Arvind Kejriwal: অরবিন্দ কেজরিওয়ালের ১০ দিনের হেফাজত! নিজেদের হেফাজতে চাইল ইডি

বিআরএস নেত্রী কে কবিতা, অরবিন্দ কেজরিওয়াল, আপ নেতা মণীষ সিসোদিয়া ও সঞ্জয় সিং-কে মদ নীতির সঙ্গে জড়িয়ে মামলা তৈরি করেছে। তাতেই ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে কেজরিোয়ালকে। 

Web Desk - ANB | Published : Mar 22, 2024 2:31 PM IST / Updated: Mar 23 2024, 03:27 PM IST

মদনীতিকাণ্ডে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ১০ দিনের  জন্য নিজেগের হেফাজতে চাইল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এদিন তাঁকে পেশ করা হয়েছে  দিল্লি কোর্ট। বৃহস্পতিবার রাতের দিকে তাঁকে তাঁর বাসভবন থেকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টর।  মদ কেলেঙ্কারির মাস্টারমাইন্ড অরবিন্দ কেজরিওয়াল, তেমনই দাবি করেছে ইডি। 

কী এই আবগারি কেলেঙ্কারি

বিআরএস নেত্রী কে কবিতা, অরবিন্দ কেজরিওয়াল, আপ নেতা মণীষ সিসোদিয়া ও সঞ্জয় সিং-কে মদ নীতির সঙ্গে জড়িয়ে মামলা তৈরি করেছে। এদের এই কেলেঙ্কারিতে ষড়যন্ত্রকারী বলে চিহ্নিত করেছিল। মদ নীতি নিয়ে ইডি বলেছিল, এর সঙ্গে জড়িয়ে রয়েছে দিল্লি আর দক্ষিণ ভারত। ইডি দক্ষিণের লবি বলেছিল। আরও বলেছিল, দক্ষিণ লবি আপকে ১০০ কোটি টাকা দেবে। কয়েকজন অভিযুত্ত ও সাক্ষীর বয়ান অনুযায়ী কেজরিওয়ালের নাম উঠেছিল। তাতেই গ্রেফতার করা হয়েছে। ইডি সূত্রের খবর, মদ নীতিতে অন্যতম অভিযুক্ত বিজয় নায়ার অধিকাংশ সময়ই কেজরিওয়ালের অফিসে কাটাতেন। কেজরিওয়ালের সঙ্গেও মদ নীতি নিয়ে আলোচনা করতেন। নায়ারই ইন্দোস্পিরিট মালিক সমীর মহেন্দ্রুকে দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করিয়েছিলেন। এর আগে এই কেলেঙ্কারিতে গ্রেফতার করা হয়েছে মণিষ সিসৌদিয়া ও সত্যেন্দ্র জৈনকে।

বিস্তারিত আসছে...

 

Read more Articles on
Share this article
click me!