Bhopal Stray Dogs: ৪ বছরের মেয়েকে রক্তাক্ত করল ৫টি কুকুর, ভয়ঙ্কর ভিডিও ভাইরাল

মধ্যপ্রদেশের (Madhya Pradesh) রাজধানী ভোপালে (Bhopal) বছরের প্রথম দিনই এক ভয়ঙ্কর ভিডিও ভাইরাল (Viral Video) হল সোশ্যাল মিডিয়ায়। রাস্তায় একা পেয়ে একটি চার বছর বয়সী শিশুকন্যাকে আচড়ে-কামড়ে মারাত্মক জখম করল একদল পথকুকুর (Stray Dogs)। 
 

Web Desk - ANB | Published : Jan 2, 2022 8:56 AM IST / Updated: Jan 02 2022, 02:28 PM IST

বছরের প্রথম দিনই এক ভয়ঙ্কর ভিডিও ভাইরাল (Viral Video) হল সোশ্যাল মিডিয়ায়। রাস্তায় একা পেয়ে একটি চার বছর বয়সী শিশুকন্যার উপর চড়াও হল পাঁচটি পথকুকুর (Stray Dogs)। তাকে তাড়া করে প্রথমে মাটিতে ফেলে দেয় কুকুরের দল, তারপর চারদিক থেকে ঘিরে ধরে, তাকে ভয়ঙ্করভাবে কামড়ায়। এক পথচারীর তাড়ায় শেষ পর্যন্ত কুকুররা পালিয়ে যায়। ছোট্ট মেয়েটি শেষ পর্যন্ত প্রাণে বেঁচে গেলেও, গুরুতর আহত হয়েছে সে। আপাতত শিশুটি হাসপাতালে ভর্তি। ঘটনাটি ঘটেছে বছরের একেবারে প্রথম দিন, মধ্যপ্রদেশের (Madhya Pradesh) রাজধানী ভোপালে (Bhopal)। 

ভোপালের বাগ সেওয়ানিয়া (Bag Sewania) এলাকায় ঘটা এই ভয়ঙ্কর ঘটনার পুরোটাই ধরা পড়েছে, রাস্তায় থাকা এক সিসিটিভি (CCTV Footage) ক্যামেরায়। সেই ভিডিও ফুটেজ এখন নেটদুনিয়ায় ভাইরাল। ফুটেজের টাইমস্ট্যাম্প অনুযায়ী, ঘটনাটি ঘটে শনিবার বিকাল সোয়া চারটে নাগাদ। জানা গিয়েছে ছোট্ট মেয়েটির বাবা, একজন দিনমজুর। শনিবার বিকেলে মেয়েটি তাদের বাড়ির বাইরেই খেলছিল। আচমকাই দল বেঁধে তার উপর হামলা করেছিল পাঁচ-পাঁচটি কুকুর। জানা গিয়েছে, কুকুররা তাকে ঘিরে ধরে হিংস্রভাবে ডাকতে থাকলে, সে ভয়ে পালানোর চেষ্টা করেছিল, কিন্তু শেষরক্ষা হয়নি। 

সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা গিয়েছে, মেয়েটি দৌড়ে পালিয়ে আসছে। আর তার পিছনে তাড়া করে আসছে ওই পাঁচটি কুকুর। মেয়েটি দাঁড়িয়ে পড়লে, কুকুরের পালটি এসে তাকে ফের ঘিরে ধরে। তারপর, তাকে রীতিমতো মুখ দিয়ে কামড়ে ধরে মাটিতে ফেলে দেয়। মাটিতে পড়ে যাওয়ার পর কুকুরের দল, তার মাথা, পেট এবং পায়ে জোরালো কামড় দিয়েছিল বলে জানা গিয়েছে। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, কুকুররা তাকে কামড়ে রীতিমতো রাস্তা দিয়ে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। তবে শিশুটি বেঁচে যায়, এক পথচারীর সৌজন্যে। তিনি ওই ঘচনা দেখতে পেয়ে, কুকুরগুলিকে লক্ষ্য করে ইট ছোড়েন এবং তাড়িয়ে দেন। কিন্তু, তার আগে কয়েক মিনিট ধরে তারা কামড়াকামড়ি করে মেয়েটিকে। 

সেই ভয়ঙ্কর ভাইরাল ভিডিও -

তবে, ভোপালে শিশুদের উপর পথ-কুকুরদের হামলার ঘটনা এটাই প্রথম নয়। বলা যেতে পারে, গত কয়েক বছরে ভোপালে রীতিমতো আতঙ্কের পরিবেশ তৈরি করেছে পথ কুকুররা। সদ্য সমাপ্ত ২০২১ সালেই শহরের কোহেফিজা এলাকায় তার মায়ের সামনেই এক সাত বছর বয়সী কিশোরীকে হামলা করেছিল পথ-কুকুরের একটি দল। তার আগে, ২০১৯ সালে এক ছয় বছর বয়সী শিশুপুত্রকে, তার মায়ের সামনেই আধডজন পথ-কুকুর হামলা করেছিল। হিংস্র কামড়ানি খামচানিতে মৃত্যু হয়েছিল তার। ছেলেকে রক্ষা করতে গিয়ে গুরুতর আহত হয়েছিলেন তাঁর মা-ও।

একের পর এক, শিশুদের উপর পথ কুকুরদের হামলার ঘটনায় ভোপালের বাসিন্দাদের মধ্যে ক্ষোভ জন্মাচ্ছে। সরকারি প্রতিবেদন অনুযায়ী ভোপালে প্রায় এক লক্ষেরও বেশি পথ কুকুর রয়েছে। বছরের প্রথমদিনই এইরকম এক ভয়ঙ্কর ঘটনা ঘটায়, বাসিন্দারা এখন প্রশাসনের কাছে পথ-কুকুর নিয়ন্ত্রণের দাবি জানাচ্ছেন। 
 

Share this article
click me!