বিজেপির নিশানায় ভগবন্ত মান, প্রচার থেকে শপথের খরচ তুলে আক্রমণ আপকে

কাঞ্চন গুপ্তার অভিযোগ, আম আদমি পার্টি, আম আদমি অর্থাৎ সাধারণ মানুষের দেওয়া করের টাকা এভাবে অপব্যয় করছে। আম আদমি পার্টির এই মানসিকতাই পঞ্জাবের ভবিষ্যতকে স্পষ্ট করে তুলছে।

Parna Sengupta | Published : Mar 14, 2022 1:23 PM IST

কোনও ভিআইপি (VIP) নন, পঞ্জাবের (Punjab) নতুন মুখ্যমন্ত্রী আপের (Aam Aadmi Party) ভগবন্ত মানের (Bhagwant Mann) শপথ গ্রহণ অনুষ্ঠানে (Oath taking Ceremony) আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের সাধারণ মানুষকে। ১৬ই মার্চ শপথ নিতে চলেছেন পঞ্জাবের হবু মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। পঞ্জাবের সাংগরুর জেলার ধুরি বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেসের দলভীর সিং গোল্ডির চেয়ে ৫৮,২০৬ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন ভগবন্ত মান। তিনি ঘোষণা করেছেন যে তিনি স্বাধীনতা সংগ্রামী ভগৎ সিংয়ের পৈতৃক গ্রাম খটকারকালানে শপথ নেবেন। ভগবন্ত মান আরও ঘোষণা করেছেন যে কোনও সরকারি দফতরে মুখ্যমন্ত্রীর ছবি টানানো হবে না। বরং তার জায়গায় থাকবে শহিদ ভগত সিং ও বাবাসাহেব আম্বেদকরের ছবি। 

তবে ইতিমধ্যেই শাসকদল আপের বিরোধিতায় নেমে পড়েছে বিজেপি। একটি সংবাদপত্রের প্রতিবেদনের অংশ তুলে ধরে বগবন্ত মানের শপথগ্রহণ অনুষ্ঠানকে কটাক্ষ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রকের বর্ষীয়ান উপদেষ্টা কাঞ্চন গুপ্তা। তিনি টুইট করে জানিয়েছেন মানের নির্বাচনী প্রচারে শুধু রোড শো করতে খরচ হয়েছে ৬১ লক্ষ টাকা। শপথগ্রহণ অনুষ্ঠান করা হচ্ছে দুকোটি টাকা খরচ করে। সেই শপথগ্রহণ অনুষ্ঠানে শুধু পার্কিংয়ের জন্য ৪০ একর গমের জমি খালি করা হয়েছে। 

কাঞ্চন গুপ্তার অভিযোগ, আম আদমি পার্টি, আম আদমি অর্থাৎ সাধারণ মানুষের দেওয়া করের টাকা এভাবে অপব্যয় করছে। আম আদমি পার্টির এই মানসিকতাই পঞ্জাবের ভবিষ্যতকে স্পষ্ট করে তুলছে। মর্ণিং শোজ দ্য ডে প্রবাদ তুলে ধরে কেজরিওয়ালের দলকে ঠুকেছেন কাঞ্চন গুপ্তা। 

উল্লেখ্য, পঞ্জাব নির্বাচনে আম আদমি পার্টি বিপুল ভোটে জয়ী হওয়ার (emerged victorious in Punjab polls) কয়েকদিন পর, দলের নেতা এবং রাজ্যের মুখ্যমন্ত্রী- মনোনীত ভগবন্ত মান (state's chief minister-designate Bhagwant Mann) শপথ নেবেন। ভগবন্ত মান পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন নওয়ানশহর জেলার খটকার কালানে, যা বিখ্যাত স্বাধীনতা সংগ্রামী ভগৎ সিংয়ের পৈতৃক গ্রাম। মোট ১৬ জন বিধায়ক অন্য কোনও তারিখে মন্ত্রী হিসাবে শপথ নেবেন।

মোহালিতে দলের বিধায়কদের একটি বৈঠকে ৪৮ বছর বয়সী ভগবন্ত মান আপের আইনসভা দলের নেতা নির্বাচিত হন। তার একদিন পরে রাজ্যে নতুন সরকার গঠনের দাবি জানিয়ে মান শনিবার রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিতের সাথে দেখা করেন। রাজ্যপালের সঙ্গে দেখা করার পর রাজভবনের বাইরে ভগবন্ত মান বলেন, "আমরা পাঞ্জাবের জনগণকে (অনুষ্ঠানের জন্য) আমন্ত্রণ জানাচ্ছি। প্রত্যেক পাঞ্জাবি সেই দিন শপথ নেবে... আমরা পাঞ্জাবের উন্নতির জন্য সবকিছু উৎসর্গ করার শপথ নেব... আমরা ভগৎ সিংকে শ্রদ্ধা জানাব"।

Read more Articles on
Share this article
click me!