মোদী গড়ে হার বিজেপির, বড় ধাক্কা অযোধ্যাতেও

  • উত্তরপ্রদেশের পঞ্চায়েত ভোটে ধাক্কা খেলে বিজেপি
  • বারাণসীতে ৪০টি আসনের মধ্যে বিজেপি জিতেছে ৮টিতে
  • অযোধ্যায় ৪০টি আসনের মধ্যে বিজেপি পেয়েছে ৬টি আসনে
  • মথুরায় মাত্র তিনটে আসনে পদ্ম ফুটেছে

Asianet News Bangla | Published : May 4, 2021 12:59 PM IST

বাংলায় বড় হারের পর এবার নিজ গড়ে ধাক্কা খেল নরেন্দ্র মোদীর নির্বাচনী রথ। উত্তরপ্রদেশের স্থানীয় পঞ্চায়েত নির্বাচনে সবাইকে অবাক করে প্রধানমন্ত্রীর নির্বাচনী ক্ষেত্র বারাণসীতে হেরে গেল বিজেপি। এমনকী যোগী আদিত্যনাথের রাজ্যে যেখানে রামমন্দির হতে চলেছে সেই অযোধ্যা, শ্রী কৃষ্ণের মথুরাতেও খুঁজে পাওয়া গেল না বিজেপিকে। আগামী বছর উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। তার আগে বিজেপি-র এই হার চিন্তায় রাখবে মোদী-শাহ-যোগীদের। তবে রাজ্যের বাকি জায়গাগুলিতে বিজেপির ফল ভাল হয়েছে।

আরও পড়ুন: করোনাধ্বস্ত ভারতকে অক্সিজেন দিল আমিরশাহি, ২০টি বিশেষ ট্যাঙ্কার এসে পৌঁছলো মুন্দ্রায়

প্রধানমন্ত্রীর নির্বাচনী ক্ষেত্র বারণসীর জেলা পঞ্চায়েত ভোটে বিজেপি ৪০টি-র মধ্যে মাত্র ৮টি আসনে জিতেছে, যেখানে উত্তরপ্রদেশের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি পেয়েছে ১৫টি আসন, মায়াবতীর দল জিতেছে ৫টি আসনে।  

'রাম জন্মভূমি' অযোধ্যায় ৪০টি আসনের মধ্যে বিজেপি জিতেছে মাত্র ৬টি আসনে। সেখানে জেলা পঞ্চায়েতের এই ভোটে অযোধ্যায় সমাজবাদী পার্টি জিতেছে ২৪টি আসনে, বিএসপি ও নির্দল জিতেছে ৫টি করে আসনে। হেমা মালিনীর নির্বাচনী কেন্দ্র মথুরাতেও ভরাডুবি হয়েছে বিজেপির। সেখানে বিজেপি মাত্র তিনটি আসনে জিতেছে, যেখানে বিএসপি ৯টি আসনে জয় পেয়েছে।

আরও পড়ুন: লকডাউনে নিয়মভঙ্গকারীদের রাস্তায় ওঠ-বোস, ভাইরাল ভিডিও

মিস ইন্ডিয়া কনটেস্টে রানার আপ হওয়া দীক্ষা সিং এই ভোটে দাঁড়িয়ে হারলেন।  জৌনপুর থেকে নির্দল প্রার্থী ভোটে দাঁড়িয়ে মিস ইন্ডিয়া ফাইনালিস্ট দীক্ষা শুধু হারলেন নয়, শেষ করলেন পঞ্চম স্থানে। 

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ সহ দেশের পাঁচ রাজ্যের বিধানসভার ভোট গণনার দিন থেকে উত্তরপ্রদেশের পঞ্চায়েত ভোটের গণনা চলছে। রবিবার থেকে গণনা চলার পর মঙ্গলবার এসে বোঝা যাচ্ছে কে কোথায় জিতলেন। বিজেপি সূত্রে খবর, যোগী রাজ্যের জেলা পঞ্চায়েতের ৩ হাজার ৫০টি আসনের মধ্যে বিজেপি জিতেছে ৯১৮টি আসনে।  

Share this article
click me!