Gurugram Cafe: মাউথ ফ্রেশনার হিসেবে দেওয়া হয়েছিল ড্রাই আইস, গুরুগ্রামের ক্যাফেতে রক্ত বমি ৫ ব্যক্তির

নামী-দামী রেস্তোরাঁয় প্রতিদিন অসংখ্য মানুষ খেতে যান। কিন্তু অনেক রেস্তোরাঁতেই স্বাস্থ্যবিধি মানা হয় না। গুরুগ্রামের একটি ক্যাফেতে মারাত্মক ঘটনা দেখা গেল।

Soumya Gangully | Published : Mar 5, 2024 1:46 PM IST / Updated: Mar 05 2024, 08:08 PM IST

মাউথ ফ্রেশনার হিসেবে দেওয়া হয়েছিল ড্রাই আইস! কামড় বসাতেই মুখের ভিতরে মারাত্মক আঘাত লাগে এবং রক্তবমি শুরু হয়ে যায়। গুরুগ্রামের সেক্টর ৯০-এর ক্যাফে ও রেস্তোরাঁ লাফরেস্তার ঘটনার প্রাথমিক তদন্তে এমনই চাঞ্চল্যকর তথ্য জানা গিয়েছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে ম্যানেজারকে গ্রেফতার করেছে পুলিশ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, ওই ক্যাফেতে খেতে যাওয়া পাঁচ ব্যক্তির মুখ থেকে রক্ত পড়ছে। পুলিশের প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, পাঁচজন বন্ধু একসঙ্গে ওই ক্যাফেতে গিয়েছিলেন। খাবারে কোনও সমস্যা হয়নি। কিন্তু মাউথ ফ্রেশনারেই বিপত্তি ঘটে। মাউথ ফ্রেশনারের সঙ্গে ড্রাই আইস মিশিয়ে দেওয়া হয়েছিল। এর ফলে তাঁদের মুখে ক্ষত তৈরি হয়।

ম্যানেজারের বিরুদ্ধে খাদ্যে বিষক্রিয়ার মামলা

পুুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, রেস্তোরাঁর ম্যানেজারের বিরুদ্ধে খাদ্যে বিষক্রিয়ার মামলা করা হয়েছে। র‍্যাপিড অ্যাকশন ফোর্সের সঙ্গে পুলিশের একটি দল ওই ক্যাফেতে তদন্তে যাওয়ার কিছুক্ষণ পরেই গগনদীপ নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ‘আমরা ওই ক্যাফের ম্যানেজার গগনদীপকে (৩০) গ্রেফতার করেছি। তিনি দিল্লির বাসিন্দা। রেস্তোরাঁর কর্ণধার অমতৃতপাল সিং পলাতক। আমরা তদন্তে গিয়ে দেখি, রেস্তোরাঁয় ঢোকা ও বন্ধের দরজা বন্ধ। পুলিশের জেরার মুখে ধৃত ম্যানেজার জানিয়েছেন, রেস্তোরাঁর এক কর্মীর গাফিলতির ফলেই এই ঘটনা ঘটেছে। মাউথ ফ্রেশনার ও ড্রাই আইস একসঙ্গে রেখে দিয়েছিলেন তিনি। ভুলবশত এই কাণ্ড ঘটে যায়। কোনও অসৎ উদ্দেশ্য ছিল না। যা হয়েছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক।’

অসুস্থ ব্যক্তিরা স্থিতিশীল

যে পাঁচজন ব্যক্তি ড্রাই আইস মুখে নিয়ে অসুস্থ হয়ে পড়েন, তাঁদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তাঁরা এখন স্থিতিশীল। একজনের অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ৩২৮ ও ১২০ বি ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন- 

ড্রাই আইস কোনও অ্যাসিডের চেয়ে কম নয়, এই এক টুকরো বরফ শরীরের সমস্ত অঙ্গ-প্রত্যঙ্গের মারাত্মক ক্ষতি করতে পারে

ড্রাই আইস, চুলকানি, চোখ লাল হওয়ার সমস্যা কতটা বিপজ্জনক? জেনে নিন শীতের মরশুমে চোখের সমস্যা নিয়ে কী বলছেন ডা. কল্যাণ বৈদ্য

Liver Damage: শরীরে কোন ভিটামিনের অতিরিক্ত পরিমাণে লিভার ক্ষতিগ্রস্ত হয়

Share this article
click me!