Rajkot Airport Collapsed: দিল্লির পরে আবারও এই জনবহুল বিমান বন্দরে দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেল যাত্রীদের জীবন

পরিবহন মন্ত্রী রাম মোহন নাইডু কিঞ্জারপু সারা দেশের ১৫৭ টি বিমানবন্দরে নিরাপত্তা পর্যালোচনার নির্দেশ দিয়েছেন। এই বিমানবন্দরটি গত বছর ২৭ জুলাই, ২০২৩-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করেছিলেন।

 

deblina dey | Published : Jun 29, 2024 11:36 AM IST

Rajkot airport: আজ শনিবার ২৯ জুন রাজকোট বিমানবন্দর টার্মিনালের বাইরে যাত্রীবাহী পিকআপ এবং ড্রপ এলাকায় একটি ছাতা ভেঙে পড়েছে। তবে এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। আমরা আপনাকে বলি যে দিল্লি বিমানবন্দরের টার্মিনাল ওয়ান-এ দুর্ঘটনার পরে এই দুর্ঘটনাটি ঘটেছে। দিল্লি বিমানবন্দরে দুর্ঘটনায় আহত হয়েছেন ৫ জন, মারা গেছেন ১ জন। 

দুর্ঘটনার পর, বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রাম মোহন নাইডু কিঞ্জারপু সারা দেশের ১৫৭ টি বিমানবন্দরে নিরাপত্তা পর্যালোচনার নির্দেশ দিয়েছেন। এই বিমানবন্দরটি গত বছর ২৭ জুলাই, ২০২৩-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীউদ্বোধন করেছিলেন।দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরে সাম্প্রতিক দুর্ঘটনার পর, টার্মিনাল ওয়ান থেকে অপারেশন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। যেখান থেকে প্রতিদিন ২০০ টি ফ্লাইট ওড়ে। 

 

 

টার্মিনাল ওয়ান পতনের তদন্ত করা হচ্ছে. ধসের কারণ এখনও জানা না গেলেও, প্রবল বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার কারণে এটি হয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রাম মোহন নাইডু কিঞ্জরাপু নিহতদের পরিবারকে ২০ লক্ষ টাকা এবং সামান্য আহতদের প্রত্যেককে ৩ লক্ষ ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। এই ক্ষেত্রে, দিল্লি পুলিশ ভারতীয় দণ্ডবিধির ধারা ৩০৪এ অবহেলায় মৃত্যু ঘটানো এবং ৩৩৭ অন্যের জীবন বা ব্যক্তিগত নিরাপত্তা বিপন্ন করে এমন কাজ করে আঘাত করা, এর অধীনে একটি প্রথম তথ্য প্রতিবেদন এফআইআর নথিভুক্ত করেছে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে Suvendu Adhikari
Hawker Eviction : মুখ্যমন্ত্রীর সময় দেওয়ার পরও, কৃষ্ণনগরে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ফুটপাতের দোকান
Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।