রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের দফতর উড়িয়ে দেওয়ার হুমকি ফোন, নাগপুরে কড়া পুলিশি প্রহরা

হুমকি ফোন পাওয়ার পরেই কঠোরভাবে বাড়িয়ে দেওয়া হয় আরএসএসের সদর দফতরের নিরাপত্তা। প্রচুর পরিমাণে পুলিশ কর্মীও মোতায়েন করা হয়।

Web Desk - ANB | Published : Jan 2, 2023 5:31 AM IST

বর্ষবরণের প্রাক্কালে মহারাষ্ট্রের নাগপুরে অবস্থিত রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সদর দফতরের উদ্দেশে আচমকাই একটি হুমকি ফোন। সেই ফোনকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়াল সমগ্র দেশের দলীয় কার্যালয়গুলিতে। সূত্রের খবর, নাগপুরে অবস্থিত ওই দফতরটি পুরোটাই উড়িয়ে দেওয়ার হুমকি ফোন করেন কোনও অজানা ব্যক্তি। ঘটনাকে ঘিরে আতঙ্ক ছড়ায় সংগঠনের মধ্যে।

হুমকি ফোন পাওয়ার পরেই কঠোরভাবে বাড়িয়ে দেওয়া হয় আরএসএসের সদর দফতরের নিরাপত্তা। প্রচুর পরিমাণে পুলিশ কর্মীও মোতায়েন করা হয়। এখনও পর্যন্ত কোনওরকম আতঙ্কের ঘটনা ঘটেনি বলে পুলিশ সূত্রে জানা গেছে।

পুলিশ সূত্রে খবর, ৩১ ডিসেম্বর শনিবার দুপুর ১ টা নাগাদ নাগপুরের পুলিশ কন্ট্রোল রুমে একটি ফোন আসে। অজ্ঞাত পরিচয়ের কোনও এক ব্যক্তি ওই ফোন কলে পুলিশকে জানান, নাগপুরের মহল এলাকায় অবস্থিত আরএসএসের সদর দফতর বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। এই হুমকি ফোন আসার পরেই কঠিন নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয় আরএসএসের সদর দফতর। অতি দ্রুত সেখানে গিয়ে উপস্থিত হন বোম্ব ডিসপোজাল স্কোয়াডের কর্তা এবং কর্মীরা। পৌঁছে যায় ডগ স্কোয়াডও। সংগঠনের দফতর চত্বরে চিরুনি তল্লাশি চালানো শুরু হয়। তবে, দীর্ঘক্ষণ ধরে অনুসন্ধান চালিয়েও সমগ্র এলাকায় কোনওরকম সন্দেহজনক কিছু পাওয়া যায়নি বলে পুলিশ সূত্রে জানা গেছে।

কোনও বিস্ফোরক বস্তু উদ্ধার না করা গেলেও সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে ওই এলাকায় ক্রমাগত পুলিশি টহলদারি দেওয়া হয়েছে। সেন্ট্রাল রিজার্ভ ফোর্স এবং নাগপুর পুলিশের পাশাপাশি নিরাপত্তার জন্য সদর দফতরে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে।নিরাপত্তা বাহিনী সদর দফতরের কাছাকাছি বসবাসকারী বাসিন্দাদের গতিবিধিও পর্যবেক্ষণ করছে। যে ব্যক্তি পুলিশকে ফোন করেছিলেন, তাঁর পরিচয় কী এবং কোন উদ্দেশ্য নিয়ে ফোন করেছিলেন, সেবিষয়ে বিস্তারিত তথ্য অনুসন্ধান করা হচ্ছে। যদিও আরএসএসের সদর দফতর উড়িয়ে দেওয়ার হুমকি ফোন নিয়ে নাগপুর পুলিশ কমিশনারের তরফে কোনও আনুষ্ঠানিক বিবৃতি আসেনি।


আরও পড়ুন-
খাস কলকাতায় অভিনব উপায়ে পে-চেক দিয়ে গাড়ি ‘চুরি’, কীভাবে অপরাধীদের পাকড়াও করল কলকাতা পুলিশ?
টপকে গেল বড়দিনের রেকর্ড, বর্ষবরণের রাতে কলকাতায় আইন ভাঙলেন ছ’শোরও বেশি মানুষ
ঐতিহাসিক মুরলীধর সেন লেন ছেড়ে এবার চলে যাচ্ছে বঙ্গ বিজেপি, কলকাতার অন্দরে কোথায় হচ্ছে নতুন কার্যালয়?

Share this article
click me!