খুচরো পয়সা জমিয়ে স্কুটি কিনলেন এক ব্যক্তি, ধৈর্যের প্রশংসা নেটিজেনদের মুখে

ওই ব্যক্তি পেশায় একজন দোকানদার। তাঁর অনেক দিনের ইচ্ছে ছিল যে টাকা জমিয়ে একটি দু'চাকার গাড়ি কিনবেন। সেই মতো টাকা জমাতে শুরু করেন তিনি। তবে নোট নয়, খুচরো পয়সা জমাতে শুরু করেন। 

Web Desk - ANB | Published : Feb 19, 2022 9:06 AM IST / Updated: Feb 19 2022, 02:53 PM IST

কথায় বলে, কোনও বড় স্বপ্নকে (Big Dream) বাস্তবায়িত করতে হলে ছোট ছোট পা ফেলতে হয়। কারণ বিন্দু থেকেই যে সিন্ধুর উৎপত্তি হয়ে থাকে। আর সেই প্রবাদবাক্যকেই মনের মধ্যে গেঁথে নিয়েছিলেন অসমের (Assam) এক ব্যক্তি। সেভাবেই নিজের স্বপ্নকে বাস্তবায়িত করার লক্ষ্যে একটু একটু করে পা বাড়ান তিনি। আসলে তাঁর ইচ্ছে ছিল টাকা (Money) জমিয়ে একটি দু'চাকার (Two Wheeler) গাড়ি কিনবেন। আর সেই মতোই খুচরো পয়সা জমিয়ে একটি স্কুটার (Scooter) কিনলেন তিনি। যা দেখে কিছুটা অবাক হলেও ওই ব্যক্তির প্রশংসা করতে দেখা গিয়েছে নেটিজেনদের।   

ওই ব্যক্তি পেশায় একজন দোকানদার। তাঁর অনেক দিনের ইচ্ছে ছিল যে টাকা জমিয়ে একটি দু'চাকার গাড়ি কিনবেন। সেই মতো টাকা জমাতে শুরু করেন তিনি। তবে নোট নয়, খুচরো পয়সা জমাতে শুরু করেন। তাতে অবশ্য বেশ অনেক দিন সময় লেগেছিল তাঁর। কিন্তু, ধৈর্য হারাননি তিনি। নিজের স্বপ্নকে বাস্তবের রূপ দিতে একটু একটু করে টাকা জমিয়ে গিয়েছিলেন। এরপর টাকা জমানো হয়ে যাওয়ার পরই সোজা চলে যান বাইকের শোরুমে (Showroom)। সেখানে গিয়েই খুচরো টাকার বিনিময়ে সুজুকির (Suzuki) একটি স্কুটার কেনেন তিনি। 

আরও পড়ুন- গরু পাচার মামলায় এনামূল হককে গ্রেফতার করল ইডি, দিল্লির জেলা আদালতে আজই করা হবে পেশ

সোশ্যাল মিডিয়ায় (Social Media) এই ঘটনা প্রকাশ্যে আসতেই বহু মানুষ ওই ব্যক্তির প্রশংসা করেছেন। আসলে তাঁর ধৈর্যের প্রশংসা করেছেন অনেকেই। পাশাপাশি এই কাজের মাধ্যমে অনেককেই তিনি প্রেরণা জুগিয়েছেন বলে দাবি করেছেন নেটিজেনরা। ফেসবুকে এই ঘটনাটি শেয়ার করেছেন জনপ্রিয় ইউটিউবার হীরক জে দাস (YouTuber Hirak J Das)। ফেসবুকে বেশ কয়েকটি ছবি দিয়ে ঘটনাটি সম্পর্কে জানিয়েছেন তিনি। সেই পোস্টের সঙ্গে সঙ্গে একটি ভিডিও পোস্ট করেন। 

আরও পড়ুন- শীতের গমন আর বসন্তের আগমনে আগ্রায় চলছে তাজ উৎসবের প্রস্তুতি

এই পোস্টের ক্যাপশনে হীরক লেখেন, "এই গল্প থেকে আমার বন্ধুরা অনেক কিছু শিখতে পারবেন। অনেক সময় একটা স্বপ্ন সত্যি করতে অনেকটা টাকা লেগে যায়, আবার অনেক সময় অনেক টাকা বাঁচিয়েও স্বপ্ন সফল করা যায়।" ইউটিউবে একটি ভিডিও পোস্ট করেছেন হীরক। সেখানে একটি স্টেশনারি দোকানদারকে দেখানো হয়েছে। আর সেই দোকানের মালিক হলেন ওই ব্যক্তি। যিনি টাকা জমিয়ে একটি দু'চাকা গাড়ি কেনার স্বপ্ন দেখেছিলেন। তবে অর্থের অভাবে কখনও বিচলিত হননি। ভিডিওতে ইউটিউবার জানিয়েছেন, টু-হুইলার কেনার জন্য প্রায় সাত থেকে আট মাস ধরে টাকা জমাচ্ছিলেন ওই ব্যক্তি। এরপর সেই টাকা জমিয়ে সোজা চলে যান বাইকে শোরুমে। আর সেখানে গিয়েই কিনে নেন সুজুকির একটি স্কুটার। 

আরও পড়ুন- মোয়া থেকে আম, এবার স্থানীয় ব্যবসায়ীদের পাশে দাঁড়াল পূর্ব রেল

ভিডিওতে দেখা গিয়েছে, খুচরো পয়সা ভর্তি একটি বস্তা বাইকের শোরুমে নিয়ে যাচ্ছেন তিন ব্যক্তি। তার পরে বস্তা থেকে খুচরো পয়সাগুলি বের করে রাখা হয় কয়েকটি প্লাস্টিকের ঝুড়িতে। এদিকে সেই খুচরো পয়সা গোনা তো আর সহজ বিষয় নয়, তা গুনতে গিয়ে রীতিমতো নাজেহাল অবস্থা হয়েছিল শোরুমের কর্মীদের। তারপর স্কুটারের জন্য প্রয়োজনীয় টাকা গোনার কাজ শেষ হতেই এক তৃপ্তির হাসি ফুটে ওঠে নতুন স্কুটারের মালিকের মুখে। তারপর কাগজে সই করে নিজের স্বপ্নের গাড়ির চাবি হাতে নিতে দেখা গিয়েছে তাঁকে। 

Share this article
click me!