চিড়িয়াখানার আটটি সিংহের করোনা, কেমন আছে জানাল কর্তৃপক্ষ

  • করোনার কবল থেকে বাদ গেল না দেশের চিড়িয়াখানার জন্তুরাও
  • হায়দরাবাদের আটটি সিংহ করোনা আক্রান্ত
  • তাদের আইসোলেশনে রাখা হয়েছে
  • আমেরিকা ও হংকংয়ের চিড়িয়াখানায় জন্তুরা এর আগে করোনা আক্রান্ত হয়েছিল

Asianet News Bangla | Published : May 4, 2021 11:27 AM IST / Updated: May 04 2021, 05:00 PM IST

করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের তালিকা থেকে বাদ গেল না দেশের চিড়িয়াখানার পশুরাও। হায়দরাবাদের এক চিড়িয়াখানার আটটি এশিয়াটিক সিংহের করোনা রিপোর্ট পজেটিভ এল বলে খবর। হায়দরাবাদের নেহরু জুলজিক্যাল পার্কের জন্তুদের সোয়াবের নমুনা পরীক্ষা করা হয়। রিপোর্ট করার পর পরীক্ষকরা চিড়িয়াখানা কর্তৃপক্ষকে জানায় আটটি এশিয়াটিক সিংহের রিপোর্ট পজেটিভ এসেছে। সিংহগুলিকে আলাদা করে রাখা হয়েছে, তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। চিড়িয়াখানার কর্মীদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। দর্শনার্থীদের জন্য এই চিড়িয়াখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: করোনাধ্বস্ত ভারতকে অক্সিজেন দিল আমিরশাহি, ২০টি বিশেষ ট্যাঙ্কার এসে পৌঁছলো মুন্দ্রায়

তবে চিড়িয়াখানা কর্তৃপক্ষ সিংহগুলির করোনা রিপোর্ট পজেটিভ ফোনেজানালেও, সিসিএমবি-র নমুনা রিপোর্ট লিখিতভাবে না আসা পর্যন্ত এই নিয়ে কোনো সরকারী ঘোষণা হবে না বলে জানা গিয়েছে। 

কী করে এদের মধ্যে করোনা ছড়াল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। মানুষের শরীর থেকে নাকি অন্য় কোনওভাবে করোনা আক্রান্ত হয়েছে তা তদন্ত করে দেখা হবে। খুব সম্ভবত চিড়িয়াখানা কর্তৃপক্ষ করোনা আক্রান্ত সিংহগুলির সিটি স্ক্যান করবে, দেখার চেষ্টা করবে তাদের ফুসফুসে ভাইরাস কীরকম প্রভাব ফেলেছে।

আরও পড়ুন: করোনা আক্রান্ত ঋদ্ধিমান সাহা ও অমিত মিশ্রা, ঝুঁকি না নিয়ে আইপিএল স্থগিত করল বোর্ড

চিড়িয়াখানার তরফ থেকে জানানো হয়েছে, কোভিডে আক্রান্ত সিংহগুলিকে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের খাওয়া স্বাভাবিক আছে। আচরণেও তেমন কোনও পরিবর্তন নেই। তাদের শারীরিক অবস্থা ঠিক আছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে এর আগে এক চিড়িয়াখানায় আটটি বাঘ ও দুটি সিংহের শরীরে কোভিড ধরা পড়েছিল। হংকংয়ের চিড়িয়াখানার জন্তুদের মধ্যেও করোনা ভাইরাস আক্রমণ করেছিল। 

Share this article
click me!