Elections 2023: বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক, যোগ দিতে পারেন প্রধানমন্ত্রী মোদী-অমিত শাহ

বিজেপির শীর্ষ নেতারা রাজস্থান এবং ছত্তিশগড়ের আসন্ন বিধানসভা নির্বাচনের পরিকল্পনা নিয়ে আলোচনা করতে জেপি নাড্ডার সঙ্গে তাঁর বাসভবনে দেখা করেছিলেন।

Parna Sengupta | Published : Oct 1, 2023 2:34 PM IST

রবিবার দলের সদর দফতরে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক হওয়ার কথা। এই সময়ের মধ্যে, মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিশগড় সহ আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে আলোচনা হবে। বৈঠকে আগের বৈঠকের ফলাফল নিয়ে আলোচনা হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা এবং আরও বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী শীর্ষ কমিটির অংশ যারা দলীয় প্রার্থীদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়। জেপি নাড্ডা, মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাবিস, বসুন্ধরা রাজে, ভূপেন্দ্র যাদব এবং কৈলাশ চৌধুরী সহ বিজেপি নেতারা বৈঠকের জন্য দিল্লিতে দলের সদর দফতরে পৌঁছেছেন।

জেপি নাড্ডার বাসভবনে গুরুত্বপূর্ণ বৈঠক

এর আগে, বিজেপির শীর্ষ নেতারা রাজস্থান এবং ছত্তিশগড়ের আসন্ন বিধানসভা নির্বাচনের পরিকল্পনা নিয়ে আলোচনা করতে জেপি নাড্ডার সঙ্গে তাঁর বাসভবনে দেখা করেছিলেন। বর্তমানে দুই রাজ্যেই ক্ষমতায় রয়েছে কংগ্রেস। সূত্রের খবর, বৈঠকে দলের নির্বাচনী কৌশল তৈরিতে নিয়োজিত বিজেপির কোর গ্রুপের নেতারা নানা বিষয়ে আলোচনা করেছেন। এই সময়ে, সেই প্রার্থীদের নামও আলোচনা হয়েছিল, যারা রাজস্থান এবং ছত্তিশগড় বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থীদের বিরুদ্ধে মাঠে নামতে পারেন।

নাড্ডার বাসভবনে বৈঠকটি বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকের আগে হয়। এখানে দুই রাজ্যের নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের খসড়া তালিকা নিয়ে আলোচনা চলে। বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপির রাজস্থানের নির্বাচনী ইনচার্জ প্রহ্লাদ জোশী, রাজস্থান নির্বাচনের সহ-ইনচার্জ কুলদীপ বিষ্ণোই এবং দলের রাজ্য ইউনিটের প্রধান সিপি জোশী। বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল এবং গজেন্দ্র শেখাওয়াত এবং বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক এবং রাজস্থানের ইনচার্জ অরুণ সিংও উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় মন্ত্রী এবং দলের রাজ্য নির্বাচনের ইনচার্জ মনসুখ মান্ডাভিয়া, রাজ্য ইউনিটের সভাপতি অরুণ সাও, রাজ্য সংগঠন সম্পাদক নীতিন নবীন এবং রাজ্য বিধানসভার বিরোধী দলের নেতা নারায়ণ চন্দেল ছত্তিশগড় নির্বাচনের জন্য বিজেপির কোর গ্রুপের সভায় উপস্থিত ছিলেন। উভয় বৈঠকেই উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Share this article
click me!