-মেঙ্গালুরু অটো বিস্ফোরণের মূল অভিযুক্তের হোয়াটসঅ্যাপ ডিপিতে আদি যোগীর ছবি! বাড়ছে নয়া নাশকতার আশঙ্কা

তদন্তের সময় জানা যায় যে সে তামিলনাড়ু ও কেরালার কিছু অংশ পরিদর্শন করেছিল। তদন্তে আরও জানা গেছে যে সে হস্টেলে থাকত এবং জাল আধার নম্বর এবং জাল নামে হোয়াটসঅ্যাপ নম্বর ব্যবহার করত।

Web Desk - ANB | Published : Nov 22, 2022 9:49 AM IST

ম্যাঙ্গালোর কুকার বিস্ফোরণ মামলায় মূল অভিযুক্ত মহম্মদ শারিক এখন পুলিশের হেফাজতে। পুলিশ সূত্রে খবর শারিকের ব্যবহৃত হোয়াটসঅ্যাপ নম্বরে একটি ডিপি হিসাবে কোয়েম্বাটোরের আদি যোগী মূর্তি রয়েছে। এই ডিপি বেশ কিছু আশঙ্কার জন্ম দিয়েছে। উল্লেখ্য, ১৯ তারিখে কর্ণাটকের ম্যাঙ্গালুরুতে একটি অটোতে একটি কুকার বোমা বিস্ফোরণ ঘটে। জানা গেছে, আহত দুজনের একজন শারিক এই বিস্ফোরণ ঘটিয়েছে।

তদন্তের সময় জানা যায় যে সে তামিলনাড়ু ও কেরালার কিছু অংশ পরিদর্শন করেছিল। তদন্তে আরও জানা গেছে যে সে হস্টেলে থাকত এবং জাল আধার নম্বর এবং জাল নামে হোয়াটসঅ্যাপ নম্বর ব্যবহার করত। জানা গেছে, তার ব্যবহৃত মোবাইল ফোনে তার নাম ব্যবহৃত হয়েছে প্রেম রাজ। অন্যদিকে সে গৌরী অরুণকুমার নামে কোয়েম্বাটুরের একটি হোটেলে থাকত বলেও জানা গেছে।

ইতিমধ্যে, শারিকের ব্যবহৃত হোয়াটসঅ্যাপ নম্বরে ডিপি হিসাবে কোয়েম্বাটোরের অন্যতম প্রধান পর্যটন স্থান ইশার আদিযোগী মূর্তি দেখা গিয়েছে। এটাও জানা গেল যে ১৮ তারিখ পর্যন্ত হোয়াটসঅ্যাপ নম্বরটি সক্রিয় ছিল। এমতাবস্থায় শারিক ঈশা মন্দিরে গিয়েছিল কি না এবং তার সঙ্গে অন্য কেউ সেখানে গিয়েছিল কি না, সেই বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ

এদিকে, মেঙ্গালুরু বিস্ফোরণে, কর্ণাটক পুলিশ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির সহযোগিতায় পুঙ্খানুপুঙ্খ তদন্ত চালাচ্ছে। এ ঘটনায় জঙ্গি শরিকের বাড়িতেও তল্লাশি চালানো হয়েছে, যেখান থেকে কিছু গুরুত্বপূর্ণ নথি পাওয়া গেছে, পাশাপাশি ওই জঙ্গির বাড়ি থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা তৈরির সামগ্রীও পাওয়া গেছে। পুলিশ বলেছে যে শরিক মাসুরের বাড়ি থেকে দেশে সন্ত্রাস ছড়ানোর পরিকল্পনা ছিল কারণ এখানে একটি আইএসআইএস ঘাঁটি স্থাপনের পরিকল্পনা ঠিক করা হয়েছিল।

কর্ণাটকের ম্যাঙ্গালুরুতে একটি অটোরিকশায় বিস্ফোরণের তদন্ত এনআইএ-র কাছে হস্তান্তর করা হবে। বিস্ফোরণে সন্দেহভাজন জঙ্গি মহম্মদ শরিক ও অটোরিকশা চালক আহত হয়েছেন। গত মাসে তামিলনাড়ুর কোয়েম্বাটোরে একটি গাড়িতে একই ধরনের বিস্ফোরণ ঘটে। এতে সন্দেহভাজন জঙ্গি নিহত হয়।

মামলার অভিযুক্ত মহম্মদ শারিককে ম্যাঙ্গালুরুর ফাদার মুলার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এডিজিপি (আইনশৃঙ্খলা) অলোক কুমার জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে দুটি ম্যাঙ্গালুরুতে এবং একটি শিবমোগা জেলায়। দুটি মামলায় তাকে ইউএপিএ মামলায় গ্রেফতার করা হয় এবং তৃতীয় মামলায় তাকে ওয়ান্টেড করা হয়।

আরও পড়ুন

মেঙ্গালুরুতে আইসিসের ঘাঁটি তৈরির চেষ্টা, তদন্তে মিলল বোমা তৈরির উপাদান

মহানগরীতে সস্ত্রীক এসে নামলেন বঙ্গের নয়া রাজ্যপাল সি ভি আনন্দ বোস, বরণ করে নিলেন মেয়র ফিরহাদ হাকিম

Share this article
click me!