'দ্রুত বিচার…’, সুপ্রিম কোর্টে DA মামলায় বিরাট আপডেট, হাসি ফুটতে চলেছে রাজ্যের সরকারি কর্মচারিদের মুখে?

এবারও সময়ের অভাবে পিছিয়ে যায় শুনানি। এরপর আগামী ২০২৫ সালের ৭ জানুয়ারি (মঙ্গলবার) সুপ্রিম কোর্টে ফের উঠতে চলেছে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ মামলাটি।

Parna Sengupta | Published : Jul 22, 2024 7:05 AM IST

আগে যতবারই শুনানির দিন এসেছে ততবারই হতাশ হতে হয়েছে রাজ্য সরকারি কর্মীদের। এবারও তা পিছু ছাড়ল না। প্রতিবারই কোনো না কোনও কারণে পিছিয়ে গিয়েছে শুনানি। অতীতে বহুবার সময়ের অভাবে ডিএ (Dearness Allowance) মামলার শুনানি হয়নি বা হলেও সামান্য সময়ের জন্যই হয়েছে। এবার কী হতে চলেছে? আদৌও কি হাসি ফুটবে সরকারি কর্মীদের মুখে?

গত সোমবার ১১৯ দিন পর বাংলার ডিএ মামলা শুনানির জন্য ওঠার কথা ছিল সুপ্রিম কোর্টে (Supreme Court)। তবে এবারও সময়ের অভাবে পিছিয়ে যায় শুনানি। এরপর আগামী ২০২৫ সালের ৭ জানুয়ারি (মঙ্গলবার) সুপ্রিম কোর্টে ফের উঠতে চলেছে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ মামলাটি।

Latest Videos

এরই মধ্যে সংগ্রামী যৌথ মঞ্চের তরফ থেকে জানানো হল, যে করেই হোক তারা এই মামলায় যুক্ত হচ্ছেন। পাশাপাশি আইনজীবীর নাম ঘোষণা করা হল। হরিশ সালভে তাদের আইনজীবী হবেন বলে জানালেন ডিএ আন্দোলনকারী সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ।

ভাস্করবাবু বলেন,’ ফের একটা ডেট, সুবিচার পাওয়া থেকে আবারও বিলম্ব। যা দেখতে পাচ্ছি,তাতে রাজ্য সরকারের আইনজীবীরা যেভাবে গোটা বিষয়টাকে নিয়ন্ত্রণ করছেন আমরা তা পারছি না। এদের সঙ্গে পাল্লা দিয়ে আমরা এঁটে উঠতে পারছি না।’

তিনি বলেন, ‘সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বিভিন্ন জায়গাতে গিয়ে বলেন যে দ্রুত বিচারের ব্যবস্থা করতে হবে। বিচার প্রক্রিয় বিলম্বিত হওয়া মানেই বিচার না দেওয়া। তবে প্রধান বিচারপতির সেই প্রতিষ্ঠানেই রাজ্যের লক্ষ লক্ষ সরকারি কর্মচারী, শিক্ষক, পেনশনরদের ডিএ (Dearness Allowance) মামলার শুনানি দিনের পর দিন ঝুলে থাকে। ফের একটা ডেট, আবারও বিলম্ব…দিনের পর দিন।’

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case