IPL দলে সুযোগে করে দেওয়ার নাম করে টাকা হতানোর অভিযোগ, গ্রেফতার বাংলার তরুণ ক্রিকেটার

বাংলার ধৃত ক্রিকেটারের নামে দানিশ মির্জা (Danish Mirza)। দানিশ মির্জা ও অনুরাগ নামে দুই ক্রিকেটার এক ক্রিকেটারকে আইপিএল দলে জায়গা করে দেওয়ার নাম করে  চার লক্ষ টাকা নিয়েছে বলে অভিযোগ।

Asianet News Bangla | Published : Oct 14, 2021 6:01 PM IST

ঘরোয়া, রাজ্য ও আইপিএল (IPL) ক্রিকেট (Cricket) দলে জায়গা করে দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে বাংলার এক ক্রিকেটারসহ তিন জনতে গ্রেফতার করল পুলিশ। ধৃত ক্রিকেটারও বাংলা দলের অনুর্ধ্ব ১৯ দলের সদস্য। এই ঘটনার গত এক মাসের বেশি সময় ধরে তদন্ত করছে গুরগ্রামের পুলিশ। আগেও বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। 


বাংলার ধৃত ক্রিকেটারের নামে দানিশ মির্জা (Danish Mirza)। দানিশ মির্জা ও অনুরাগ নামে দুই ক্রিকেটার এক ক্রিকেটারকে আইপিএল দলে জায়গা করে দেওয়ার নাম করে  চার লক্ষ টাকা নিয়েছে বলে অভিযোগ। সূত্রের খবর বোলার হিসেবেই আইপিএল দলে জায়গা করে দেওয়ার প্রস্তাব দিয়েই এই টাকা নিয়েছিল তারা। পুলিশ সূত্রের খবর দানিশ মির্জা বাংলার অনুর্ধ্ব ১৯ দলের লিগ ক্রিকেটার হিসেবে পরিচিত। তার সঙ্গী অনুরাগ নিম্নস্তরের ক্রিকেট খেলত। 

পুলিশ সূত্রের খবর দানিশ দাবি করেছে সে একটি আপিএল দলের নেট বোলার হিসেবে খেলেছিল। তার মাধ্যমেই যোগাযোগ তৈরি হয়েছিল বাকিদের। পুলিশ সূত্রের খবর বেশ কয়েকজনের কাছ থেকেই তারা টাকা হাতিয়ে নিয়েছে। ধৃত দুই প্রধান অভিযুক্ত অশুতোষ বোরার সঙ্গেও দানিশের যোগাযোগ ছিল বলেও সন্দেহ করছে এক পুলিশ কর্তা। এই বিষয়ে একটি বড় চক্র কাজ করছে বলেও অনুমান পুলিশের। 

গত ২৪ অগাস্ট, বিহারের বাসিন্দা অংশুল রাজ প্রতারণার অভিযোগ দায়ের করেছিলেন। তাঁর অভিযোগ ছিল বিহারের রাজ্য ক্রিকেট দলে সুযোগ করে দেওয়ার নাম করে ১০ লক্ষ টাকা নিয়েছিল। এই অভিযোগের ভিত্তিতেই  ৪ সেপ্টেম্বর আশুতোষ বোরা, চিত্রা বোরা, নিতিন ঝাঁকে গুরুগ্রামের লে মেরিডিয়ান হোটেল ছেকে গ্রেফতার করা হয়েছিল।সেই ঘটনার তদন্তে নেমেই পুলিশ বাংলার ক্রিকেটারের সন্ধান পেয়েছে। 

Share this article
click me!