নতুন বছরের শুরুতেই বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল যাত্রীবাহী বিমান, কোয়েম্বাটোর থেকে শারজাহগামী একটি বিমানের ইঞ্জিনের পাখি ঘুকে বিপত্তি

বিমানের বাম দিকের ইঞ্জিনে দু'টি ঈগল ঢুকে গিয়ে বিপত্তি বাঁধে। ঘটনার জেরে বিমানটির উড়ান বাতিল করা হয়।

Web Desk - ANB | Published : Jan 2, 2023 5:42 AM IST / Updated: Jan 02 2023, 12:11 PM IST

বছরের দ্বিতীয় দিনেই দুর্ঘটনা। সাত সকালে কোয়েম্বাটোর থেকে শারজাহগামী একটি বিমানের ইঞ্জিনের পাখি ঘুকে বিপত্তি। একটুর জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বিমানটি। জানা যাচ্ছে কোয়েম্বাটোর বিমান বন্দর থেকে শারজাহগামী একটি এয়ার অ্যারাবিয়া একটি বিমানের সঙ্গে ধাক্কা লাগে একটি পাখির। টেক অফের সময় রানওয়েতে ছোটার সময়ই একটি ঈগলের সঙ্গে সংঘর্ষ হয় বিমানটির। বিমানের বাম দিকের ইঞ্জিনে দু'টি ঈগল ঢুকে গিয়ে বিপত্তি বাঁধে। ঘটনার জেরে বিমানটির উড়ান বাতিল করা হয়। ঘটনায় ইঞ্জিনের ব্লেডের আঘাতে মারা যায় পাখি দু'টি। প্রয়োজনে ইঞ্জিন প্রতিস্থাপনও করতে হতে পারে।

সোমবার সকালে কোয়েম্বাটুর থেকে শারজাহর উদ্দেশ্যে রওনা হয় একটি এয়ার অ্যারাবিয়া একটি বিমান। উড়ানের সময় রানওয়েতে ছাড়ার আগেই বিমানের সঙ্গে সংঘর্ষ হয় দু'টি পাখির। সূত্রের খবর বিমানের বামদিকের ইঞ্জিনে দু'টি ঈগল ঢুকে যাওয়ায় দুর্ঘটনা ঘটে। পাখি দু'টির সঙ্গে সংঘর্ষ বাধায় জরুরি ভিত্তিতে ১৬৪ জন যাত্রী নিয়ে অবতরণ করানো হয় বিমানের। ঘটনার জেরে মৃত্যু হয় পাখি দু'টির। প্রকৌশলীরা বিমানের ক্ষতি পরীক্ষা করছেন। প্রয়োজনে ইঞ্জিন প্রতিস্থাপন করতে হতে পারে বলেও জানানো হয়েছে।

Share this article
click me!