শহরের ৪৪টি স্কুল ইমেলের মাধ্যমে বোমার হুমকি! তৎপর পুলিশ-নামানো হল বম স্কোয়াড

হুমকি পাওয়া স্কুলগুলিতে বম্ব স্কোয়াডের টিম পাঠানো হয়েছে। তারা সেখানে তদন্ত করছে। বোমার হুমকি পাওয়া স্কুলগুলির মধ্যে একটি অভিভাবকদের কাছে বার্তা পাঠিয়েছে যে নিরাপত্তার কারণে শিশুদের বাড়িতে ফেরত পাঠানো হচ্ছে।

Parna Sengupta | Published : Dec 1, 2023 5:33 AM IST / Updated: Dec 01 2023, 03:36 PM IST

স্কুলে বোমা হামলার হুমকি! বেঙ্গালুরুতে অন্তত ৪৪টি স্কুলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। ইমেলের মাধ্যমে এসব স্কুলে এই হুমকি বার্তা পাঠানো হয়েছে। বাসেশ্বরনগরের নেপাল ও বিদ্যাশিল্পা সহ সাতটি স্কুল এবং ইয়েলাহাঙ্কা এলাকায় অবস্থিত অন্যান্য বেসরকারি স্কুল বোমার হুমকির ইমেল পেয়েছে।

পুলিশ অবিলম্বে গোটা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে হুমকি পাওয়া স্কুল থেকে শিক্ষার্থীদের সরিয়ে নেওয়া হয়। তদন্ত শুরু করেছে পুলিশ। কর্ণাটকের উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমারের বাড়ির উল্টোদিকে অবস্থিত একটি প্লে স্কুলেও বোমার হুমকির ইমেল পাওয়া গেছে বলে খবর।

পুলিশ সব স্কুলে তল্লাশি চালাচ্ছে, এখনও কিছু পাওয়া যায়নি। মনে হচ্ছে এটি একটি ভুয়ো হুমকি কল, তবে পুলিশ অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। গত বছরও, বেঙ্গালুরুর অনেক স্কুল একই ধরনের ইমেল হুমকি পেয়েছিল, কিন্তু সেগুলি গুজব বলে প্রমাণিত হয়েছিল। স্কুলের কর্মীরা সকালে তাদের মেল চেক করার জন্য তাদের ইমেল অ্যাকাউন্ট খুললে হুমকিটি প্রকাশ্যে আসে। বেঙ্গালুরুর পুলিশ কমিশনার বি দয়ানন্দ বলেছেন যে হুমকি পাওয়া স্কুলগুলিতে বম্ব স্কোয়াডের টিম পাঠানো হয়েছে। তারা সেখানে তদন্ত করছে। বোমার হুমকি পাওয়া স্কুলগুলির মধ্যে একটি অভিভাবকদের কাছে বার্তা পাঠিয়েছে যে নিরাপত্তার কারণে শিশুদের বাড়িতে ফেরত পাঠানো হচ্ছে।

এই হুমকি মেল পেয়েই আতঙ্ক ছড়িয়ে পড়ে অভিভাবকদের মধ্যে। উল্লেখ্য, এর আগেও বহুবার বেঙ্গালুরুতে স্কুলে বোমা হামলার কল এসেছে। গত বছর ১৯ জুলাই, ২০২২-এ একই ধরনের হুমকি দেওয়া হয়েছিল। এর আগে ৮ এপ্রিল, ২০২২-এ, বেঙ্গালুরুর ৬টি স্কুলে একটি হুমকি বার্তা পাঠানো হয়েছিল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!