Rahul On Modi: 'জয় শ্রীরাম বলুন আর খিদেতে মারা যান', মোদীকে নিশানা করে বললেন রাহুল গান্ধী

হুল গান্ধীকে দেখে ও কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রার মিছিল দেখেই 'মোদী মোদী ' ও 'জয় শ্রীরাম' স্লোগান তোলেন।

 

Saborni Mitra | Published : Mar 5, 2024 11:50 AM IST

দেশের বেকারিত্ব নিয়ে আবারও রাহুল গান্ধী নজিরবিহীনভাবে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি ভারত জোড়ো ন্যায় যাত্রার মঞ্চ থেকেই বলেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চান দেশের মানুষ জয় শ্রীরাম স্লোগান দিক আর ক্ষুধায় মারা যাক।' বিজেপি শাসিত মধ্যপ্রগেশের সারাংপুরে জনসমাবেশে কেন্দ্রের বিজেপি সরকারের তীব্র সমালোচনা করেন। সেখানেই তিনি নরেন্দ্র মোদীকে নিশানা করেন।

এদিন মধ্যপ্রদেশের বিজেপি কর্মীরা রাহুল গান্ধীকে দেখে ও কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রার মিছিল দেখেই 'মোদী মোদী ' ও 'জয় শ্রীরাম' স্লোগান তোলেন। বিজেপি কর্মীদের উত্তর দিতে গিয়েই জনসমাবেশ থেকে তিনি কড়া ভাষায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেন। তিনি বলেন, বর্তমান বেকার তরুণরা সারাদিন রিল বা সোস্যাল মিডিয়া দেখতে থাকে। তিনি বলেন, 'প্রধানমন্ত্রী চান আপনি সারাদিন আপনার ফোনের দিকে তাকিয়ে থাকুন, জয় শ্রীরাম বলুন। আর তারপর ক্ষুধায় মারা যান!' এদিন রাগুল গান্ধী কেন্দ্রীয় সরকারের অগ্নিবীর প্রকল্পের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, এই প্রকল্পের মাধ্যমে দেশের সশস্ত্র বাহিনীর কর্মীদের দেওয়া গ্যারান্টি শেষ হয়ে গেল। আগে সেনা বাহিনীর সদস্যদের পেনশন নিশ্চিত ছিল। এখন আর তা নয়। দ্বিতীয়তা তারা সম্মান আর কাজের সুযোগও হারালেন। তিনি আরও বলেন, অগ্নিবীর প্রকল্পের মাধ্যমে যাদের বাতিল করা হবে তারা হবে পিছিয়ে পড়া সম্প্রদায়ের সদস্য।

এই নিয়ে গত তিন দিনের দ্বিতীয়বার রাহুল গান্ধী বেকারিত্ব ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেন। তিনি গোয়ালিয়রে বলেছিলেন, ভারতে বেকারিত্ব পাকিস্তানের দ্বিগুণ। তিনি আরও বলেছিলেন, এখানে ২৩ শতাংশ বেকার। সেখানে ১২ শতাংশ বেকার। তিনি আরও বলেছিলেন ভারতে গত ৪০ বছরে সবথেকে বেশি বেকার সংখ্যা বেড়েছে। তিনি ভারতের সঙ্গে বাংলাদেশ ও ভূটানেরও তুলনা করেন। আর বেকার যবুকদের জন্য মোদী সরকার কিছুই করেনি বলেও অভিযোগ করেন।

আরও পড়ুনঃ

Gold News: ফেলে দেওয়া কম্পিউটার থেকে সোনা! ই-বর্জ্য থেকে মূলবান ধাতু পাওয়ার পথ দেখালেন বিজ্ঞানীরা

Kunal Ghosh: কুণাল ঘোষকে শো-কজ করল তৃণমূল, তাপস রায়ের বাড়িতে বসেই মেল পেলেন তিনি

PM Modi: প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে বৈঠক, ভোটে জেতার পর প্রথম ১০০ দিনের কাজের এজেন্ডা নির্ধারণ

Read more Articles on
Share this article
click me!