ফ্রায়েড রাইসের মধ্যে মরা আরশোলা! চন্ডীগরের এলান্তে মলের ফুড কোর্টের বিরুদ্ধে মামলা দায়ের

শুক্রবার নেক্সাস এলান্তে মলের ফুড কোর্টে একটি মরা আরশোলা পাওয়া গেছে বলে অভিযোগ রয়েছে। একই মলের একটি বিখ্যাত খাবারের দোকান থেকে অর্ডার করা ছোলে বাথুরে একটি প্লেটে একটি টিকটিকি পাওয়া যাওয়ার প্রায় এক মাস পরে এই ঘটনাটি জানানো হয়েছিল। প্রশ্ন উঠছে মলগুলির পরিচ্ছন্নতা বজায় ও সতর্কতা অবলম্বন নিয়ে।

Abhinandita Deb | Published : Jul 30, 2022 6:46 AM IST

শুক্রবার নেক্সাস এলান্তে মলের ফুড কোর্টে একটি মরা আরশোলা পাওয়া গেছে বলে অভিযোগ রয়েছে। একই মলের একটি বিখ্যাত খাবারের দোকান থেকে অর্ডার করা ছোলে বাথুরে একটি প্লেটে একটি টিকটিকি পাওয়া যাওয়ার প্রায় এক মাস পরে এই ঘটনাটি জানানো হয়েছিল। অভিযোগকারী, অনিল কুমার, মৌলি কমপ্লেক্সের বাসিন্দা, বলেছেন যে তিনি মলের ফুড কোর্টে একটি চাইনিজ ফুড আউটলেটে 'নি হাও' থেকে ফ্রাইড রাইস অর্ডার করেছিলেন এবং এতে আরশোলা পেয়ে হতবাক হয়ে গিয়েছিলেন। তিনি অভিযোগ করেন যে তিনি যখন এটি রেস্টুরেন্টের কর্মীদের দেখান, তারা এটিকে পেঁয়াজের টুকরো হিসাবে ফেলে দেন এবং তাঁকে পুলিশকে ফোন না করতে অনুরোধ করেন। কুমার দাবি করেছেন যে তিনি পুলিশের কাছে অভিযোগ করেছেন তবে তাঁরা বলেছে যে খাবারের নমুনা আসার পরেই ব্যবস্থা নেওয়া হবে। পুলিশের কাছে তাঁর অভিযোগে কুমার রেস্তোরাঁ ও মল ম্যানেজমেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। এলানতে ফুড কোর্টের মালিক আয়ান ফুডস এবং রেস্তোরাঁটি সরাসরি তাঁদের দ্বারা পরিচালিত।

এর একটি প্রতিবেদন অনুসারে, মলের মুখপাত্র, একটি বিবৃতিতে বলেছেন, 'আয়ান ফুডস দ্বারা পরিচালিত আমাদের প্রাঙ্গনে ফুড কোর্টে 'নি হাও' কিয়স্কে দুঃখজনক ঘটনা সম্পর্কে আমাদের জানানো হয়েছিল। আয়ান ফুডস দ্বারা পরিচালিত ফুড কোর্টে খুব অল্প সময়ের মধ্যে এটি দ্বিতীয় ঘটনা এবং এটি আমাদের কাছে অগ্রহণযোগ্য। আমাদের কাস্টোমারদের স্বাস্থ্যবিধি এবং নিরাপত্তা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আমরা প্রশাসনকে খাদ্য আদালতে একটি পুঙ্খানুপুঙ্খ খাদ্য নিরাপত্তা অডিট করার এবং প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাই। আয়ান ফুডসের মালিক, পুনিত গুপ্ত যদিও দাবি করেছেন যে এটি মল পরিচালন ব্যবস্থার  দ্বারা একটি ষড়যন্ত্রমূলক কাজ ছিল তাঁদের বিরুদ্ধে যাদের সঙ্গে এপ্রিলের শুরুতে ভাড়া নিয়ে তার বিরোধ ছিল তাঁদের। তিনি আরও বলেন, 'আমরা নয় বছর ধরে ব্যবসা চালাচ্ছি, এরকম অভিযোগ আগে কখনো আমাদের বিরুদ্ধে আসেনি, মল কর্তৃপক্ষের সঙ্গে আমাদের ঝামেলার জেরে আমাদেরকে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে, এই সমস্যা কোর্ট পর্যন্ত গড়িয়েছিল, কোর্টের নির্দেশে দেওয়া হয়েছিল, মলের স্টাটাস কিউ মেন্টেন করার কথা বলা হয়েছিল।'

আরও পড়ুন,প্রয়াত অভিনেতা রসিক দাভে, কিডনি ফেলিওরে মৃত্যু

আরও পড়ুন,রিলিজ করলো শুভ বিজয়ার ফার্স্ট-লুক, দেখে নিন ছবি


 

১৪ জুন, সাগর রত্ন-এ একজন গ্রাহক ছোলে ভাটুরে একটি প্লেটে একটি টিকটিকি দেখতে পান। আউটলেট দাবি করেছিল যে টিকটিকিটি ফুড কোর্টের সিলিং থেকে পড়েছিল। গুপ্তা অবশ্য দাবি করেছিলেন যে টিকটিকিটি ভাটুরার নীচে পাওয়া গিয়েছিল, যার অর্থ এটি আগে থেকেই রেস্টুরেন্টে ছিল। অনুরূপ একটি ঘটনায়, গুজরাটের ম্যাকডোনাল্ডস আউটলেটে একটি সফট ড্রিঙ্কে একটি টিকটিকি পাওয়া গেছে বলে জানা গেছে। ভার্গব যোশি এএনআইকে বলেছেন যে রেস্তোরাঁর এরিয়া ম্যানেজার তাঁর অভিযোগে হেসেছিলেন। জোশীর মতে, ম্যানেজার এমনকি তাঁদের বলেছিল যে তারা সিসিটিভি ফুটেজ দেখবে এবং এমনকি যখন তাঁরা ম্যাকডোনাল্ডসকে ব্যবস্থা নিতে বলেছিল তখন বিলের পরিমাণ ফেরত দেওয়ার প্রস্তাবও দিয়েছিল। ভার্গব যোশী দাবি করেছেন যে তাঁরা খাদ্য ও ওষুধ দফতরে এই বিষয়ে অভিযোগ দায়ের করেছেন।

Share this article
click me!