বাড়িতে ঢুকে সবার সামনে গুলি, ভোটের মধ্যেই খুন বিজেপি নেতা

সিকান্দ্রা রাও বিধানসভা কেন্দ্রের গৌসগঞ্জ মহল্লা এলাকায় নিজের বাড়ির ভিতরে গুলিবিদ্ধ হন কৃষ্ণা যাদব। আত্মীয়রা ২৫ বছর বয়সী যুবককে আলিগড়ের ট্রমা সেন্টারে নিয়ে যান যেখানে পৌঁছানোর পর তাকে মৃত ঘোষণা করা হয়।

Parna Sengupta | Published : Feb 20, 2022 3:59 PM IST

উত্তরপ্রদেশে ভোট চলাকালীন খুন হলেন বিজেপির যুব মোর্চা নেতা। উত্তরপ্রদেশের হাথরাস জেলায় (Uttar Pradesh's Hathras district) ২৫ বছর বয়সী এক বিজেপি কর্মীকে (BJP Yuva Morcha worker) খুন (killed) করা হয়। মৃত ব্যক্তি ভারতীয় জনতা যুব মোর্চা (বিজেওয়াইএম)-এর সাধারণ সম্পাদক কৃষ্ণ যাদব নামে পরিচিত। রবিবার দুপুর আড়াইটার দিকে প্রথমে খুনের খবর পায় স্থানীয় পুলিশ। 

সিকান্দ্রা রাও বিধানসভা কেন্দ্রের গৌসগঞ্জ মহল্লা এলাকায় নিজের বাড়ির ভিতরে গুলিবিদ্ধ হন কৃষ্ণা যাদব। আত্মীয়রা ২৫ বছর বয়সী যুবককে আলিগড়ের ট্রমা সেন্টারে নিয়ে যান যেখানে পৌঁছানোর পর তাকে মৃত ঘোষণা করা হয়। নিহতের বোন জানান, তার মাথায় গুলি লাগে। হাথরাস পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, যাদবের বাড়ির প্রথম তলায় রক্তের দাগ পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে একটি দেশীয় পিস্তল ও একটি খালি কার্তুজও উদ্ধার করা হয়েছে।

কৃষ্ণ যাদবের বাড়ি জিএস হিন্দু আন্তঃ কলেজ ভোট কেন্দ্র থেকে খুব বেশি দূরে নয়। এই এলাকায় রবিবার উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোট দেওয়া হয়। কৃষ্ণ যাদবের খুনের খবর ছড়িয়ে পড়ার পর থেকেই সিকান্দ্রা রাও নির্বাচনী এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

যাদবের আত্মীয় রেশম পাল জানান, "এটি আত্মহত্যা হতে পারে না। আমার ভাইকে খুন করা হয়েছে। তাকে মাথায় গুলি করা হয়েছে। একটি গুলি লেগেছে। হাথরাস হাসপাতালে খুনের ময়নাতদন্ত করা হবে। উল্লেখ্য, কৃষ্ণ যাদব বিজেপি যুব মোর্চা এবং হিন্দু যুব বাহিনী উভয়েরই কর্মী ছিলেন। পুলিশ এখন কৃষ্ণ যাদব হত্যার তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য, উত্তরপ্রদেশে তৃতীয় দফায় রবিবার মোট ১৬টি জেলা জুড়ে ৫৯টি আসনে হয় ভোটগ্রহণ। সকাল ৭টা থেকে শুরু হয় ভোটগ্রহণ পর্ব। মোট ২.১৬ কোটি ভোটারদের হাতে নির্ধারিত হতে হয় এই ১৬ জেলার প্রার্থীদের ভাগ্য। এদিন হাথরাস, ফিরোজাবাদ, ইটা, কাসগঞ্জ, ময়নপুরি, ফারুখাবাদ, কনৌজ, ইটাওয়া, আউরাইয়া, কানপুর দেহাত, কানপুর নগর, জালাউন, ঝাঁসি, ললিতপুর, হামিরপুর এবং মাহোবা এই সকল জেলা জুড়েই চলে ভোট পর্ব। ৫০ শতাংশ বুথে ক্যামেরা মাধ্যমে লাইভ সম্প্রচারের ব্যবস্থা করা হয়। ঠিক দু’বছর আগে যে হাথরাসের মাটিতে লেগেছিল এক কন্যার রক্তের ছাপ। সেই হাথরাস জুড়ে আজ যেন শান্তির পরিবেশ। সেখানেও বেজেছে নির্বাচনী কাঁসর। 

সেই হাথরাসেই রবিবার ফের রক্তের দাগ লাগল। খুন হতে হল বিজেপি কর্মীকে।

Share this article
click me!