BJP Candidate List: বিজেপির টিকিটে ময়দানে কঙ্গনা, মা থাকলেও এখনও ভোট-যুদ্ধে নেই ছেলে বরুণের নাম

বিজেপি পিলভিট কেন্দ্রে এবার টিকিট দেয়নি বরুণ গান্ধীকে। তবে এখনও পর্যন্ত প্রার্থী তালিকায় নাম নেই বিদ্রোহী সাংসদ বরুণ গান্ধীর। তবে বেশ কয়েক মাস ধরেই বিজেপির বিরুদ্ধে বিদ্রোগ করছেন বরুণ গান্ধী।

 

Saborni Mitra | Published : Mar 24, 2024 6:07 PM IST

লোকসভা নির্বাচনের পঞ্চম প্রার্থী তালিকায় রীতিমত চমক রয়েছে। রাজ্যের পাশাপাশি দেশের প্রার্থী তালিকাতেও চমক রয়েছে। টিকিট পেয়েছেন বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাউত, রামায়ন সিরিয়ালের রাম। অন্যদিকে বরুণ গান্ধীকে এখনও টিকিট দেয়নি বিজেপি। তবে প্রার্থী করা হয়েছে তাঁর মা মানেকা গান্ধীকে।

বিজেপি পিলভিট কেন্দ্রে এবার টিকিট দেয়নি বরুণ গান্ধীকে। তবে এখনও পর্যন্ত প্রার্থী তালিকায় নাম নেই বিদ্রোহী সাংসদ বরুণ গান্ধীর। তবে বেশ কয়েক মাস ধরেই বিজেপির বিরুদ্ধে বিদ্রোগ করছেন বরুণ গান্ধী। ঠারোঠোরে কংগ্রেসের প্রশংসা করছেন। প্রশ্ন টিকিট না পেয়ে কি এবার জেঠিমা সনিয়া গান্ধীর কাছে পৌঁছে যাবেন বরুণ। যদিও অনেক দিন আগেই রাহুল গান্ধী ইঙ্গিতে বরুণের কংগ্রেসের যোগদানের প্রসঙ্গ খারিজ করে দিয়েছেন। অন্যদিকে এই কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে দলবদলু জিতিন প্রসাদকে। অন্যদিকে সুলতানপুর থেকে এবারও প্রার্থী করা হয়েছে বরুণের মা তথা প্রাক্তন মন্ত্রী মানেকা গান্ধীকে।

অন্যদিকে বিজেপি হিমাচল প্রদেশের মাান্ডি আসনের জন্য টিকিট দিয়েছে বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাউতে। বলিউড অভিনেত্রী একের পর এক ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশে দাঁড়িয়েছেন। কংগ্রেস সহ বিরোধীদের তীব্র সমালোচনা করেছেন। বলিউডেরও সমালোচনা করেছেন। অন্যদিকে উত্তর প্রদেশের মিরাট আসনে এবার লড়াই করবেন অরুণ গোবিল। রায়ামণে তিনি রামের ভূমিকায় অভিনয় করেছিলেন।

ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের পরিবারের সদস্য সীতা সোরেন সম্প্রতি বিজেপিতে যোগ দান করেছিল। তিনিও দুমকা আসনের টিকিট পেয়েছেন। বেগুসরাই থেকে এবারও প্রার্থী গিরিরাজ সিং। রবি শঙ্কর প্রসাদকে টিকিট দেওয়া হয়েছে পাটনা সাহিব থেকে।

বিজেপির পঞ্চম তালিকায় অন্ধ্রপ্রদেশের ছয়টি আসন, বিহারের ১৭টি আসন, সিকিম, মিজোরাম ও গোয়ায় একটি করে আসন, গুজরাটের ছয়টি আসন, হরিয়ানায় চারটি আসন, হিমাচল প্রদেশ ও তেলেঙ্গানায় দুটি, মহারাষ্ট্রে তিনটি আসনের প্রার্থী উল্লেখ করা হয়েছে। এবং ঝাড়খণ্ড, কেরালা ও কর্ণাটকে চারটি, ওড়িশায় ২১টি, রাজস্থানে সাতটি, উত্তর প্রদেশে ১৩টি এবং পশ্চিমবঙ্গে ১৯টি আসন।

 

Read more Articles on
Share this article
click me!