শিলংয়ের শতাব্দী প্রাচীন চার্চে ভয়াবহ অগ্নিকাণ্ড, শ্বাসকষ্টে মৃত বৃদ্ধ দম্পতি

  • শিলংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত শতাব্দী প্রাচীন চার্চ 
  • ঘটনায় এক বৃদ্ধ দম্পতির মৃত্যু হয়েছে
  • চার্চে মেরামতির কাজ চলছিল
  • সেখান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে অনুমান পুলিশের 

Tamalika Chakraborty | Published : Nov 18, 2019 9:02 AM IST

ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ভস্মীভূত হয়ে গেল শিলংয়ের শতাব্দী প্রাচীন চার্চ। রবিবার ভোররাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগ্নিকাণ্ডের ফলে এক প্রবীণ দম্পতির মৃত্যু হয়েছে বলে শিলং পুলিশের তরফে জানানো হয়েছে।  কী কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, তা এখনও পরিষ্কার নয়, তবে প্রাথমিকভাবে মনে করা করা হচ্ছে, ওই চার্চে মেরামতির কাজ চলছিল। বিদ্যুতের তার থেকে  এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। 

চার্চের পাশেই এক প্রবীণ দম্পতি বাস করতেন। অগ্নিকাণ্ডের ফলে শ্বাসকষ্টে তাঁদের মৃত্যু হয়েছে বলে শিলং পুলিশের তরফে জানানো হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ চার্চ ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়ার তত্ত্ব খারিজ করে দিয়েছে বলে জানা গিয়েছে। ইস্ট খাসি হিলের সুপারিটেনডেন্ট অফ পুলিশ সিএ লিঙ্গা জানিয়েছেন, আমরা আগুন লাগার কারণ তদন্ত করে দেখছি। কিছুদিন ধরে শতাব্দী প্রাচীন এই চার্চে মেরামতির কাজ চলছিল। সেখানে বিদ্যুতের কাজ ছিল। বিদ্যুতের কারণে আগুন লেগে যায়। চার্চের কাঠের মেঝেতে প্রথমে আগুন লেগে যায়, সেখান থেকে ভয়াবহ আকার নেয় বলে প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে। তিনি মন্তব্য করেছেন, এই চার্চটি এমনিতে সুরক্ষিত। একজন প্রহরী পাশের আবাসনেই থাকতেন। তাই লুঠপাঠ বা ভাঙচুরের কোনও ঘটনার তত্ত্বকে কোনও ভাবেই প্রশ্রয় দেওয়া যাচ্ছে না। 

পুলিশের তরফে জানানো হয়েছে,  রবিবার ভোর চারটে নাগাদ স্থানীয় বাসিন্দারা চার্চে যে আগুন লেগেছে তা বুঝতে পারেন।  অনুমান করা হচ্ছে, তার দুই ঘণ্টা আগেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পুলিশ  অগ্নিকাণ্ডে খবর পাওয়ার পরেই ঘটনাস্থলে উপস্থিত হয়। প্রতিবেশীরা নিজেদের বাড়ি ছেড়ে বেরিয়ে এলেও, বৃদ্ধ দম্পতি আসতে পারেননি।  ঘরের ভিতরেই অগ্নিকাণ্ডের ধোঁয়ায় শ্বাসকষ্টে তাঁদের মৃত্যু হয়। 

Share this article
click me!