'বাঙালি বিরোধী' মন্তব্যের জেরে আরও চাপে পরেশ রাওয়াল, কলকাতা পুলিশের সমনের জবাবে সময় চাইলেন বিজেপি নেতা

পুলিশ দাবি করেছে যে CRPC এর ৪১এ ধারার অধীনে তার বিরুদ্ধে জারি করা নোটিশ পাওয়ার পরে, পরেশ রাওয়াল তালতলা থানার তদন্তকারী অফিসারকে একটি ইমেল লিখেছিলেন যাতে তিনি তার কাজের সময়সূচী নিয়ে ব্যস্ত থাকায় হাজির হওয়ার জন্য প্রায় ছয় সপ্তাহ চেয়েছিলেন।

Web Desk - ANB | Published : Dec 12, 2022 4:50 PM IST

কলকাতা পুলিশের সমনের জবাবে সময় চাইলেন বলিউড অভিনেতা এবং বিজেপি নেতা পরেশ রাওয়াল। 'বাঙালি বিরোধী' মন্তব্যের জেরে পরেশ রাওয়ালের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপরই অভিনেতাকে তলব করে একটি তালতলা থানার পক্ষ থেকে একটি নোটিশ পাঠানো হয়। এই সমনের জবাবে কলকাতা পুলিশের কাছে কিছুটা সময় চেয়ে নিয়েছেন অভিনেতা। পরেশ রাওয়ালকে তার "বাঙালি বিরোধী" মন্তব্যের জন্য ১২ ডিসেম্বর তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করার পরে কলকাতা পুলিশ তাকে তলব করেছিল।

পুলিশ দাবি করেছে যে CRPC এর ৪১এ ধারার অধীনে তার বিরুদ্ধে জারি করা নোটিশ পাওয়ার পরে, পরেশ রাওয়াল তালতলা থানার তদন্তকারী অফিসারকে একটি ইমেল লিখেছিলেন যাতে তিনি তার কাজের সময়সূচী নিয়ে ব্যস্ত থাকায় হাজির হওয়ার জন্য প্রায় ছয় সপ্তাহ চেয়েছিলেন। 'গ্যাস সিলিন্ডারের দামও কমবে, মানুষও কর্মসংস্থান পাবে। কিন্তু রোহিঙ্গা অভিবাসী এবং বাংলাদেশীরা যদি দিল্লির মতো আপনার আশেপাশে থাকতে শুরু করে,তাহলে কী হবে? গ্যাস সিলিন্ডার দিয়ে কী করবেন? বাঙালিদের জন্য মাছ রান্না করবেন?' পরেশ রাওয়ালের এই মন্তব্যের পরই উত্তাল হয়ে ওঠে বঙ্গ রাজনীতি।

‘বাঙালি বলতে বেআইনি বাংলাদেশি ও রোহিঙ্গাদের কথা বোঝাতে চেয়েছি,’ ভাবাবেগে তীব্র আঘাতের পর ছোট্ট ক্ষমায় কাজ হল না। তীব্র নিন্দার পর অবশেষে বলি তারকা পরেশ রাওয়ালকে সমন পাঠাল কলকাতা পুলিশ। গুজরাতে নির্বাচনের প্রচারে গিয়ে বিজেপির প্রচার-মঞ্চ থেকে দাঁড়িয়ে মাছ খাওয়ার সঙ্গে বাঙালিদের জুড়ে দিয়ে যে নিন্দাজনক মন্তব্যটি তিনি করেন, তার বিরুদ্ধে মন্তব্য করেছেন অনেক বাঙালিই, সোশ্যাল মিডিয়াতেও দেখা গিয়েছে কমেন্টের ঝড়। কিন্তু এবার আরও বহু বাঙালির সাথে সাথে আইনগত ভাবে সেই লড়াইয়ের ব্যাটন তুলে নিলেন বামপন্থী নেতা মহম্মদ সেলিম।

Share this article
click me!