আরজি কর মামলায় বিরাট মোড়! প্রধান বিচারপতির হাতে নির্যাতিতার বাবার চিঠি, কার নাম আছে তাতে?

চিঠির প্রসঙ্গ উল্লেখ করে প্রধান বিচারপতির মন্তব্য, চিঠিতে এমন কিছু বিষয় রয়েছে, যা পুরো তদন্ত প্রক্রিয়ার মোড় ঘুরিয়ে দিতে পারে। সিবিআই-কে প্রধান বিচারপতির নির্দেশ, সেই চিঠি গুরুত্ব সহকারে দেখতে হবে।

Parna Sengupta | Published : Sep 17, 2024 11:21 AM IST / Updated: Sep 17 2024, 05:17 PM IST

গত ১২ সেপ্টেম্বর তদন্তকারী সংস্থা সিবিআই-কে একটি চিঠি দিয়েছিলেন তিলোত্তমার বাবা। প্রধান বিচারপতির হাতে তুলে দেওয়া হয় নির্যাতিতা চিকিৎসকের বাবা-মায়ের সেই চিঠি। এদিন প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে বি পার্দিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রর বেঞ্চে ওঠে আর জি কর (RG Kar Case) তরুণী চিকিৎসক ধর্ষণ-হত্যা মামলার শুনানি। আদালতের নির্দেশ মতো মুখ বন্ধ খামে তদন্তের স্টেটাস রিপোর্ট জমা দেয় সিবিআই (CBI)।

সুপ্রিম নির্দেশ মতো এদিন আদালতে স্টেটাস রিপোর্ট জমা করে সিবিআই। সেই রিপোর্ট দেখে সন্তোষ প্রকাশ করেছেন বিচারপতি। যদিও সেই রিপোর্টেও কী কী বলা আছে, তা প্রকাশ্যে আনা হয়নি সুপ্রিম কোর্ট তরফে। প্রধান বিচারপতি বলেন, হয়েছে সুপ্রিম কোর্ট যে যে বিষয় উত্থাপন করেছিল, প্রত্যেকটির উত্তর দিয়েছে সিবিআই।

Latest Videos

তিনি বলেন, সিবিআই কী তদন্ত করছে, সেটা যদি আজই সামনে আনা হয়, তাহলে পুরো প্রক্রিয়াটায় প্রভাব পড়বে। সত্য সামনে আনার জন্য সিবিআই যে পন্থা নিয়েছে তা ঘেঁটে যাবে। পাশাপাশি সত্য উদঘাটনের জন্য CBI-কে সময় দিতে হবে বলেও মন্তব্য করেন প্রধান বিচারপতি।

এদিন সেই চিঠির প্রসঙ্গ উল্লেখ করে প্রধান বিচারপতির মন্তব্য, চিঠিতে এমন কিছু বিষয় রয়েছে, যা পুরো তদন্ত প্রক্রিয়ার মোড় ঘুরিয়ে দিতে পারে। সিবিআই-কে প্রধান বিচারপতির নির্দেশ, সেই চিঠি গুরুত্ব সহকারে দেখতে হবে। চিঠিতে ‘ভ্যালুয়েবল ইনপুট’ আছে বলেও মন্তব্য করেন বিচারপতি।

প্রধান বিচারপতি বলেন, ‘আরজি করে ধর্ষণ এবং খুনের ঘটনার তদন্ত নিয়ে নির্যাতিতার বাবা যে উদ্বেগ প্রকাশ করেছেন, তা যথাযত। তিনি যে চিঠি দিয়েছেন, সেটা আমরা সামনে আনব না। কারণ সেটা গোপন। তবে সেই সিবিআইয়ের জন্য এগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য। মন্তব্য প্রধান বিচারপতির।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'একটা ঢপবাজ! শুধু কান নয়, মাথাকে টেনে নামাতে হবে ১৪ তলা থেকে' | Dilip Ghosh Latest News | RG Kar
কলকাতা পুরসভার কর্মচারীদের প্রতিবাদের হুঙ্কার! কালো বেলুন উড়িয়ে বার্তা | RG Kar Protest
ঠিক কী হল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে? দেখুন কী বললেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors | RG Kar
'টালা থানার ওসির বাড়িতে কেন ২০ জন কলকাতা পুলিশ? প্রশ্ন তুললেন Suvendu Adhikari | R G Kar Case
RG Kar Hearing Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি