা প্রত্যেকেই স্বেচ্ছায় ইসলাম ছে়ড়ে হিন্দু ধর্ম বেছে নিয়েছেন।

পুলিশ জানিয়েছে, এই ৩০ জন স্বেচ্ছায় ধর্ম পরিবর্তন করেছে। পুলিশ প্রশাসনকে জানিয়েই গোটা অনুষ্ঠান হয়েছে। ২৮ জন খজরানা গণেশ মন্দিরে মুসলিম ধর্ম ছেড়ে হিন্দু ধর্ম গ্রহণ করেন। পুলিশ জানিয়েছে, এদের ওপর আর কোনও জোরজবরদস্তি করা হয়নি। সংশ্লষ্টদের কোনও রকম চাপ দেওয়া হয়নি। পুলিশ আরও জানিয়েছে, যদি কোনও অভিযোগ দায়ের হত তাহলে তারা ব্যবস্থা নিত। সবকিছু নিয়ম মেনেও হয়েছে বলেও দাবি পুলিশের। পুলিশ আরও জানিয়েছে, যদি জের করে ধর্ম পরিবর্তন করা হত বা অনিয়ম হত তাহলে ১০ বছরের সাজা হওয়ার নিয়ম রয়েছে। কিন্তু কোনও অভিযোগ দায়ের করা হয়নি। তাই পদক্ষেপও করা হয়নি। 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

রাজভবনের সামনে শুভেন্দুকে ধর্নার অনুমতি হাইকোর্টের, দেখুন কী বললেন বিরোধী দলনেতা #suvenduadhikari
Suvendu Adhikari : রানাঘাট দক্ষিণের বিজেপি প্রার্থী মনোজ কুমার বিশ্বাসের সমর্থনে পদযাত্রা শুভেন্দুর
রাশিফল ৩ জুলাই ২০২৪ : আজ এই ৬ রাশির দুর্দান্ত সময় কাটবে, দেখে নিন আজ আপনার রাশিফল কি বলছে!
রাশিফল ২ জুলাই ২০২৪ : মঙ্গলবারের রাশিফল, কেমন কাটবে আজ সারাদিন আপনার? দেখে নিন | Rashifal Today
Crocodile Spotted on Maharashtra Road | মহারাষ্ট্রের রাস্তায় গাড়ির পাশ দিয়ে এগিয়ে চলেছে বিশাল কুমির