শ্রদ্ধা হত্যা-কাণ্ডে আফতাবকে ১৩ দিনের জেল হেফাজতের নির্দেশ, রাখা হবে তিহাড় জেলে

আফতাবকে ১৩ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে দিল্লির আদালত। রাখা হবে তিহার জেলে। পলিগ্রাফ টেস্টের তৃতীয় পর্যায় সম্পন্ন হয়েছে। প্রয়োজন জেল থেকেও ডাকা হতে পারে আফতাব আমিন পুনাওয়ালাকে।

 

Web Desk - ANB | Published : Nov 26, 2022 12:51 PM IST

সহবাসসঙ্গী শ্রদ্ধা ওয়াকারকে হত্যায় মূল অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালাকে ১৩ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে দিল্লির আদালত। এদিনই আফতাবকে পাঠান হয় তিহাড় জেলে। ভার্চুয়াল শুনানির মাধ্যমে আফতাবকে দিল্লির সাকেত আদালতের হাজির করায় পুলিশ। অন্যদিকে আফতাবের পলিগ্রাফ টেস্টের তিনটি পর্যায় সম্পন্ন হয়েছে শুক্রবার। এরপর তার নার্কো টেস্টও হবে।

আফতাবের শুনানিঃ

এদিন শুনানি ছিল আফতাবের। দুপুর আড়াইটে নাগাদ আফতাবকে স্থানীয় একটি সরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। সেখান থেকেই ভার্চুয়াল শুনানিতে অংশ নিয়েছিল শ্রদ্ধা খুনে অভিযুক্ত আফতাব। মিডিয়া থেকে দূরে রাখার জন্য এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। দিল্লি পুলিশ তদন্তের জন্য নিজেদের হেফাজতে নিতে চাইলেও আফতাবকে ১৩ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে দিল্লির আদালত। এদিন বিকেলে জিজ্ঞাসাবাদের পর তাকে তিহার জেলে পাঠান হবে।

আফতাবের পলিগ্রাফ টেস্টঃ

দিল্লি পুলিশ সূত্রের খবর তিনটি পর্যায়ে আফতাবের পলিগ্রাফ টেস্ট হয়েছে রোহিনীর ফরেন্সিক ল্যাবরেটরিতে। আফতাব যেসব কথা বলেছেন তা বিশ্লেষণ করে দেখবেন ফরেনসিক বিশেষজ্ঞরা। সেই অনুযায়ী রিপোর্ট তৈরি হবে। যদি তারা সন্তুষ্ট না হয় তাহলে আরও পরীক্ষার প্রয়োজন রয়েছে। ফরেন্সিক এক বিশেষজ্ঞ জানিয়েছেন আফতাবকে জেল হেফাজতে পাঠান হলেও পলিগ্রাফ টেস্টের জন্য তাকে ডাকা যেতে পারে। তাতে কোনও সমস্যা হবে না।

মনোবিজ্ঞানীর সঙ্গে দেখা করেছিল আফতাব

শ্রদ্ধা ওয়াকার হত্যা মামলায় দিল্লি পুলিশের হাতে এল নয়া তথ্য। দিল্লি পুলিশ সূত্রের খবর, আফতাব যে ডেটিং অ্যাপের মাধ্যমে শ্রদ্ধার সঙ্গে দেখা করেছিল বা প্রেম পর্ব শুরু হয়েছিল- সেই ডেটিং অ্যাপের মাধ্যমে এক মনোবিজ্ঞানীর সঙ্গে দেখা দেখা করেছিল শ্রদ্ধাকে খুন করার পর। সেই মনোবিজ্ঞানীর সঙ্গেও যোগাযোগের চেষ্টা করছে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশ সেই ডেটিং অ্যাপ কর্তপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে। দিল্লি পুলিশের একটি সূত্রের দাবি শ্রদ্ধা ওয়াকারের সঙ্গে লিভ-ইন করার পরেও ডেটিং অ্যাপে ঘোরাফেরা ছিল আফতাবের। ডেটিং অ্যাপ থেকে আপতাবের সম্পর্কে কিছু তথ্য পাওয়া যাবে বলেও অনুমান দিল্লি পুলিশের। সূত্রের খবর আফতাব শ্রদ্ধাকে হত্যার পরেও বেশ কয়েকজন মহিলার সঙ্গে দেখা করেছেন ডেটিং -অ্যাপের মাধ্যমে। সেই মহিলাদের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করছে দিল্লি পুলিশ।

শ্রদ্ধা হত্যাকাণ্ডের তথ্য প্রমাণ- আফতাবকে জেরার পাশাপাশি দিল্লি পুলিশ শ্রদ্ধা ওয়াকার হত্যাকাণ্ডের বেশকিছু তথ্য প্রমাণ সংগ্রহ করেছে। উদ্ধার হয়েছে বেশ কয়েকটি ছুরি। রক্তের দাগ, শ্রদ্ধা আর আফতাবের জামাকাপড়। এছাড়াও বেশ কিছু হাড় ও একটি খুলির নিচে থাকা চোয়ালের অংশও উদ্ধার হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে সেগুলি শ্রদ্ধার। হাড়গুলির ফরেন্সিক ও ডিএনএ টেস্ট হবে।

আরও পড়ুনঃ

কিম জম উনের হাত ধরে মিসাইল দেখছে ১০ বছরের কিশোরী, নাম আর পরিচয় জানলে অবাক হবেন আপনিও

শ্রদ্ধাকে খুন করার পর নিজেই সাইকোলজিস্টকে ফোন করেছিলেন আফতাব, তিনি কি বুঝতে পেরেছিলেন নিজের মানসিক অবস্থা?

বুধবার আফতাবের পলিগ্রাফ টেস্ট হবে, জানুন কী ভাবে হয় এই কঠিন পরীক্ষাটি

 

 

 

Share this article
click me!