কংগ্রেস বজরং দলকে মন্দির থেকে ভোট ময়দানে নিয়ে এসেছে, কর্ণাটকে অভিযোগ অমিত শাহর

অমিত শাহ বলেন, কংগ্রেস পার্টি পিএফআইকে নিষিদ্ধ করার বিজেপির সিদ্ধান্তকে মেনে নিতে পারছে না। তাই বজরং দলকে ব্যান করার পরিকল্পনা করছে।

 

Web Desk - ANB | Published : May 7, 2023 4:10 PM IST

কর্ণাটকের ভোট প্রচারে বজরং দলকে টেনে এনেছে কংগ্রেস। ভোট প্রচারে গিয়ে কংগ্রেসকে নিশানা করলেন অমিত শাহ। তিনি বলেন, তিনি তাঁর পুরো প্রচারই বজরং দলকে উৎসর্গ করছেন। তিনি বলেন বজরং দল শান্তির মন্দিরে ছিল। কংগ্রেসই এই দলকে কর্ণাটকের ভোট ময়দানে টেনে এনেছে। বজরং দলকে প্রচারের আলোতে নিয়ে এসেছে কংগ্রেস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সুরে সুর মিলিয়ে তিনি বলেন, কংগ্রেস ভগবান শ্রীরামকে তালাবন্ধ করে রেখেছিল। আর বজরং দলকে এখন তারা অপমান করছে। অমিত শাহ আরও বলেন, 'আমি কর্ণাটক জুড়ে ভ্রমণ করেছি এবং আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য একই সমর্থন দেখেছি। এটা এখন নিশ্চিত যে বিজেপি কর্ণাটকে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবে।'

অমিত শাহ আরও বলেন, কংগ্রেস পার্টি পিএফআইকে নিষিদ্ধ করার বিজেপির সিদ্ধান্তকে মেনে নিতে পারছে না। তিনি যোগ করেছেন, "পিএফআই নিষিদ্ধ করে বিজেপি কেবল কর্ণাটককে সুরক্ষিত করেনি, ভারতের অভ্যন্তরীণ নিরাপত্তাকেও শক্তিশালী করেছে। কিন্তু কংগ্রেস PFI-এর দাবি মেনে নিয়ে সংখ্যালঘুদের জন্য ১০ হাজার কোটি টাকা বরাদ্দ করার প্রতিশ্রুতি দিয়েছে। তারা কৃষকদের কল্যাণের কথা বলে কিন্তু কৃষকের কল্যাণের কথা মনে রাখেনি।” তিনি আরও বলেন, বিজেপি সরকার মুসলিম সংরক্ষণের অবসান ঘটিয়েছে। বলেছেন, ভারতের সংবিধান ধর্মের ভিত্তিতে কোনও সংরক্ষণের অনুমতি দেয় না। আর সেই কারণেই তারা লিঙ্গায়েত, এসসি, এসটিদের জন্য সংরক্ষণ বাড়িয়েছে। পাল্টা কংগ্রেস মুসলিমদের জন্য ৬ শতাংশ সংরক্ষণের প্রতিশ্রুতি দিয়ে সংবিধান অমান্য করছে। পাল্টা অমিত শাহের প্রশ্ন, কংগ্রেস কি লিঙ্গায়েত বা এসসি, এসটিদের সংরক্ষণে কোপ মারবে।

এদিন অমিত শাহ রাহুল গান্ধীকে সরাসরি নিশানা করেন। বলেন, 'রাহুল বাবা এখানকার মানুষদের পাঁচটি গ্যারান্টি দিচ্ছেন। এই প্রতিশ্রুতি তারা উত্তর প্রদেশ, গুজরাট, উত্তরাখণ্ড, অসম, মণিপুর, নাগাল্যান্ড আর ত্রিপুরাতে দিয়েছিল। কিন্তু কংগ্রেস বা রাহুল গান্ধীকে মানুষ বিশ্বাস করে না।' কিছুটা ব্য়াঙ্গের সুরেই এই কথা বলেন অমিত শাহ। অমিত শাহ বলেন এই প্রতিশ্রুতি পুরণ করতে পারবে না কংগ্রেস সরকার। তা ভালভাবেই জানেন কর্ণাটকের মানুষ। তিনি আরও বলেন, বিজেপি কোনও গ্যারান্টি দেয়নি। আর সেই কারণেই মোদীকে প্রধানমন্ত্রী বানিয়েছে দেশের মানুষ। তিনি গরীবদের জন্য কাজ করেছেন বলেও দাবি করেন। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলির কথা তুলে ধরেন অমিত শাহ। তিনি আরও বলেন, কংগ্রেস লিঙ্গায়েত ভোটের জন্য অনেক কিছু করছে। কিন্তু লিঙ্গায়েতদের জন্য কংগ্রেস কোনও দিনও কিছু করেনি।

Read more Articles on
Share this article
click me!