বুধবারের কর্মসূচিতে মিলল না অনুমতি, বৃহস্পতিবার ত্রিপুরায় পদযাত্রা করবেন অভিষেক

 পুলিশে তরফে অনুমতি না পেয়ে পদযাত্রার দিন পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। ১৬ সেপ্টেম্বর ওই পদযাত্রার আয়োজন করা হবে।  

Asianet News Bangla | Published : Sep 13, 2021 1:18 PM IST / Updated: Sep 13 2021, 06:56 PM IST

১৫ সেপ্টেম্বর ত্রিপুরায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা করার কথা ছিল। সেই মতো অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করা হয়েছিল। কিন্তু, তার অনুমতি দিল না পুলিশ। ওইদিন ওই রাস্তায় অন্য একটি রাজনৈতিক দলের পদযাত্রা করার কথা রয়েছে বলে ত্রিপুরা পুলিশের তরফে চিঠি দিয়ে জানানো হয়েছে। তাই পুলিশে তরফে অনুমতি না পেয়ে পদযাত্রার দিন পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। ১৬ সেপ্টেম্বর ওই পদযাত্রার আয়োজন করা হবে।  

আগরতলার রবীন্দ্রভবন থেকে চৌমোহনী পর্যন্ত পদযাত্রা কর্মসূচি ছিল অভিষেকের। ১৫ সেপ্টেম্বর দুপুর ২টোয় এই পদযাত্রা শুরু হওয়রা কথা ছিল। কিন্তু, ওই রুটে ওই দিন অন্য রাজনৈতিক দলের কর্মসূচি রয়েছে বলে জানায় পুলিশ। এই কর্মসূচিতে আগেই অনুমতি দেওয়া ছিল। তাই তৃণমূলকে এই পদযাত্রার অনুমতি দেওয়া যাবে না বলে জানায় ত্রিপুরা পুলিশ।

আরও পড়ুন- নিম্নচাপের জেরে উত্তাল সমুদ্র, স্নান বন্ধ রেখে দিঘায় জারি সতর্কতা

পুলিশের অনুমতি না পাওয়ার পরই পদযাত্রার দিন পরিবর্তনের সিদ্ধান্ত নেয় তৃণমূল। আর সেকথা টুইট করে জানান তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি লেখেন, "আগরতলায় অভিষেকের পদযাত্রা ১৫ সেপ্টেম্বরের বদলে ১৬ সেপ্টেম্বর হবে। পূর্ব ঘোষিত রুটেই হবে। চিঠি জমা পড়ে গিয়েছে। ১৫ সেপ্টেম্বর পদযাত্রা আটকাতে বিজেপি নানা চক্রান্ত করেছে। এসব করে অভিষেক এবং তৃণমূলকে আটকানো যাবে না। ওরা অভিষেককে ভয় পাচ্ছে।"

 

 

এর আগে ১০ সেপ্টেম্বর টুইট করে পদযাত্রার কথা ঘোষণা করেছিলেন কুণাল। সেখানে তিনি জানিয়েছিলেন, "১৫ সেপ্টেম্বর ত্রিপুরার আগরতলায় পদযাত্রা করবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপির সন্ত্রাস, অপশাসন, জনবিরোধী নীতি, কথা না রাখার প্রতিবাদে এবং ত্রিপুরার প্রকৃত উন্নয়নের অভিযানকে সামনে রেখে কোভিড সতর্কতা রক্ষা করে এই পদযাত্রা করবেন তিনি।"

আরও পড়ুন- লটারি জেতার প্রলোভনে পা দিয়ে প্রতারিত জওয়ান, গ্রেফতার অভিযুক্ত

আরও পড়ুন- কিডনির সমস্যায় জর্জরিত মালদহের এক পরিযায়ী শ্রমিক, তৃণমূল নেতার সহায়তায় মিলল স্বাস্থ্য সাথী কার্ড 

২০২৩  সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। আর সেই ভোটকে পাখির চোখ করে নেমে পড়েছে তৃণমূল। সেখানে নিজেদের জমি শক্ত করতে মরিয়া তারা। এমনকী, ত্রিপুরায় যাওয়ার পর হেনস্থার শিকারও হতে হয়েছে অভিষেকদের। তাঁর কনভয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছিল বিজেপির বিরুদ্ধে। বাঁশ দিয়ে তাঁর গাড়িতে আঘাত করা হয়। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন অভিষেক নিজেই। পাশাপাশি একাধিক তৃণমূল নেতা-নেত্রীকে হামলার মুখে পড়তে হয়েছিল সেখানে। এরপর থেকেই ত্রিপুরায় নানা কর্মসূচি নেয় তৃণমূল। 

Indian Coast Guard rescues about 500 boats from sea due to deep depression in Bay of Bengal RTB

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari Live : রানাঘাটে মেগা জনসভা শুভেন্দুর, কী বার্তা, দেখুন সরাসরি
কাজ করতেন উত্তরপ্রদেশে, সাত সকালে ইডির হানা ফ্ল্যাটে! তারপর কি হল দেখুন | ED Raid | New Barrackpore
রাশিফল ৩ জুলাই ২০২৪ : আজ এই ৬ রাশির দুর্দান্ত সময় কাটবে, দেখে নিন আজ আপনার রাশিফল কি বলছে!
রাশিফল ২ জুলাই ২০২৪ : মঙ্গলবারের রাশিফল, কেমন কাটবে আজ সারাদিন আপনার? দেখে নিন | Rashifal Today
কলকাতাকে টেক্কা! ৪ বিঘা জমির উপর ১১১ ফুটের দুর্গা প্রতিমা, কোথায় হচ্ছে জানেন! | Durga Puja 2024