নতুন মন্ত্রীসভাকে শুভেচ্ছা মোদীর, দিলেন জনগণের আকাঙ্ক্ষা পূরণের বার্তাও

  • সম্প্রসারিত হল মোদীর মন্ত্রীসভা
  • বুধবার শপথ নিলেন ৪৩ জন মন্ত্রী
  • বাংলা থেকে মন্ত্রীসভায় নতুন ৪ মুখ
  • সকলকে শুভেচ্ছা জানালেন মোদী

Asianet News Bangla | Published : Jul 7, 2021 4:48 PM IST / Updated: Jul 07 2021, 11:01 PM IST

আভাস আগে থেকেই ছিল। বাস্তবে হলও তাই। কেন্দ্রীয় মন্ত্রী সভায় বড়সড় রদবদল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি নেতৃত্বাধীন দ্বিতীয় এনডিএ সরকারের ২ বছরের মাথায় প্রথম মন্ত্রীত্ব বদল করা হল। কিন্তু মোদী কিছু করবে, আর তাতে চমক থাকবে তা কখনও হয় নাকি। এক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। মোদীর নতুন মন্ত্রীসভা থেকে বাদ পড়লেন পুরনো ১২ জন মন্ত্রী। সেই তালিকায় সব থেকে উল্লেখযোগ্য নাম হল রবিশঙ্কর প্রসাদ, হর্ষবর্ধন এবং প্রকাশ জাভড়েকর। 

আরও পড়ুনঃ১৫ জন পূর্ণ, ২৮ জন প্রতিমন্ত্রী নিলেন শপথ - দেখে নিন সম্পূর্ণ তালিকা

বুধবার  সন্ধায় নরেন্দ্র মোদীর নতুন মন্ত্রী সবার মোট ৪৩ জন মন্ত্রী শপথ নিলেন। প্রথা মেনে শপথ বাক্য পাঠ করালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। একইসঙ্গে নতুন মন্ত্রীসভাকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানানোর পাশাপাশি সঠিক লক্ষ্যে কাজ করার বার্তাও দিয়েছেন নমো। ট্যুইটারে মোদী লিখেছেন,'আমি আজ শপথ গ্রহণকারী সকল সহকর্মীকে অভিনন্দন জানাই এবং তাদের মন্ত্রিত্বকালীন কাজের জন্য শুভকামনা জানাচ্ছি। আমরা জনগণের আকাঙ্ক্ষা পূরণে এবং একটি শক্তিশালী ও সমৃদ্ধ ভারত গড়ার লক্ষ্যে কাজ চালিয়ে যাব।'

 

আরও পড়ুনঃটিম মোদীতে সর্বকনিষ্ঠ মন্ত্রী নিশীথ, অবশেষে ভারতের মানচিত্রে জায়গা পেল কোচবিহার-রাজবংশী

আরও পড়ুনঃবাংলাকে দুই-এর বদলে চার দিলেন মোদী - নয়া মন্ত্রিসভায় শান্তনু, নিশীথ, জন ও সুভাষ

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে ভরাডুবির পরও  বাংলাকে নিরাশ করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পুরনো দুই মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী বাদ পড়লেও, নতুন ৪ মন্ত্রী পেয়েছে বাংলা। উত্তরবঙ্গ থেকে ২ ও দক্ষিণ বঙ্গ থেকে ২। উত্তর বঙ্গ থেকে মন্ত্রী হয়েছেন নিশীথ প্রামাণিক ও  জন বার্লা। দক্ষিণ বঙ্গ থেকে মন্ত্রী হয়েছেন মতুয়া সম্প্রদায়ের শান্তনু ঠাকুর ও বাঁকুড়া জঙ্গল মহল থেকে চিকিৎসক সুভাষ সরকার। রাজনৈতিক মহলের মতে, ভবিষ্যতে বাংলার কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন মোদী।


/p>

Share this article
click me!