গ্রেফতার হতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল? তড়িঘড়ি জরুরি বৈঠকে আপ

AAP-এর দিল্লির আহ্বায়ক গোপাল রাই পার্টি অফিসে জরুরি বৈঠক ডেকেছেন। এএপি-র জাতীয় সম্পাদক পঙ্কজ গুপ্তা, দিল্লির মেয়র শেলি ওবেরয় এবং ডেপুটি মেয়র আলে মোহাম্মদ ইকবাল ছাড়াও আরও বেশ কয়েকজন নেতা বৈঠকে উপস্থিত রয়েছেন।

Web Desk - ANB | Published : Apr 16, 2023 3:04 PM IST

দিল্লির প্রাক্তন ডেপুটি সিএম মণীশ সিসোদিয়ার পর এবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতার নিয়ে জল্পনা জোরদার হয়েছে। দিল্লির নতুন মদ নীতি মামলায় রবিবার, ১৬ এপ্রিল অরবিন্দ কেজরিওয়ালকে CBI জিজ্ঞাসাবাদ করছে। এই প্রশ্নের মধ্যেই AAP-এর তরফে কেজরিওয়ালের গ্রেপ্তারের সম্ভাবনা ব্যক্ত করা হয়েছে। এই আশঙ্কার মধ্যেই দিল্লিতে জরুরি বৈঠক ডেকেছে AAP। যেখানে দিল্লি সরকারের মন্ত্রী সহ অন্যান্য নেতারা অংশ নিয়েছেন। অন্যদিকে দলটির অনেক সিনিয়র নেতাকে পুলিশ হেফাজতে নিয়েছে। এমনই এক জরুরি বৈঠকে পার্টি অফিসে জরুরি বৈঠক ডেকেছেন AAP-এর দিল্লির আহ্বায়ক গোপাল রাই। যেখানে কেজরিওয়ালকে জিজ্ঞাসাবাদ এবং তাঁর গ্রেপ্তারের আশঙ্কার পরিপ্রেক্ষিতে আলোচনা চলছে।

গোপাল রাইয়ের অফিসে জরুরি বৈঠক চলছে

প্রাপ্ত তথ্য অনুযায়ী, AAP-এর দিল্লির আহ্বায়ক গোপাল রাই পার্টি অফিসে জরুরি বৈঠক ডেকেছেন। এএপি-র জাতীয় সম্পাদক পঙ্কজ গুপ্তা, দিল্লির মেয়র শেলি ওবেরয় এবং ডেপুটি মেয়র আলে মোহাম্মদ ইকবাল ছাড়াও আরও বেশ কয়েকজন নেতা বৈঠকে উপস্থিত রয়েছেন। গোপাল রাই বলেন, তাকে গ্রেফতার করতেই পুরো ষড়যন্ত্র হচ্ছে।

কেন্দ্রীয় সরকার AAP ও কেজরিওয়ালকে ভাঙতে চায়: গোপাল রাই

গোপাল রাই বলেছেন যে কেন্দ্রীয় সরকার এবং প্রধানমন্ত্রী যেভাবে স্বৈরাচারী মনোভাব অবলম্বন করছেন এবং সিবিআই যেভাবে অরবিন্দ কেজরিওয়ালকে তলব করেছে তাতে বোঝা যাচ্ছে যে তারা যে কোনও মূল্যে অরবিন্দ কেজরিওয়াল এবং আম আদমি পার্টিকে ভাঙতে চান। প্রতিটি অত্যাচারের একটি শেষ আছে এবং এটিও ঘটবে।

নজফগড় থানায় বিক্ষোভরত AAP নেতাদের আটক করা হয়েছে

অন্যদিকে, AAP সাংসদ রাঘব চাড্ডা, সঞ্জয় সিং, মন্ত্রী অতীশি, কৈলাশ গেহলট এবং সৌরভ ভরদ্বাজ সহ কয়েক ডজন AAP নেতাকে কেজরিওয়ালের জিজ্ঞাসাবাদের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য পুলিশ আটক করেছে। এরা সবাই দিনের বেলায় সিবিআই অফিসের বাইরে বিক্ষোভ করছিলেন। তাদের সবাইকে দিল্লির নাজফগড় থানায় নিয়ে আসা হয়েছে।

সকাল ১১টা ১০ মিনিটে সিবিআই অফিসে পৌঁছান কেজরিওয়াল

এটা বলা হয়েছে যে অরবিন্দ কেজরিওয়াল সকাল ১১.১০ টায় সংস্থার সদর দফতরে পৌঁছেছিলেন। যেখানে তাঁকে নিয়ে যাওয়া হয় সিবিআই-এর দুর্নীতি দমন শাখার প্রথম তলার অফিসে। কর্মকর্তারা জানিয়েছেন, এজেন্সির ঊর্ধ্বতন কর্মকর্তারা রবিবার অফিসে উপস্থিত ছিলেন উন্নয়ন পর্যবেক্ষণ করতে। কেজরিওয়ালের জিজ্ঞাসাবাদের পরিপ্রেক্ষিতে সিবিআই সদর দফতরের বাইরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছিল।

প্রসঙ্গত, সিবিআই-এর তলবের পরই ফুঁসে উঠেছিলেন কেজরিওয়াল। সিবিআই ও ইডির অপব্যবহার করা হচ্ছে বলে দাবি দিল্লির মুখ্যমন্ত্রীর। শনিবার সাংবাদিক বৈঠকে মোদী সরকারকে একহাত নেন অরবিন্দ কেজরিওয়াল। এমনকী ধৃতদের চাপ দিয়ে মিথ্যে কথা বলানো হচ্ছে বলে দাবি করেন তিনি। দিল্লির আবগারি মামলায় ধৃতদের উপর নির্যাতন করারও অভিযোগ তোলেন তিনি। পাশাপাশি মোদী সরকারকেও দোষেন তিনি। কেজরিওয়ালের কথায়, 'সিবিআই এবং ইডি-কে বিরোধীদের পিছনে লাগিয়ে দেওয়া হচ্ছে।' পাশাপাশি তিনি আরও বলেন,'তদন্তকারী এজেন্সিগুলি মিথ্যা রটাচ্ছে। ১৪টি ফোন ভেঙে ফেলা হয়েছে। ধৃতদের চাপ দিয়ে মিথ্যা বলতে বাধ্য করা হচ্ছে।' শুধু তাই নয় ধৃতদের ভয় দেখানো হচ্ছে বলেও দাবি করেন তিনি।

Share this article
click me!