Breaking News: দিনের আলোয় ভীম আর্মির প্রধানকে লক্ষ্য করে গুলি, উত্তরপ্রদেশের সাহারনপুরে লুটিয়ে পড়লেন চন্দ্রশেখর আজাদ

গুলি বর্ষণে এখন প্রায়ই খবরের শিরোনামে উত্তরপ্রদেশ। মঙ্গলবারই এনকাউন্টারে খতম হয় এক কুখ্যাত দুষ্কৃতী। এবার গুলি চলল দেশের অন্যতম এক খ্যাতিপাওয়া নেতা চন্দ্রশেখর আজাদকে লক্ষ্য করে।

 

debojyoti AN | Published : Jun 28, 2023 1:35 PM IST / Updated: Jun 28 2023, 07:35 PM IST

গুলিবিদ্ধ ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ। উত্তরপ্রদেশের সাহারনপুরে তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন চন্দ্রশেখর আজাদ। তাঁকে চটজলদি নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জানা গিয়েছে দেওবন্দ অনুষ্ঠানে হাজির হতে সাহারনপুরে ছিলেন চন্দ্রশেখর আজাদ। সেই সময় বেশ কয়েক জন সশস্ত্র মানুষ কনভয়ের উপরে গুলি চালায়। গাড়ির কাঁচ ভেদ কর গুলি গিয়ে লাগে চন্দ্রশেখর আজাদের শরীরে। এরপরই তিনি ঘটনাস্থলে প্রায় সংজ্ঞা হারান।

সাহারানপুরের এসএসপি ডক্টর ভিপিন টাডা জানিয়েছেন, একটি গাড়িতে চেপে কিছু সশস্ত্র দুষ্কৃতী চন্দ্রশেখর আজাদের কনভয়ে হামলা করে। তাঁর শারীরিক অবস্থা স্থীতিশীল। চন্দ্রশেখর আজাদকে সিএইচসি মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন এসএসপি। পুলিশ ঘটনার তদন্ত করছে বলেও জানিয়েছেন তিনি।

ভীম পার্টি তাদের ফেসবুক পোস্টে জানিয়েছে যে, সাহারানপুরে প্রাণঘাতী হামলা হয় পার্টির প্রধান তথা ন্যাশনাল প্রেসিডেন্ট চন্দ্রশেখর আজাদের উপরে। বহুজন মিশন মুভমেন্ট-কে বন্ধ করতে এই ধরনের নক্কারজনক হামলা হয়েছে বলেও তাদের বিবৃতিতে জানিয়েছে ভীম পার্টি। এই ঘটনার সঙ্গে যুক্তদের অবিলম্বে গ্রেফতারির দাবিও জানিয়েছে ভীম পার্টি। সেই সঙ্গে ঘটনার সঙ্গে যুক্তদের কঠোর থেকে কঠরতম শাস্তি দাবিও রেখেছে তারা। এমনকী চন্দ্রশেখর আজাদের নিরাপত্তাও দাবি করেছে ভীম পার্টি। 

ভীম পার্টি তাদের ফেসবুক পোস্টে জানিয়েছে যে, সাহারানপুরে প্রাণঘাতী হামলা হয় পার্টির প্রধান তথা ন্যাশনাল প্রেসিডেন্ট চন্দ্রশেখর আজাদের উপরে। বহুজন মিশন মুভমেন্ট-কে বন্ধ করতে এই ধরনের নক্কারজনক হামলা হয়েছে বলেও তাদের বিবৃতিতে জানিয়েছে ভীম পার্টি। এই ঘটনার সঙ্গে যুক্তদের অবিলম্বে গ্রেফতারির দাবিও জানিয়েছে ভীম পার্টি। সেই সঙ্গে ঘটনার সঙ্গে যুক্তদের কঠোর থেকে কঠোরতম শাস্তি দাবিও রেখেছে তারা। এমনকী চন্দ্রশেখর আজাদের নিরাপত্তাও দাবি করেছে ভীম পার্টি।

সংবাদসংস্থা এএনআই-এর পোস্ট করা একটি ভিডিও-ত চন্দ্রশেখর আজাদকে বয়ান দিতে দেখা গিয়েছে। সেখানে তিনি বলেছেন, যারা গুলি চালিয়েছে তাদের আমি ঠিক করে খেয়াল করতে পারছি না, তবে আমার লোকেরা তাদের চিনতে পেরেছে। গুলি চালিয়ে গাড়ি নিয়ে হামলাকারীরা সাহারনপুরের দিকে চলে যায়। আমা ইউ-টার্ন নেই। গাড়িতে আমার ছোট-ভাই-সহ মোট ৫ জন ছিলাম।

২০২০ সালেও ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ করেছিলেন। চন্দ্রশেখরের অভিযোগ ছিল বুন্দেলশহর থেকে ফেরার পথে রাস্তায় সন্ধ্যায় তাঁর গাড়ি লক্ষ্য করে কিছু দুষ্কৃতী গুলি চালায়। আর এরপর তারা পালিয়ে যায়। যদিও পুলিশ সেই ঘটনার কথা অস্বীকার করেছিল। পুলিশ জানিয়েছিল, এমন কোনও ঘটনা ঘটেইনি।

আরও পড়ুন-- 
Pune girl attacked: প্রকাশ্য রাস্তায় ধারালো অস্ত্র নিয়ে হামলা! পথচারীদের তৎপরতায় প্রাণে বাঁচল যুবতী, দেখুন ভিডিও 
লোকসভা নির্বাচনের ডঙ্কা বাজাল কংগ্রেসের অ্যানিমেটেড ভিডিও, মোদী-শাহকে কটাক্ষ করে রাহুলের গান 
দিল্লিতে অবাক কাণ্ড! প্রেমিক-প্রেমিকাকে বন্দুকের ভয় দেখিয়ে শেষে নিজেরাই ১০০ টাকা ধরিয়ে দিয়ে গেল ২ ডাকাত

Share this article
click me!