কনফার্ম খবর! ২৪ ঘন্টার মধ্যে বেতন বাড়বে একলাফে! পুজোর মধ্যেই বড় আপডেট সরকারি কর্মীদের জন্য

পুজোর ঠিক মুখে দুর্দান্ত ঘোষণা সরকারি কর্মীদের জন্য। বাড়তে চলেছে মাইনে। নয়া আপডেটে খুশির হাওয়া সরকারি কর্মীমহলে। কত টাকা অতিরিক্ত পাবেন তাঁরা, কবে সেই টাকা ঢুকবে অ্যাকাউন্টে, এই প্রতিবেদনে রইল বিস্তারিত তথ্য।

Parna Sengupta | Published : Oct 8, 2024 6:47 AM IST

112

পুজোর মধ্যেই বড় সুখবর। ১ কোটি কেন্দ্রীয় সরকারি ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের লক্ষীলাভ৷ বুধবার বেতন বাড়তে চলেছে কেন্দ্রীয় সরকারের কর্মীদের।

212

আগামীকাল অর্থাৎ বুধবার কেন্দ্রীয় সরকারি কর্মীদের (Government Employees) মহার্ঘ ভাতা (Dearness Allowance) বাড়বে। বিভিন্ন রিপোর্টে এমনটাই দাবি করা হচ্ছে।

312

গত বছর অক্টোবর মাসের প্রথম সপ্তাহে ডিএ বৃদ্ধি করেছিল কেন্দ্রীয় সরকার। এবারেও শীঘ্রই বড় ঘোষণা করতে পারে কেন্দ্র। এমনটাই বিভিন্ন রিপোর্টে বলা হচ্ছে।

412

পুজোর মধ্যেই সরকারি কর্মীদের (Government Employees) ডিএ (Dearness Allowance) বৃদ্ধির ঘোষণা করা হবে বলে জানা যাচ্ছে।

512

যদিও এই নিয়ে কেন্দ্রীয় সরকার তরফে সরকারিভাবে কোনো ঘোষণা করা হয়নি।

612

একাধিক রিপোর্ট অনুযায়ী, এবার তিন- চার শতাংশ ভাতা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। তবে তিন শতাংশ ডিএ বৃদ্ধির সম্ভাবনাই বেশি।

712

যার ফলে একধাক্কায় অনেকটা বেতন বাড়বে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। পুজোর মধ্যে মোটা টাকা পকেটে আসবে কেন্দ্রের কর্মীদের।

812

গত ১ জুলাই থেকে এই ডিএ কার্যকর হবে। অর্থাৎ এরিয়ার-ও পাবেন কেন্দ্র সরকারি কর্মীরা।

912

নিয়ম মতো বছরে দু’বার নিজের কর্মীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি করে কেন্দ্রীয় সরকার। জানুয়ারি এবং জুলাই এই দুই মাসে এই ভাতা কার্যকর করা হয়।

1012

সরকারের তরফে যাতে দ্রুত ডিএ বৃদ্ধির ঘোষণা হয় এই দাবি জানিয়ে গত ৩০ সেপ্টেম্বর কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের কনফেডারেশনের তরফে অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে চিঠি লেখা হয়েছিল।

1112

গত বার ৪% ডিএ বেড়েছিল। চলতি বছরের মার্চ মাসে শেষবার ডিএ বৃদ্ধির ঘোষণা করেছিল কেন্দ্র। সেই সময় ৪ শতাংশ ডিএ বৃদ্ধি করা হয়েছিল। জানুয়ারি মাসে মহার্ঘ ভাতা ৪৬ শতাংশ থেকে ৫০ শতাংশে পৌঁছেছে।

1212

বর্তমানে পঞ্চাশ শতাংশ করে ডিএ পাচ্ছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা (Government Employees)। এক কোটিরও বেশি কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশনভোগীরা ৫০ শতাংশ হারে ডিএ পাচ্ছেন। এরই মধ্যে ফের ডিএ বাড়বে। বর্ধিত ডিএ-র পরিমাণ হতে পারে ৫৩-৫৪ শতাংশ।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos