প্রথম জীবনে সাইকেল সারাতেন, বর্তমানে বুর্জ খালিফায় ২২ ফ্ল্যাটের মালিক! চিনে নিন এই ব্যক্তিকে

দক্ষিণ ভারতের তিরুবনন্তপুরমের ব্যবসায়ী ভি. নিরাপরমবিল ওরফে জর্জ। সেই সময় কোনও ভাবে নিজের ব্যবসা চালিয়ে যাচ্ছিল সে। আসলে, জর্জের আত্মীয় একবার তাকে মজা করে বলেছিল, 'তুমি এই বুর্জ খলিফা দেখছ, এখানে ঢুকতে পারবে না।'

 

deblina dey | Published : Nov 7, 2023 9:27 PM IST

কথায় আছে না মানুষ নিজের ভাগ্য নিজে তৈরি করে। এই ঘটনাও ঠিক সেরকমই। প্রথম জীবনে সাইকেলের মেকানিক ছিলেন দক্ষিণ ভারতের তিরুবনন্তপুরমের ব্যবসায়ী ভি. নিরাপরমবিল ওরফে জর্জ। সেই সময় কোনও ভাবে নিজের ব্যবসা চালিয়ে যাচ্ছিল সে। আসলে, জর্জের আত্মীয় একবার তাকে মজা করে বলেছিল, 'তুমি এই বুর্জ খলিফা দেখছ, এখানে ঢুকতে পারবে না।'

ব্যাস কথাটা মাথায় ঢুকে গেল আর জেদ চেপে বসলো, বুর্জ খলিফাচে ঢুকতেই হবে। একছিল সেইদিন বর্তমানে জর্জের বুর্জ খলিফায় ২২ টি অ্যাপার্টমেন্টের মালিক। বুর্জ খলিফায় মোট ৯০০ টি অ্যাপার্টমেন্ট রয়েছে। দুবাইয়ের এই বিলাসবহুল ভবনের ৫৯ তলায় জর্জের অ্যাপার্টমেন্ট রয়েছে। এখন জর্জ ভারতে তার নিজ শহর ত্রিভান্দ্রম থেকে কাসারগোড পর্যন্ত একটি খাল তৈরি করতে চান।

জর্জ বলেন, 'আমি স্বপ্ন দেখা বন্ধ করব না, যদি আমি একটি ভাল চুক্তি পাই, আমি আরও অ্যাপার্টমেন্ট কিনব। আমি স্বপ্ন দেখা এবং সেগুলোকে সত্যি করতে বিশ্বাসী। আমি স্বপ্ন দেখা বন্ধ করব না।' কিভাবে এটা সম্ভব হল জানতে চাইলে জর্জ বলেন, পত্রিকায় বিজ্ঞাপন দেখে জর্জ প্রথমে বুর্জ খলিফায় একটি অ্যাপার্টমেন্ট ভাড়া নেন। সেই থেকেই শুরু। এই ঘটনার ছয় বছর পর, জর্জের এখন বুর্জ খলিফায় ২২ টি অ্যাপার্টমেন্ট রয়েছে। তাদের মধ্যে ৫ টা ভাড়ায় চলছে। অবশিষ্ট অ্যাপার্টমেন্টগুলি সঠিক ভাড়াটের জন্য অপেক্ষা করছে।

প্রতিদিন নতুন জিনিস শিখুন-

১৯৭৬ সালে, জর্জ শারজাহতে প্রথম এয়ার কন্ডিশনার কোম্পানি জিও গ্রুপ অফ কোম্পানিজ প্রতিষ্ঠা করেন। ১১ বছর বয়সে, তিনি অর্থকরী ফসল বিক্রিতে তার বাবাকে সাহায্য করতে শুরু করেন। জর্জ বলেছিলেন যে আমার জন্য, নতুন জিনিস শেখা আমার সবচেয়ে বড় সম্পদ। আমি প্রতিদিন নতুন কিছু শিখি. এটা আমার সবচেয়ে বড় সাফল্য। মানুষের স্বপ্ন দেখা উচিত। তাদের নতুন জিনিস শিখতে হবে। এরপর সে তার কাঙ্খিত গন্তব্যে পৌঁছাতে পারবে।

Share this article
click me!