রামমন্দির আন্দোলনের নেতাদের হত্যার ছক, সক্রিয় দাউদের স্লিপার সেল, রেড অ্যালার্ট দুই রাজ্যে

বিজেপি-আরএসএস নেতাদের হত্যার চক্রান্ত পাকিস্তানে

কাজে লাগানো হচ্ছে ভারতের অপরাধমূলক নেটওয়ার্ককে

হত্যার দায়িত্ব দেওয়া হয়েছে দাউদ ইব্রাহিমের গ্যাং-কে

রেড অ্যালার্টে দুই রাজ্য

 

amartya lahiri | Published : Aug 21, 2020 4:18 PM IST / Updated: Aug 23 2020, 08:55 AM IST

পাকিস্তান সমর্থিত ইসলামি গোষ্ঠীদের নিশানায় বিজেপি, আরএসএস, ভিএইচপি এবং এবিভিপি-র নেতারা। বিশেষ করে যাঁরা অযোধ্যার রামমন্দির আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। ভারতীয় গোয়েন্দা সূত্রে এমনটাই জানা গিয়েছে। এরপরই কেন্দ্রের পক্ষ থেকে দুটি বিশেষ রাজ্যে রেড অ্যালার্ট জারি করা হয়েছে বলে জানা গিয়েছে।

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, ইসলামি গোষ্ঠীগুলির পক্ষ থেকে বিজেপি, আরএসএস, ভিএইচপি এবং এবিভিপি-র কয়েকজন নির্বাচিত নেতাকে হত্যার করার পরিকল্পনা করা হয়েছে। ভারতের বিভিন্ন বহুজাতিক অপরাধী দল এবং আন্ডারওয়ার্ল্ড নেটওয়ার্কগুলিকে এই নেতাদের অফিস এবং বাড়ির ঠিকানা, তাদের প্রতিদিনের চলাফেরার খুঁটিনাটি বিবরণ সংগ্রহ করার দায়িত্ব দেওয়া হয়েছে।

আরও জানা গিয়েছে ওই অপরাধমূলক নেটওয়ার্কগুলির দেওয়া তথ্য থেকে এই পরিকল্পিত হত্যাকাণ্ড চালানোর  প্রাথমিক দায়িত্ব দেওয়া হয়েছে দাউদ ইব্রাহিমের গ্যাং ডি কোম্পানিকে। তাদের স্লিপার সেলের সদস্যদের ইতিমধ্যেই এই হামলাগুলি চালানোর জন্য সক্রিয় করা হয়েছে বলেই জানিয়েছেন গোয়েন্দারা। তারপরেই আর ঝুঁকি না নিয়ে কেন্দ্রের পক্ষ থেকে দুটি রাজ্যের সরকারকে তর্ক করা হয়েছে। ওই নেতাদের জন্য ত্রিস্তরীয় সুরক্ষা বলয়ের ব্যবস্থা করতে বলা হয়েছে। নিরাপত্তার স্বার্থেই কোন দুই রাজ্যকে সতর্ক করা হয়েছে, বা কোন কোন নেতারা পাকিস্তানের নিশানায় রয়েছে, তা জানানো হয়নি।

 

Share this article
click me!