অশান্ত বাংলাদেশের ভেতর থেকে ভারতীয়দের ছিনিয়ে আনল ভারত! দুর্দান্ত সাহসী পদক্ষেপ মোদী সরকারের!

অশান্ত বাংলাদেশে আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনোট বিরাট উদ্যোগ এয়ার ইন্ডিয়া, ইন্ডিগোর। ঢাকা থেকে বিশেষ বিমানে ফিরিয়ে আনা হল ৪০০-র বেশি আটকে পড়া ভারতীয়দের।

Parna Sengupta | Published : Aug 7, 2024 9:01 AM IST

উত্তাল বাংলাদেশ। আর সেখান থেকে আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনতে দুর্দান্ত পদক্ষেপ নিল নরেন্দ্র মোদী সরকার। বাংলাদেশ থেকে ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনতে মঙ্গলবার ইন্ডিগোর বিশেষ ফ্লাইটটি ঢাকা থেকে কলকাতায় বিশেষ অপারেশন চালায়। এয়ারলাইন্সের তরফে এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। এয়ার ইন্ডিয়ার চার্টার্ড ফ্লাইটটি, মঙ্গলবার গভীর রাতে বাংলাদেশের রাজধানী ঢাকা বিমানবন্দরে অবতরণ করে এবং ঢাকা থেকে ২০৫ জনকে উড়িয়ে আসে আসে বিমানটি। যার মধ্যে ছিলেন ১৯৯ জন প্রাপ্তবয়স্ক এবং ৬টি শিশু ।

অশান্ত বাংলাদেশে আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনোট বিরাট উদ্যোগ এয়ার ইন্ডিয়া, ইন্ডিগোর। ঢাকা থেকে বিশেষ বিমানে ফিরিয়ে আনা হল ৪০০-র বেশি আটকে পড়া ভারতীয়দের। এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমান বুধবার সকালে ঢাকা থেকে নয়াদিল্লিতে ৬ শিশুসহ ২০৫ জনকে উড়িয়ে নিয়ে আসে।

Latest Videos

এয়ার ইন্ডিয়া বুধবার থেকে তার নির্ধারিত কার্যক্রম শুরু করবে বলেও এক বিবৃতিতে জানিয়েছে সংস্থা। ভিস্তারা এবং ইন্ডিগো উভয়ই বাংলাদেশের রাজধানীতে তাদের মঙ্গলবারের ফ্লাইট বাতিল করেছে। আজ বুধবার থেকে পরিষেবা স্বাভাবিক হওয়ার কথা রয়েছে।

বিমান সংস্থা এক বিবৃতিতে বলেছে, 'ঢাকা বিমানবন্দর অস্থায়ীভাবে বন্ধ হওয়ার পরে, ইন্ডিগো ৬ আগস্ট ঢাকা থেকে কলকাতার জন্য একটি বিশেষ বিমান পরিচালনা করে। বাংলাদেশ থেকে ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনার জন্য এই বিশেষ বিমান চালানো হয়'। একটি সূত্র জানিয়েছে, ইন্ডিগোর বিশেষ বিমানটিতে ঢাকা থেকে কলকাতায় ২০০ জনেরও বেশি যাত্রী ভারতে ফেরেন। পাশাপাশি সংস্থা জানিয়েছে ভারত এবং ঢাকার মধ্যে স্বাভাবিক বিমান পরিষেবা বুধবার পুনরায় শুরু হওয়ার কথা রয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ