'সাহেব সবই জানেন যুদ্ধ হবে ২০২৪-এ', চার রাজ্যে বিজেপির জয়ের পর মোদীকে ঠুঁকলেন প্রশান্ত কিশোর

প্রশান্ত কিশোর সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেন আগামী ২০২৪ সালে  ভারতে একটি যুদ্ধ হবে। সেটি কোনও রাজ্যের নির্বাচন হয়। প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ করে তিনি বলেন, 'সাহেব এসব জানেন। তাই বিরোধীদের ওপর একটি সিদ্ধান্তমূলক মনস্তাত্ত্বিক সুবিধে প্রতিষ্ঠার জন্য রাষ্ট্রীয় ফলাফলকে ঘিরে উন্মত্ততা সৃষ্টির একটি চতুর প্রচেষ্টা তিনি করছেন'।

Saborni Mitra | Published : Mar 11, 2022 9:42 AM IST

পাঁচ রাজ্যের (5 State Assembly Elections 2022) মধ্যে চার রাজ্যে বিপুল জয় পেয়েছে বিজেপি (BJP)। তারপরই প্রধানমন্ত্রী দিল্লিতে দলের সদর দফতরে দলীয় কর্মীদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন এই জয় আগামী ২০২৪ সালের ফলাফলের একটি পূর্বাভাস দিচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) এই মন্তব্যের তীব্র সমালোচনা করছেন ভোট কুশলী প্রশান্ত কিশোর (Prashant Koshor)। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি বলেছেন, পাঁচ রাজ্যে নির্বাচনে ধরাসায়ী বিরোধীরা। তাই প্রধানমন্ত্রী  তাদের ওপর চাপ তৈরি করতেই এজাতীয় মন্তব্য করেছেন।

প্রশান্ত কিশোর সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেন আগামী ২০২৪ সালে  ভারতে একটি যুদ্ধ হবে। সেটি কোনও রাজ্যের নির্বাচন হয়। প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ করে তিনি বলেন, 'সাহেব এসব জানেন। তাই বিরোধীদের ওপর একটি সিদ্ধান্তমূলক মনস্তাত্ত্বিক সুবিধে প্রতিষ্ঠার জন্য রাষ্ট্রীয় ফলাফলকে ঘিরে উন্মত্ততা সৃষ্টির একটি চতুর প্রচেষ্টা তিনি করছেন'। প্রশান্ত কিশোর দেশের জনগণের কাছে আবেদন জানিয়েছেন এই মিথ্যা আখ্যান যেন কেউ বিশ্বাস না করেন। তিনি আরও বলেছেন এই মিথ্যায় যেন কেউ বিভ্রান্ত না হন। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গতকাল অর্থাৎ পাঁচ রাজ্যে ভোটের ফল প্রকাশের পর বলেছিলেন যে  এই ফল প্রকাশ বিশেষ করে উত্তর প্রদেশের ফল আগামী ২০২৪ সালের সাধারণ নির্বাচনের  ফলাফলের একটা পূর্বাভাস। তিনি আরও বলেছিলেন যখন ২০১৯ সালে সাধারণ নির্বাচন হয় তখন অনেকেই ২০১৭ সালের উত্তর প্রদেশের ফলফলের কথা তুলে এনেছিলেন। সেই প্রসঙ্গ তুলে এনে নরেন্দ্র মোদী বলেন, এখন তা ভাবার সময় এসেছে। পাঁচ রাজ্যে নির্বাচনে গেরুয়া ঝড়ে রীতিমত ধরাসায়ী হয়েছে বিরোধীরা। সেই প্রসঙ্গ তুলে মোদী দলীয় কর্মীদের উদ্দেশ্যে বলেছিলেন গোটা দেশের মানুষ বিজেপি নেতা ও কর্মীদের পাশে রয়েছে। তাঁরা ভারতীয় জনতা পার্টিকে আশীর্বাদ করেছে। যার প্রভাব পড়েছে ভোটবাক্সেয 

যাইহোক প্রশান্ত কিশোর গতকালই একটি সাক্ষাৎকারে বলেছিলেন, গোয়া, উত্তরাখণ্ড, মণিপুরে বিজেপির কাছে ধরাসায়ী হয়েছে কংগ্রেস। অন্যদিকে উত্তর প্রদেশ একচেটিয়া জয় পেয়ে দ্বিতীয়বারের মত সরকার গঠন করতে যাচ্ছে বিজেপি। এই কোনও প্রভাবই ২০২৪ সালের নির্বাচনে পড়বে না। 

একটা সময় প্রশান্ত কিশোর নরেন্দ্র মোদীর ভোটকুশলী হিসেবে কাজ করেছিলেন। গুজরাট নির্বাচনের অভিজ্ঞতাও রয়েছে তাঁর।কিন্তু পরবর্তীকালে তিনি মোদী বিরোধী হিসেবে পরিচিত মমতা বন্দ্যোপাধ্যায় ও এমকে স্ট্যালিনের ভোট কুশলী হিসেবে কাজ করেছেন। সেই সময় থেকেই তিনি মোদী বিরোধী মুখ হিসেবে পরিচিত হয়েছে। 

মণিপুরের মসনদ এন বীরেন সিং-এর, ফুটবোলার থেকে বিজেপি নেতা হয়ে ওঠার কাহিনি

এবার কংগ্রেসে পরিবর্তন জরুরি, পাঁচ রাজ্যে ধরাসায়ী হওয়ার পর শীর্ষ নেতৃত্বকেই টার্গেট দলীয় নেতাদের

প্রাক্তন-বর্তমান দুই মুখ্যমন্ত্রী ধরায়াসী, হিসেব ওলটপালট করে দিল ভোটের উত্তরাখণ্ড

Read more Articles on
Share this article
click me!