5G News: ভারতে হু হু করে বাড়ছে 5G-র উন্নতি! নরেন্দ্র মোদী, অশ্বিনী বৈষ্ণবের তথ্যে চমৎকারের খতিয়ান

“৭১৪টি জেলায় ৩ লক্ষেরও বেশি 5G সাইট ইনস্টল করা হয়েছে”, সোশ্যাল মিডিয়ায় আনন্দের খবর ভাগ করে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

Sahely Sen | Published : Aug 4, 2023 7:19 AM IST

ভারতে 5G দ্রুত গতির ডিজিটাল পরিষেবার ক্ষেত্রে প্রভূত উন্নতির তথ্য দিল কেন্দ্র সরকার। মঙ্গলবার, কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন যে, টেলিকম অপারেটররা এই পরিষেবা চালু করার মাত্র ১০ মাসের মধ্যে ৩ লক্ষেরও বেশি 5G মোবাইল সাইট ইনস্টল করে ফেলেছে।

উল্লেখ্য, এই 5G সাইটগুলি সারা দেশে প্রায় ৭১৪টি জেলা জুড়ে ইনস্টল করা হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এই পোস্টের সাথে 5G এর উপলব্ধতা সম্পর্কিত আপডেট দেশবাসীকে জানিয়েছেন। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে নরেন্দ্র মোদী লিখেছেন যে, “বিশ্বের দ্রুততম 5G রোলআউট অব্যাহত রয়েছে। ৭১৪টি জেলায় ৩ লক্ষেরও বেশি 5G সাইট ইনস্টল করা হয়েছে।” সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কু-তে কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব-ও একথা জানিয়েছেন।

রিলায়েন্স জিও এবং ভারতী এয়ারটেল হল একমাত্র টেলিকম অপারেটর যা ভারত জুড়ে 5G পরিষেবা চালু করছে। অশ্বিনী বৈষ্ণব-এর দ্বারা প্রচার করা তথ্যে দেখা যাচ্ছে যে, গত বছরের (২০২২ সালে) ১ অক্টোবর 5G পরিষেবা চালু হয়েছিল। তারপর মাত্র ১০ মাসের মধ্যে ৩ লক্ষেরও বেশি সাইট ইনস্টল করা হয়েছে। কেন্দ্র সরকারি তথ্য অনুযায়ী, সেবা চালু হওয়ার মাত্র পাঁচ মাসের মধ্যে এক লক্ষ সাইট এবং মাত্র আট মাসের মধ্যে দুই লক্ষ সাইট ইনস্টল করার কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

আরও পড়ুন-

কয়লার চুল্লিতে কিশোরীকে জ্যান্ত পোড়ানোর পর রাজস্থানে আরও এক নাবালিকাকে গণধর্ষণ, নবম শ্রেণীর ছাত্রীর ভয়ঙ্কর পরিণতি
Haryana Nuh: শহিদ, আদিল, মনু মানেসার এবং 'শায়র গুরু ঘন্টাল'... গুরুগ্রামে হিন্দু-মুসলমান সংঘর্ষে ঘৃণার বীজ বপনকারী কে?

Lakshmi Puja: শুক্রবার রাতে করুন গোপন প্রতিকার, মা লক্ষ্মীর কৃপায় কোনওদিন হবে না অর্থের অভাব

Gyanvapi News: শুক্রবার জ্ঞানবাপী-তে ‘বৈজ্ঞানিক সমীক্ষা’, আশাবাদী হেমা মালিনী

Read more Articles on
Share this article
click me!