Jammu Kashmir: রাজৌরিতে সেনা ক্যাম্পে বড় জঙ্গি হামলার পরিকল্পনা ব্যর্থ, চলছে গুলির লড়াই

প্রতিরক্ষা মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল সুনীল বারতওয়াল বলেছেন, "রাজৌরির একটি প্রত্যন্ত গ্রামে একটি সেনা পোস্টে একটি বড় জঙ্গি হামলার পরিকল্পনা বানচাল করা হয়েছে।" তিনি বলেন, জঙ্গিদের খোঁজে তল্লাশি চলছে এবং গুলির লড়াইও জারি রয়েছে।

Parna Sengupta | Published : Jul 22, 2024 3:40 AM IST / Updated: Jul 22 2024, 09:38 AM IST

জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে সেনা ক্যাম্পে জঙ্গি হামলার খবর পাওয়া গেছে। সোমবার সকালে গুন্ধা খাওয়াস এলাকায় নতুন সেনা ক্যাম্পে হামলা চালায় জঙ্গিরা। তবে সেনাবাহিনী এই হামলা বানচাল করে দেয়। বর্তমানে সেনা জওয়ানরা জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে। এ জন্য পুরো এলাকা ঘেরাও করে ব্যাপক তল্লাশি অভিযান চালানো হচ্ছে। এখনও গুলির লড়াই চলছে বলে সেনা আধিকারিকরা জানিয়েছেন।

প্রতিরক্ষা মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল সুনীল বারতওয়াল বলেছেন, "রাজৌরির একটি প্রত্যন্ত গ্রামে একটি সেনা পোস্টে একটি বড় জঙ্গি হামলার পরিকল্পনা বানচাল করা হয়েছে।" তিনি বলেন, জঙ্গিদের খোঁজে তল্লাশি চলছে এবং গুলির লড়াইও জারি রয়েছে।

Latest Videos

সেনাপ্রধান নিরাপত্তা পর্যালোচনা করেছেন

এই হামলা এমন সময়ে চালানো হয়েছে যখন মাত্র কয়েক দিন আগে, সেনাপ্রধান জেনারেল উপেন্দ্র দ্বিবেদী উপত্যকার নিরাপত্তা পর্যালোচনা করেছিলেন। সেনাপ্রধান জেনারেল দ্বিবেদী শনিবার এখানে পুলিশ সদর দফতরে জম্মু ও কাশ্মীর পুলিশ, আধাসামরিক বাহিনী এবং গোয়েন্দা সংস্থাগুলির সাথে একটি যৌথ নিরাপত্তা পর্যালোচনা বৈঠক করেন। এর আগে বৃহস্পতিবার ডোডা জেলায় জঙ্গি হামলা হয়। সেনা ও জঙ্গিদের মধ্যে সংঘর্ষে দুই সেনা জওয়ান আহত হন। এরপর রাত ২টার দিকে জদ্দন বাটা গ্রামের একটি সরকারি স্কুলের অস্থায়ী ক্যাম্পে গুলি চালায় জঙ্গি রা। গুরুতর আহত এক সেনাকে হেলিকপ্টারে করে উধমপুর কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ বছর এখনও পর্যন্ত ১১ জন নিরাপত্তা কর্মী শহিদ হয়েছেন

অন্য একটি ঘটনায়, বুধবার গভীর রাতে সন্দেহজনক কিছু লক্ষ্য করার পরে নিরাপত্তা বাহিনী রাজৌরি জেলার সুন্দরবানি সেক্টরে নিয়ন্ত্রণ রেখার (এলওসি) কাছে একটি পোস্টে গুলি চালায়। আধিকারিকরা জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে চালানো তল্লাশিতে সন্দেহজনক কার্যকলাপের কোনো প্রমাণ পাওয়া যায়নি। এই বছরের শুরু থেকে জম্মুর ছয়টি জেলায় প্রায় এক ডজন জঙ্গি হামলায় ১১ জন নিরাপত্তা কর্মী, এক সিকিওরিটি গার্ড এবং পাঁচ জঙ্গি সহ ২৭ জন নিহত হয়েছে।

গত সোমবার ডোডায় জঙ্গি হামলা হয়

গত সোমবার গভীর রাতে ডোডা জেলায় নিরাপত্তা বাহিনী ও জঙ্গির মধ্যে সংঘর্ষ হয়। এরপর তল্লাশি অভিযান চালাতে থাকা সেনা জওয়ানদের ওপর হামলা চালায় জঙ্গিরা। এরপর নিরাপত্তা বাহিনীও জঙ্গিদের ওপর গুলি চালায়। এই সংঘর্ষে আহত পাঁচ জওয়ান শহিদ হন। একজন সেনা অফিসার এবং জম্মু ও কাশ্মীর পুলিশের কর্মী সহ পাঁচজন সেনা সদস্য জড়িত ছিলেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors