কাশ্মীরে চলতি বছর ১৫তম এনকাউন্টারে হত ১, বাকিদের খোঁজে চলছে তল্লাশি

দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার জাইনাপোরা এলারার চেরমার্গ দ্রামে সন্ত্রাসবাদী ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টার শুরু হয়ে। মধ্যরাত থেকেই। এক জন নিহত হলেও দুই থেকে তিন জন বা তারও বেশি জঙ্গি আটকে রয়েছে বলেও অনুমান করেছেন জন্মু ও কাশ্নীরের পুলিশ।

Web Desk - ANB | Published : Feb 19, 2022 5:23 AM IST

নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই (Encounter) জম্মু ও কাশ্মীরে (Jammu And Kashmir) নিহত হল এক জঙ্গি। জম্মু ও কাশ্মীর পুলিশের তরফ থেকে জানান হয়েছে, এখনও পর্যন্ত এক জন সন্ত্রাসবাদীর মৃত্যু(Terrorist Kill) হয়েছে। জঙ্গেদের খোঁজে গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে। শুরু হয়েছে চিরুনি তল্লাশি। পুলিশ সূত্রের খবর চারমার্গ এলাকায় এখনও তিন জন সন্ত্রাসবাদী আটকে রয়েছে। 

দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার জাইনাপোরা এলারার চেরমার্গ দ্রামে সন্ত্রাসবাদী ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টার শুরু হয়ে। মধ্যরাত থেকেই। এক জন নিহত হলেও দুই থেকে তিন জন বা তারও বেশি জঙ্গি আটকে রয়েছে বলেও অনুমান করেছেন জন্মু ও কাশ্নীরের পুলিশ। তবে কাশ্মীর পুলিশ আর বিস্তারিত কিছু জানায়নি। সূত্রের খবর এখনও এনকাউন্টার চলছে। 

পুলিশ, সেনা বাহিনী ও সিআরপিএফ-এর একটি দল যৌথউদ্যোগে জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়েছে। নির্দিষ্ট সূত্রে জম্মু ও কাশ্মীর পুলিশ জানতে পেরেছিল এই এলাকায় আস্তানা বানিয়ে রয়েছে জঙ্গিরা। ঘটনাস্থল রেইকি করার পরও হানা দেয় যৌথ  বাহিনী। গোটা এলাকা ঘিরে ফেলা হয়। তারপরই শুরু হয় গুলির লড়াই। 

চলতি বছর মাত্র দুই মাসে এটি নিরাপত্তাবাহিনী ও জঙ্গিদের মধ্যে ১৫তম এনকউন্টার। এর আগে ১৪টি এনকাউন্টারে  জঙ্গিদের তিন জন শীর্ষ কমান্ডারসহ ৪ জন পাকিস্তানি সন্ত্রাসবাদীসহ মোট ২৫ জনকে হত্যা করা হয়েছে। ১৩ জন জঙ্গিকে জীবিত গ্রেফতার করা হয়েছে। জঙ্গি কার্যকলাপে সহযোগিতার জন্য ২৩ জনকে আটক করা হয়েছে। এই অপারেশনগুলি থেকে আমেরিকার তৈরি অ্যাসল্ট রাইফেল, AK-56, AK-47সহ প্রচুর পরিমাণে গোলা বারুদ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।  

গত বছরই 

জম্মু ও কাশ্মীরে (Jammu And Kashmir) পৃথক দুটি সংঘর্ষে পাকিস্তানের (Pakistan) দুই নাগরিকসহ ৬ সন্ত্রাসবাদীর মৃত্যু (Terrorist Killed) হয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে অনন্তনাগ ও কুলগাম জেলার নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষ বাধে জঙ্গিদের। সেইসয় গুলির লড়াইয়ের এই ৬ জনের মৃত্যু হয়। 

মোয়া থেকে আম, এবার স্থানীয় ব্যবসায়ীদের পাশে দাঁড়াল পূর্ব রেল

ট্রেনেও বসছে ব্ল্যাক বক্স, বিমানের মতই দুর্ঘটনার তথ্য দেবে এই প্রযুক্তি

প্রধানমন্ত্রী মোদীর হাত ধরে শুরু কিষাণ ড্রোন যাত্রা, বললেন এটি রোজগারের নতুন দীগন্ত
কুলগ্রাম জেলার নওগামে অনন্তনাগ জেলার মিরহামা গ্রামে নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের মুখোমুখি সংঘর্ষ হয়েছিল। বুধবার সন্ধ্যাবেলায় সংঘর্ষ শুরু হয়ে। নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন  জামাতের চার সদস্যের মৃত্যু হয়েছে বলেও পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে। পুলিশ জানিয়েছেন দুই জন জামাতের সদস্য। বাকি দুই জন পাকিস্তানি নাগরিক ও বাকি দুই জন স্থানীয়  জঙ্গি। এই অভিযানকেসফল অভিযান হিসেবেও চিহ্নিত করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। 
 

Share this article
click me!