হিজাব ইস্যুতে মুখ খুললেন মোদী, মুসলিম মহিলাদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর

নরেন্দ্র মোদী বলেন যে মানুষ "মুসলিম মহিলাদের অধিকার ও উন্নয়নকে আটকে দেওয়ার জন্য নতুন নতুন পথ খুঁজে বেড়াচ্ছে।" তিনি আরও বলেন যে মুসলিম নারীরা যাতে নির্যাতিত না হয় তা নিশ্চিত করতে উত্তর প্রদেশে বিজেপি নেতৃত্বাধীন সরকার অপরিহার্য।

Parna Sengupta | Published : Feb 10, 2022 9:51 AM IST / Updated: Feb 10 2022, 03:22 PM IST

অবশেষে হিজাব ইস্যুতে (hijab row) মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। বৃহস্পতিবার উত্তর প্রদেশে নির্বাচনী সমাবেশে (poll rally in Uttar Pradesh) ভাষণ দেওয়ার সময়, নরেন্দ্র মোদী বলেন যে মানুষ "মুসলিম মহিলাদের অধিকার ও উন্নয়নকে আটকে দেওয়ার জন্য নতুন নতুন পথ খুঁজে বেড়াচ্ছে।" তিনি আরও বলেন যে মুসলিম নারীরা যাতে নির্যাতিত না হয় তা নিশ্চিত করতে উত্তর প্রদেশে বিজেপি নেতৃত্বাধীন সরকার অপরিহার্য।

মোদী এদিন জনসভায় বলেন "বিজেপি সরকার মুসলিম মহিলাদের তিন তালাক থেকে মুক্ত করেছে। যখন মুসলিম মহিলারা প্রকাশ্যে মোদী সরকারকে সমর্থন করতে শুরু করেছিল, বিরোধীরা উদ্বিগ্ন হয়ে পড়েছিল। কিন্তু আমরা প্রতিটি মুসলিম মহিলার পাশে দাঁড়িয়েছি।" 

নির্বাচনী জনসভায় বিরোধীদের কড়া আক্রমণ মোদীর

মোদী বলেন “বিজেপি সর্বদা মানুষের সেবায় জড়িত। ক্ষমতায় থাকলে আমরা 'সবকা সাথ, সবকা বিকাশ' মন্ত্র নিয়ে কাজ করি। আমি সব রাজ্যে বিজেপির তরঙ্গ দেখতে পাচ্ছি। আমরা নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার সাথে জয়ী হব এবং পাঁচটি রাজ্যের মানুষ আমাদের তাদের সেবা করার সুযোগ দেবে।"

এদিন মোদী সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব এবং কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর নাম না নিয়ে, বলেন যে "আমরা এর আগেও অর্থাৎ ২০১৭ সালের উত্তর প্রদেশ নির্বাচনে দুই ছেলের খেলা দেখেছি। তাদের এত অহংকার ছিল যে তারা গুজরাট কে দো গধে শব্দটি ব্যবহার করেছিল। উত্তরপ্রদেশ তাদের শিক্ষা দিয়েছে।" উল্লেখ্য ২০১৭ সালে উত্তরপ্রদেশ নির্বাচনে এসপি ও কংগ্রেস জোট বিশেষ ভালো ফল করতে পারেনি। আবার ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় মায়াবতী এবং অখিলেশ যাদবের মধ্যে জোটকেও এদিন কটাক্ষ করেন মোদী। 

আরও পড়ুন-বাংলার মতো উত্তরপ্রদেশেও হারবে বিজেপি, অখিলেশের পাশে দাঁড়িয়ে যোগী ব্রিগেডকে আক্রমণ মমতার

আরও পড়ুন- উত্তরপ্রদেশেও 'খেলা হবে', বল হাতেই বিজেপিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ মমতার

মোদী বলেন "যেখানেই বিজেপিকে স্থিতিশীলতার সাথে কাজ করার সুযোগ দেওয়া হয়েছে, সেখানে আপনি ক্ষমতার পক্ষে নয়, ক্ষমতাবিরোধী পরিবেশ খুঁজে পাবেন। বিজেপি সর্বদা প্রো-ইনকাম্বেন্সির সাথে নির্বাচনে আবির্ভূত হয়।" পরিবারতন্ত্রের  রাজনীতি নিয়ে বিরোধীদের লক্ষ্য করে, প্রধানমন্ত্রী মোদী বলেন যে তাঁর সরকারের কাজ হল দরিদ্রদের জন্য খাবারের কথা চিন্তা করা, তাদের জন্য ঘর এবং টয়লেট তৈরি করা, তাদের বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা করা, স্বাস্থ্য সুবিধা প্রদান করা, রাস্তা তৈরি করা, ক্ষুদ্র কৃষকদের কথা চিন্তা করা। 

তিনি বলেন “উত্তরপ্রদেশ নির্বাচনের জন্য বিজেপির ইস্তেহার জনকল্যাণমূলক। ডাবল ইঞ্জিন সরকার রাজ্যে অনেক কিছু করেছে,” মোদীর দাবি বিজেপি সরকার সংযোগ বাড়াতে রাস্তা তৈরি করেছে এবং পূর্ববর্তী অন্য যে কোনও সরকারের চেয়ে আখ চাষীদের জন্য আরও বেশি কাজ করেছে বিজেপি।

Share this article
click me!