রাজনীতি থেকে নির্বাচন নিয়ে অকপট অখিলেশ যাদব, এশিয়ানেট নিউজে এক্সক্লুসিভ সাক্ষাতকার

অকপট অখিলেশ যাদব। এশিয়ানেট নিউজে দিলেন এক্সক্লুসিভ সাক্ষাতকার।

Parna Sengupta | Published : Feb 16, 2022 3:32 AM IST / Updated: Feb 16 2022, 01:03 PM IST

একের পর এক বোমা। উত্তরপ্রদেশের রাজনীতি থেকে নির্বাচন, বিজেপি বিরোধী মঞ্চে গুরুত্ব থেকে সমাজবাদী পার্টির ভবিষ্যত। সব মিলিয়ে অকপট অখিলেশ যাদব (Akhilesh Yadav)। এশিয়ানেট নিউজে (Asianet News) দিলেন এক্সক্লুসিভ সাক্ষাতকার (exclusive talk)। 

এদিন অখিলেশ বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলছেন উত্তরপ্রদেশ কেরলের থেকে এগিয়ে। কীভাবে বলছেন সেটা। কেরলের শিক্ষা, স্বাস্থ্য পরিষেবা সবকিছুই ভালো। সেই পরিকাঠামো উত্তরপ্রদেশের কোথায়। গত পাঁচ বছরে বিজেপির কাছ থেকে মানুষ কি পেয়েছেন, মানুষের প্রাপ্তির ভাঁড়ার শূণ্য।

অখিলেশের দাবি মুখ্যমন্ত্রী জানেনই না কার সঙ্গে তুলনা করতে হবে। রাজ্যে চাকরি নেই, উন্নয়ন নেই, কোনও বিনিয়োগ নেই। রাজ্য কৃষি ক্ষেত্রে পিছিয়ে, আখচাষীদের জন্য নির্দিষ্ট কোনও নীতি নেই এই রাজ্যের সরকারের।

নির্বাচনী প্রতিশ্রুতি সম্পর্কে বলতে গিয়ে অখিলেশ আরও বলেন, “নতুন বছরে আমরা জনগণকে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। অতীতে ২০ লাখ ল্যাপটপ দিয়ে আমরা প্রমাণ করেছি যে আমরা প্রতিশ্রুতি রেখেছি। এখন বিজেপিকে জিজ্ঞাসা করুন কীভাবে তারা তাদের ইস্তেতেহারে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করবে। তারা আগের প্রতিশ্রুতি ভুলে গেছে। কৃষকদের আয় দ্বিগুণ হয়নি, যুবকদের কর্মসংস্থানও হয়নি।

এশিয়ানেট নিউজকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাতকারে (Exclusive Interview) বিজেপি বিরোধী জোটের হয়ে সওয়াল করেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব । এদিন তিনি বলেন বিজেপিকে হারানোর জন্য প্রয়োজন শক্তিশালী বিরোধী জোট। 

অখিলেশের দাবি এখনও সেই সময় আসেনি যে বিজেপি বিরোধী জোট এককাট্টা হবে। কিন্তু ধীরে ধীরে সেই মঞ্চ প্রস্তুত করতে হবে। প্রতিটি রাজ্যের অবিজেপি রাজনৈতিক দলকে এগিয়ে আসতে হবে। তবেই একজোট হওয়া সম্ভব। উল্লেখ্য এই একই সুরে বিজেপি বিরোধী জোটের ডাক দেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

এদিন অখিলেশ বলেন “প্রথম দফার ভোট থেকেই স্পষ্ট যে বিজেপি নিশ্চিহ্ন হবে।”  বুধবার তিনি বলেন বিজেপি ধুয়ে মুছে সাফ হয়ে যাবে উত্তরপ্রদেশ থেকে। যে প্রতিশ্রুতি বিজেপি দিয়েছিল, তার কোনও কিছুই পূর্ণ করতে পারেনি এই দল। তাই কথা মারপ্যাঁচে মানুষকে ভুলিয়ে রাখতে চাইছে। 

তিনি কটাক্ষ করে বলেন “ বর্তমান অবস্থা বুঝে বিজেপির লোকেরা এখন তো ঘরে ঘরে প্রচারও বন্ধ করে দিয়েছে। কারণ, লোকজন তাদের খালি সিলিন্ডার দেখাচ্ছে। অপরাধের পরিসংখ্যান নিজেই বলছে আইনশৃঙ্খলার পরিস্থিতির অবনতির আসল সত্যি। এই নির্বাচন বিজেপি বনাম ভ্রাতৃত্বের।

"

Read more Articles on
Share this article
click me!