Asianetnews.com এবার মারাঠি ভাষায়, খুলে গেল সংবাদ পরিবেশনের নয়া দিক

এশিয়ানেট নিউজের মারাঠি সংস্করণ চালু করেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস। উপস্থিত ছিলেন মহারাষ্ট্র জলসম্পদ নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সচিব রামনাথ সোনাওয়ানে, চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা প্রবীণ দাবাস, অভিনেত্রী ও প্রযোজক প্রীতি ঝিংগিয়ানি।

Parna Sengupta | Published : Dec 5, 2023 5:33 PM IST

Asianetnews.com, Asianet News Media and Entertainment Private Limited (ANMEPL) এর ডিজিটাল প্ল্যাটফর্ম, এখন মারাঠি ভাষায়ও পড়া যাবে। ডিজিটাল প্ল্যাটফর্ম হিসেবে Asianetnews.com-এর অষ্টম ভাষার ওয়েবসাইট হল হল মারাঠি। ৫ই ডিসেম্বর মুম্বইয়ের প্রেস ক্লাবে হয় এই প্ল্যাটফর্মের উদ্বোধনী অনুষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনেক তারকা

এশিয়ানেট নিউজের মারাঠি সংস্করণ চালু করেছেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহারাষ্ট্র জলসম্পদ নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সচিব ডঃ রামনাথ সোনাওয়ানে, চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা প্রবীণ দাবাস, অভিনেত্রী ও প্রযোজক প্রীতি ঝিংগিয়ানি।

আটটি ভাষায় খবর পড়ার একটি প্ল্যাটফর্ম

Asianetnews.com ইতিমধ্যেই মালয়ালম, কন্নড়, ইংরেজি, হিন্দি, তেলেগু, তামিল এবং বাংলায় রয়েছে। মারাঠি চালু হওয়ার সঙ্গে সঙ্গে গ্রুপের ডিজিটাল নিউজ মিডিয়া পশ্চিম ভারতেও তার ডানা প্রসারিত করল। Asianetnews.com এর লক্ষ্য থাকবে মারাঠি ভাষাভাষীদের মধ্যে মহারাষ্ট্রে ফোকাস করা খবর এবং ভিডিও বিষয়বস্তু তুলে ধরা।

মারাঠি প্রবসীদের জন্য বিশ্বস্ত সংবাদ প্ল্যাটফর্ম

উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নভিস জাল বিষয়বস্তু, বিশেষত ডিপফেকসের মতো এআই প্ল্যাটফর্মগুলির তৈরি করা হুমকি আটকাতে এশিয়ানেট নিউজের মতো সত্যিকারের সংবাদ সরবরাহকারীদের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন। তিনি ভুল তথ্যের বিস্তার রোধে এবং মারাঠি প্রবাসীদের বিশ্বাসযোগ্য সংবাদ দেওয়ার ক্ষেত্রে ডিজিটাল মিডিয়ার ভূমিকা তুলে ধরেন।

এশিয়ানেট মারাঠি মহারাষ্ট্রের খবরের সবচেয়ে নির্ভরযোগ্য উৎস হয়ে উঠবে

এশিয়ানেট নিউজ গ্রুপের নির্বাহী চেয়ারম্যান রাজেশ কালরা বলেছেন, মহারাষ্ট্র জুড়ে দেশের তৃতীয় সর্বোচ্চ ইন্টারনেট ব্যবহারকারী রয়েছেন, মারাঠি স্পষ্টতই ভারতের জন্য অন্যতম মূল ভাষা। আমরা যখন অন্যান্য ভাষায় সম্প্রসারণের কথা ভাবছিলাম, তখন মারাঠি সর্বসম্মত পছন্দের তালিকায় ছিল। আমরা মহারাষ্ট্রীয়দের জন্য খবরের সবচেয়ে বিশ্বস্ত উৎস হতে চাই এবং এমন একটি প্ল্যাটফর্ম যেন তৈরি করতে পারি, যা উচ্চমানের খবর দেবে।

এশিয়ানেট নিউজ গ্রুপের সিইও নীরজ কোহলি বলেছেন যে আমাদের লক্ষ্য মারাঠিতে আমাদের অন্যান্য ৭টি ভাষার সাফল্যের ছাপ রাখা। মহারাষ্ট্রের মানুষ যেন তাদের আস্থা ও ভরসা আমাদের ওপর রাখতে পারে, সেই পথ তৈরি করা। আমাদের ফোকাস সবসময় আমাদের দর্শকদের গ্রাউন্ড লেভেল থেকে সবচেয়ে আপ-টু-ডেট এবং নির্ভুল কভারেজ দেওয়ার ওপর থাকবে।

এশিয়ানেট গ্রুপের সিওও সমর্থ শর্মা বলেছেন: আমরা সারা বিশ্বের মারাঠি প্রবাসীদের কাছে 'সরল, সাহসী, নিরলস' সংবাদ কভারেজ দেওয়ার জন্য সমস্ত চেষ্টা করব। সাংবাদিকদের টিমের সঙ্গে চব্বিশ ঘন্টা কাজ করে, আমাদের নিউজ ব্যুরো এশিয়ানেট নিউজ মারাঠিকে খবরের সবচেয়ে বিশ্বস্ত উৎস হিসাবে প্রতিষ্ঠিত করতে প্রস্তুত। এশিয়ানেট নিউজ গ্রুপের সিওও সমর্থ শর্মা মারাঠি প্ল্যাটফর্ম লঞ্চের পিছনে কোম্পানির লক্ষ্য এবং আদর্শ তুলে ধরেন।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!